বড় দুর্ঘটনা: নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই বাস খালে! মধ্যপ্রদেশে মৃত ৪৭

বড় দুর্ঘটনা: নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই বাস খালে! মধ্যপ্রদেশে মৃত ৪৭
মধ্যপ্রদেশে যাত্রীবোঝাই বাস খালে।

ভয়াবহ এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ৪৭ জন।

  • Share this:

    #সিধি: মধ্যপ্রদেশের সিধি জেলায় যাত্রীবোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে সোজা খালে পড়ল। ভয়াবহ এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৪৭ জন। আশঙ্কাজনক অবস্থায় আরও ১২ জনকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে বলেই অনুমান করছেন উদ্ধারকারীরা।

    সূত্রের খবর বাসটি মঙ্গলবার সকাল সাড়ে সাতটা নাগাদ সাতনা থেকে সিধি জেলার দিকে আসছিল। পথে রামপুর নিয়াকিন অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। বাসটি চুইয়া ভ্যালি থেকে ঘুরিয়ে নেওয়ার কথা থাকলেও জ্যাম এড়াতে রুট বদলান চালক। ‌কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণ হারিয়ে বানসাগর বাঁধের খালে পড়ে যায় বাসটি। ঘটনাস্থলে ক্রেন নিয়ে পৌঁছয় এসডিআরএফ-এর দল। বেশকয়েকজনকে উদ্ধার করে হাসপাতালেও পাঠানো হয়। অলৌকিক ভাবে বেঁচে যান ওই বাসের চালক। যদিও অন্তত ৪৭ জনকে মৃত বলে ঘোষণা করে নিকটবর্তী হাসপাতাল।

    পুলিশের অভিযোগ, বাসটিতে ৩২ টি আসন থাকলেও অন্তত ৫৪ জন বাসটিতে উঠেছিলেন। উদ্ধারকাজে নেমে এসডিআরএফ-দল মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনাও কথাও জানাচ্ছে।


    মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবনাথ চৌহান রাজ্যের পরিবহণ মন্ত্রী গোবিন্দ সিং রাজপুতের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। আপাতত সমস্ত মিটিং বাতিল করেছেন তিনি।

    একটি ভিডিও ‌বার্তায় তিনি ঘটনার জন্য গভীর শোক প্রকাশ করেছেন, মৃতের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

    Published by:Arka Deb
    First published: