Home /News /national /
Delhi Fire: হাউহাউ করে কাঁদতে কাঁদতেই স্বজনের সন্ধানে! দিল্লির পুড়ে যাওয়া বাড়িতে এখনও নিখোঁজ ২৮ জন

Delhi Fire: হাউহাউ করে কাঁদতে কাঁদতেই স্বজনের সন্ধানে! দিল্লির পুড়ে যাওয়া বাড়িতে এখনও নিখোঁজ ২৮ জন

পুড়ে কালো হয়ে যাওয়া বাড়িতে অবশিষ্ট নেই কিছুই

পুড়ে কালো হয়ে যাওয়া বাড়িতে অবশিষ্ট নেই কিছুই

Delhi Fire: আগুন লেগে যাওয়ার পর অনেকেই দমকলকর্মীদের সাহায্যে আগুনের স্তুপ থেকে বেরিয়ে আসতে পেরেছেন, তাঁদের চোখে মুখে লেগে রয়েছে আতঙ্ক।

  • Share this:

    #নয়াদিল্লি: এখনও আর্তনাদ, এখনও চিৎকার। ইতিউতি ছাইয়ের গাদা, কালো হয়ে যাওয়া দেওয়াল। সামনে পড়ে আধপোড়া অফিসের সামগ্রী, ভাঙা জানলা-দরজা। তিন তলা এই বাড়ির আর কিছুই অবশিষ্ট নেই। সব পুড়ে ছাই হয়ে গিয়েছে। কয়েকটা থাম আর ঢালাই করা ছাদ দাঁড়িয়ে আছে শুধু। তার মধ্যে মধ্যেই চোখের জল মুছে স্বজনের সন্ধানে ভিড় করেছেন অসহায় মানুষেরা। মৃত্যুপুরী মুন্দকা এলাকার বাড়ি এখন পুরোটাই প্রশাসনের দখলে। সিভিল ডিফেন্সের পক্ষ থেকে বলা হয়েছে, এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া মোট ২৮ জনের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গিয়েছে। পরিবারের তরফ থেকে এদের নিখোঁজ ডায়েরি করা হয়েছে। আপাতত খোঁজ চালাচ্ছে দমকল, এনডিআরএফ।

    পশ্চিম দিল্লির মুন্দকা মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে একটি বহুতলে আগুন লাগে শুক্রবার রাতে। ঘটনাস্থলেই মোট ২৭ জনের মৃত্যু হয় বলে খবর পাওয়া গিয়েছে। সেই ঘটনায় শোকপ্রকাশ করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে সকলেই। এর পর রাতে একটি ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ট্যুইটে তিনি ঘোষণা করেন ক্ষতিপুরণের কথা।

    আরও পড়ুন -  দিল্লির আগুনের ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ, আহতদের ৫০ হাজার টাকা, ঘোষণা মোদির

    শুক্রবার পর কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে এই মুন্দকা এলাকা। সকালেও অনেকে স্বজন হারানোর বেদনা নিয়ে হাজির হয়েছেন এলাকায়, খোঁজ করছেন তাঁদের নিকট আত্মীয়, বন্ধুদের। আগুন লেগে যাওয়ার পর অনেকেই দমকলকর্মীদের সাহায্যে আগুনের স্তুপ থেকে বেরিয়ে আসতে পেরেছেন, তাঁদের চোখে মুখে লেগে রয়েছে আতঙ্ক। তাঁরা বলছেন, আগুনের লেলিহান শিখা থেকে বাঁচতে কী ভাবে কেউ তিন-চার তলার উপর থেকে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচাতে চেয়েছেন।

    আরও পড়ুন - রাজধানী দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, এখনও পর্যন্ত মৃত ২৭, বহুতলে আটকে আরও বহু

    খবর পাওয়া গিয়েছে অগ্নিকাণ্ডের পর থেকে এখনও অনেকেরই খবর পাওয়া যাচ্ছে না। হাসপাতালে হাসপাতালে ঘুরে খোঁজ মিলছে না। ঝলসে যাওয়া দেহ দেখে চেনাও মুশকিল হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে অনেকেই এখনও ঘটনাস্থলে রয়েছেন, কিছু একটা খবর পাওয়ার আশায়।

    শনিবার সকালে প্রশাসনিক তৎপরতা। শনিবার সকালে প্রশাসনিক তৎপরতা।

    ইতিমধ্যে ক্ষতিপূরণের কথা ঘোষণা করে একটি ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি ট্যুইটে লেখেন, পিএম রিলিফ ফান্ড থেকে দিল্লির অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হবে। এ ছাড়া আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। এর আগে, ঘটনায় শোক প্রকাশ করে একটি ট্যুইট করেন মোদি। সেখানে লেখেন, দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের বিষয়ে আমি অত্যন্ত শোকাহত। শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Delhi Fire

    পরবর্তী খবর