• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • 2 BOATS WITH 100 PASSENGERS COLLIDE IN BRAHMAPUTRA IN ASSAM MANY MISSING SDG

Assam Boat Tragedy|| মুখোমুখি সংঘর্ষে ডুবল ২ নৌকা! ব্রহ্মপুত্রে নিখোঁজ বহু যাত্রী, উদ্ধারে বিপর্যয় মোকাবিলা বাহিনী

ব্রহ্মপুত্রে ভয়াবহ নৌকাডুবি।

2 Boats With 100 Passengers Collide In Brahmaputra: অসমে (Assam) ভয়াবহ নৌকাডুবি। মুখোমুখি ধাক্কায় (passenger boats collided) জোরহাটের (Assam's Jorhat) কাছে ব্রহ্মপুত্রে (Brahmaputra River) ডুবল দুটি নৌকা।

  • Share this:

    #জোরহাট: অসমে (Assam) ভয়াবহ নৌকাডুবি। মুখোমুখি ধাক্কায় (passenger boats collided) জোরহাটের (Assam's Jorhat) কাছে ব্রহ্মপুত্রে (Brahmaputra River) ডুবল দুটি যাত্রীবাহী নৌকা। জানা গিয়েছে, নৌকা দুটি মিলিয়ে প্রায় শতাধিক যাত্রী  (100 passengers were onboard) ছিল। দুর্ঘটনার জেরে প্রায় সকলেই তলিয়ে যান। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় অসম সরকারের বিপর্যয় মোকাবিলা বাহিনীর (The State Disaster Response Force) জওয়ানরা।

    উদ্ধারকাজ ঝাঁপিয়ে পড়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (NDRF) একটি দলও। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যাবে আরও দুটি দল। ইতিমধ্যেই তলিয়ে যাওয়া যাত্রীদের মধ্যে ৪০ জনকে উদ্ধার (rescued) করা সম্ভব হয়েছে। এখনও (feared missing) ৫০ যাত্রীর খোঁজ মেলেনি। একটি শিশু-সহ উদ্ধার হওয়া যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    জানা গিয়েছে, এ দিন দুটি বোটের মধ্যে একটি মাজুলি থেকে নিমাতি ঘাটের (Nimati Ghat) দিকে আসছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিমাতি ঘাটের কাছে দাঁড়িয়ে থাকা একটি বোট, মাজুলি (Majuli) থেকে আসা বোটটিকে ঘাটে নোঙর করার জায়গা দিতে গেলে মুখোমুখি ধাক্কা লাগে। তাতেই ডুবে যায় নৌকাদুটি। দুর্ঘটনার পরেই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব (Assam Chief Minister Dr Himanta Biswa) জোরহাট এবং মাজুলির প্রশাসনকে জাতীয় বিপর্যয়য় মোকাবিলা বাহিনীর জয়ানদের সঙ্গে হাত লাগিয়ে দ্রুত উদ্ধারকাজ চালানোর নির্দেশ দেন।

    এ দিনের দুর্ঘটনার পরে দুর্ঘটনাগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে ট্যুইট করেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব (Dr Himanta Biswa)। লেখেন, জোরহাটের নিমাতি ঘাটের কাছে ঘতে যাওয়া ভয়াবহ নৌকা দুর্ঘটনায় আমি ব্যাথিত।" আগামিকাল বৃহস্পতিবার নিমাতিঘাট এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী। দুর্ঘটনায় সাহায্যের আশ্বাস দিয়েছেন জল পরিবহন এবং জাহাজ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল (Sarbananda Sonowal)।

    এ দিন দুটি নৌকা মিলিয়ে ১০০ যাত্রী দুর্ঘটনার কবলে পড়ে। দুটি বোটের মধ্যে একটি অসম সরকারের পরিবহন দফতরের (government passenger ferry of the Inland Water Transport department)। অভ্যন্তরীন ফেরি পরিষেবায় ব্যবহার হওয়া সেই নোউকাটি মাজুলি থেকে যাত্রী নিয়ে ফিরছিল। তখন অন্য নোউকাটি বিপরীত দিক থেকে আসছিল। সেই সময়ে পাড়ে দাঁড়ানো যাত্রীদের অনেকেই ঘটনাটি ক্যামেরাবন্দি করেন।

    Published by:Shubhagata Dey
    First published: