Home /News /national /

Omicron Infection: ওমিক্রন জোর তৎপরতা শুরু কেন্দ্রের, নয়ডায় জারি ১৪৪ ধারা

Omicron Infection: ওমিক্রন জোর তৎপরতা শুরু কেন্দ্রের, নয়ডায় জারি ১৪৪ ধারা

ভিড়ে ঠাসা দিল্লির রাস্তা

ভিড়ে ঠাসা দিল্লির রাস্তা

Covid19: ক্রিসমাস ও নিউ ইয়ারের আগে সরোজিনী নগর ও লাজপত নগর বাজারে মাত্রাতিরিক্ত ভিড় দেখে উষ্মা প্রকাশ করেছে দিল্লি হাইকোর্ট। ক্রিসমাস ও নিউইয়ারে যাতে কোনও জমায়েত না হয় সেটা নিশ্চিত করতে নয়ডায় ১৪৪ ধারা জারি করেছে উত্তরপ্রদেশ সরকার।

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি: দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে আতঙ্ক। এলাহাবাদ হাইকোর্ট উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন আগামী দু-এক মাস পিছিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছে। দিল্লিতে ক্রিসমাস ও নিউ ইয়ারের আগে সরোজিনী নগর ও লাজপত নগর বাজারে মাত্রাতিরিক্ত ভিড় দেখে উষ্মা প্রকাশ করেছে দিল্লি হাইকোর্ট। ক্রিসমাস ও নিউইয়ারে যাতে কোনও জমায়েত না হয় সেটা নিশ্চিত করতে নয়ডায় ১৪৪ ধারা জারি করেছে উত্তরপ্রদেশ সরকার।

ক্রিসমাস এবং নিউ ইয়ার পার হলেই দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচন নিয়ে আগামী ২৭ ডিসেম্বর বৈঠকে বসছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। এরইমধ্যে নির্বাচনের ভবিষ্যত নিয়ে ভ্রুকুটি দেখা দিয়েছে ওমিক্রন সংক্রমনকে ঘিরে।

আরও পড়ুন: বড়দিনে দার্জিলিংয়ে ঠাসা ভিড়, হঠাৎ পুলিশি হানায় যা মিলল, চক্ষু চড়কগাছ সকলের!

গতকালই ওমিক্রন নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। বৈঠকে তিনি ওমিক্রন নিয়ে দেশবাসীকে সতর্ক এবং সাবধান থাকার পরামর্শ দিয়েছেন।এদিকে, হু হু করে বাড়ছে ওমিক্রণ সংক্রমন। গত অক্টোবরের শেষ সপ্তাহে আফ্রিকায় প্রথম দেখা দেওয়া করোনাভাইরাসের এই ভ্যারিয়েন্টটিভারতে মাত্র কয়েক সপ্তাহেই থাবা বসিয়েছে। শুক্রবার পর্যন্ত এ দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩৬০ ছাড়িয়েছে। আক্রান্তের নিরিখে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮৮। রাজধানী দিল্লি রয়েছে দ্বিতীয় স্থানে। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৬৮।

আরও পড়ুন: মামীর সঙ্গে ভাগ্নের পরকীয়া, শুধু সন্দেহের বশেই দুর্গাপুর দেখল এক হাড়হিম ঘটনা!

দেশে ক্রমেই বাড়ছে ওমিক্রন-উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২২ জন। এই নিয়ে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৫৮।  ১৭ তম রাজ্য হিসেবে এবার উত্তরাখণ্ডেও  মিলল ওমিক্রন আক্রান্তের সন্ধান। সারা বিশ্বে বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫৩ লক্ষ ৮৪ হাজার ২৬০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৭ কোটি ৮০ লক্ষ ৭০ হাজার ৩৯। করোনার পাশাপাশি ওমিক্রন নিয়েও বাড়ছে উদ্বেগ।অন্যদিকে, দেশে করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমল। স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৫০ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৪৯৫। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৭৪ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৩৪। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭৯ হাজার ১৩৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৭ লক্ষ ৭২ হাজার ৬২৬।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Omicron

পরবর্তী খবর