Home /News /national /
Eknath Shinde and Maharashtra Politics: বিধায়কদের পর সাংসদরাও, শিবসেনার উদ্ধব শিবির থেকে শিন্ডে শিবিরের দিকে পা বাড়িয়ে ১২ জন

Eknath Shinde and Maharashtra Politics: বিধায়কদের পর সাংসদরাও, শিবসেনার উদ্ধব শিবির থেকে শিন্ডে শিবিরের দিকে পা বাড়িয়ে ১২ জন

একনাথ শিন্ডের ফাইল ছবি

একনাথ শিন্ডের ফাইল ছবি

Eknath Shinde and Maharashtra Politics: আপাতত লোকসভায় শিবসেনার ১৮ জন সাংসদ রয়েছেন। সূত্র মারফত খবর, এর মধ্যে ১২ জন, মানে বেশিরভাগ সাংসদই শিন্ডের সঙ্গে যোগাযোগ রাখছেন।

  • Share this:

    #মুম্বই: ফের বড় সড় ধাক্কা খেতে চলেছে উদ্ধব ঠাকরে শিবির। সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে, শিবসেনার উদ্ধব ঠাকরে শিবিরের ১২ জন সাংসদ আপাতত যোগাযোগ রেখে চলেছেন একনাথ শিন্ডে শিবিরের সঙ্গে। ফলে আশঙ্কা তৈরি হয়েছে, বিপুল সংখ্যায় বিধায়ক খোয়ানোর পর এ বার হয়ত সাংসদও খোয়াতে পারে উদ্ধব শিবির। শোনা যাচ্ছে, মঙ্গলবারই দিল্লির বিমান ধরতে পারেন শিবসেনার এই সাংসদরা। আগামী কাল, অর্থাৎ বুধবার, সেই সাংসদরা একটি সাংবাদিক বৈঠক করতে পারেন বলেও খবর পাওয়া গিয়েছে।

    সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে, একনাথ শিন্ডে নিজে মঙ্গলবার দিল্লি রওনা হতে পারেন। সেখানে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর দেখা হওয়ার কথা রয়েছে। জুন মাসের ৩০ তারিখে মহারাষ্ট্রের আসন দখল করার পর এই নিয়ে দ্বিতীয়বার শিন্ডে দিল্লিতে বিজেপি-র শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলতে যাচ্ছেন। এর আগে জুলাই মাসের ৮,৯ তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেছিলেন শিন্ডে।

    আরও পড়ুন- ক্লাসে পড়ুয়াদের হাজিরা 'নিশ্চিত' করতে কারিগরি শিক্ষা দফতরের উদ্যোগে শুরু হতে চলেছে বায়োমেট্রিক ব্যবস্থা

    আপাতত লোকসভায় শিবসেনার ১৮ জন সাংসদ রয়েছেন। সূত্র মারফত খবর, এর মধ্যে ১২ জন, মানে বেশিরভাগ সাংসদই শিন্ডের সঙ্গে যোগাযোগ রাখছেন। সদাশিব লোখান্ডে, হেমন্ত গডসে, হেমন্ত পাতিল, শ্রীকান্ত শিন্ডে, শ্রীরঙ্গ বার্নে -সহ তালিকায় রয়েছেন অনেক হেভিওয়েট। গত সপ্তাহেই কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা রাওসাহেব দানভে দাবি করেছিলেন, শিবসেনার ১২ জন সাংসদ ক্রমাগত শিন্ডের সঙ্গে যোগাযোগ রাখছেন। যদিও এই নিয়ে ঠাট্টা করেছেন শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত, তিনি বলেছেন, "এটি কমেডি এক্সপ্রেস ২ চলছে। দিনের শেষে এটা সত্যি যে বালাসাহের ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা। যাঁরা এই দলের নীতি ছেড়ে বেরিয়ে গিয়েছেন, তাঁদের কোনও যোগ্যতা নেই।"

    আরও পড়ুন- বাদল অধিবেশনের শুরুতেই অগ্নীবীরে প্রশ্নবাণ অভিষেকের, পাল্টা জবাব মোদি সরকারের

    যদিও এ সব কথায় শিবসেনার উদ্ধব বিরোধী শিবিরের বিশেষ কিছু আসে যায় না। কারণ, উদ্ধব বিরোধী শিবিরের সাংসদরা ঠিক করেই নিয়েছেন, তাঁরা শিন্ডে শিবিরে যোগ দেবেন। সেই কারণে ইতিমধ্যে সংসদে তাঁদের আলাদা দল হিসাবে চিহ্নিত করতে স্পিকার ওম বিড়লাকে আবেদন করেছেন তাঁরা।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Eknath Shinde, Uddhav Thakrey

    পরবর্তী খবর