Home /News /national /
Omicron: বেঙ্গালুরুর বাসিন্দাদের সাবধান থাকার নির্দেশ, ১০ আফ্রিকা ফেরত বাসিন্দাকে খুঁজে পাচ্ছে না প্রশাসন

Omicron: বেঙ্গালুরুর বাসিন্দাদের সাবধান থাকার নির্দেশ, ১০ আফ্রিকা ফেরত বাসিন্দাকে খুঁজে পাচ্ছে না প্রশাসন

Omicron Infection In India: সরকারি বিধিনিষেধ উপেক্ষা তাঁরা নিজেদের অবস্থানের কথা না জানিয়েই উধাও হয়ে গিয়েছেন বলে খবর।

  • Share this:

    #বেঙ্গালুরু: পৃথিবীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ওমিক্রন (Omicron) সংক্রমণ। কয়েকদিনের মধ্যে ১২ দেশ থেকে সংক্রমণ ছড়িয়েছে ৩০ দেশে। বিভিন্ন দেশে স্থানীয় স্তরেও শুরু হয়ে গিয়েছে সংক্রমণ (Covid 19)। সেই পরিস্থিতিতে বেঙ্গালুরুতে (Bengaluru) ১০ আফ্রিকা ফেরত বিদেশি ঘটালেন এক ভয়ঙ্কর কাণ্ড। সরকারি বিধিনিষেধ উপেক্ষা তাঁরা নিজেদের অবস্থানের কথা না জানিয়েই উধাও হয়ে গিয়েছেন বলে খবর। বেঙ্গালুরু মহানগর পালিকা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, আপাতত এই ১০ নাগরিকের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁরা কোথায় আছেন, আদৌ সুস্থ আছেন কি না, তাঁদের করোনা সংক্রমণের কোনও উপসর্গ আছে কি না, তাও বুঝতে পারছে না প্রশাসন। দেশে  প্রথম কর্ণাটকে ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া যায়। আর সেখানেই আফ্রিকার বাসিন্দাদের বেপাত্তা হয়ে যাওয়া নিয়ে হুলুস্থুল পড়ে গিয়েছে প্রশাসনিক মহলে।

    আরও পড়ুন: ভারতে ঢুকে পড়ল করোনার ভয়ঙ্কর ওমিক্রন ভ্যারিয়েন্ট, আক্রান্ত ২

    প্রশাসন ইতিমধ্যে ওই ১০ বিদেশির খোঁজে তল্লাশি শুরু করেছেন। বেঙ্গালুরু মহানগর পালিকার কমিশনার গৌরব গুপ্ত জানিয়েছেন, ''কাউকে খুঁজে বার করার পদ্ধতি দিন-রাত চলতেই থাকে। আমরা সেই কাজ চালিয়ে যাচ্ছি। প্রশাসনের পক্ষ থেকে ট্র্যাকিংয়ের উপর জোর দেওয়া হয়েছে। আমরা এক্ষেত্রেও প্রশাসনের নির্দেশ মেনে চলব। তবে আমাদের কাছে এখনও এ বিষয়ে বিস্তারিত তথ্য নেই। আমি আবেদন করব সাধারণ মানুষকে নিরাপদে থাকতে।''

    আরও পড়ুন:  ওমিক্রন ভ্যারিয়ান্টের উপর কি কাজ করবে প্রাপ্ত ভ্যাকসিন? কবেই বা আসবে নতুন ভ্যাকসিন? কীভাবে পাবেন? জানুন...

    কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডিকে শিবকুমার বলেছেন, "দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়ার পর থেকে বেঙ্গালুরুতে মোট ৫৭ জন যাত্রী ওই অংশ থেকে এসেছেন। এদের মধ্যে ৪৭ জনের পরিস্থিতির কথা জানে প্রশাসন। কিন্তু বাকি ১০ জন কোথায় গিয়েছেন, এ রাজ্যে আছেন, না অন্যত্র গিয়েছেন, তা বোঝা যাচ্ছে না। এ বিষয়ে প্রশাসনের কাছে কোনও তথ্য নেই।" পুলিশের তরফ থেকে বলা হয়েছে, ওই ১০ জনের কাউকেই মোবাইল ফোনে পাওয়া যাচ্ছে না। তাঁরা ফোন বন্ধ করে রেখেছেন। ফলে কোথায় আছেন তাঁরা, লোকেশন ট্র্যাক করে বোঝার কোনও সুযোগ থাকছে না। শুক্রবারই কর্ণাটকের মুখ্যমন্ত্রী ওমিক্রন সংক্রামন মোকাবিলার বিষয়ে জরুরি বৈঠক ডেকেছেন। তবে তিনি আগেই জানিয়েছেন, লকডাউন ঘোষণার কথা ভাবছে না প্রশাসন, তাই চিন্তার কোনও কারণ নেই।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Covid ১৯, Omicron

    পরবর্তী খবর