Home /News /nadia /
Nadia: প্রধান শিক্ষিকার উদ্যোগে সমস্ত বিদ্যালয় ফুটিয়ে তোলা হল নানান ছবিতে

Nadia: প্রধান শিক্ষিকার উদ্যোগে সমস্ত বিদ্যালয় ফুটিয়ে তোলা হল নানান ছবিতে

title=

করোনা মহামারীর প্রকোপের কারণে গত দু বছরে স্কুল কলেজ ছিল সম্পূর্ণরূপে বন্ধ। মহামারীর প্রকোপ কিছুটা কমতেই করোনার টিকা প্রদান করে ছাত্রছাত্রীদের স্কুলে পঠন-পাঠনের অনুমতি দেয় সরকার।

  • Share this:

    #রানাঘাট : করোনা মহামারীর প্রকোপের কারণে গত দু বছরে স্কুল কলেজ ছিল সম্পূর্ণরূপে বন্ধ। মহামারীর প্রকোপ কিছুটা কমতেই করোনার টিকা প্রদান করে ছাত্রছাত্রীদের স্কুলে পঠন-পাঠনের অনুমতি দেয় সরকার। তবে স্কুল খুললেও অনেক স্কুলেই দেখা যায় পড়ুয়াদের সংখ্যা কমতে থাকে। কারণ খুঁজতে গেলে একাধিক সমস্যা দেখতে পান বিশেষজ্ঞরা। কেউ অর্থনৈতিক অভাবে পরিবারকে সচ্ছল রাখতে কাজে মন দিয়েছে, এমনও দেখা গিয়েছে কারোর বিয়ে হয়ে গিয়েছে তবে মূল সমস্যা হয়েছে ছাত্র-ছাত্রীদের স্কুলে যাওয়ার ইচ্ছে হারিয়ে গেছে। এর কারণ দীর্ঘদিন ঘরে বসে মোবাইল ও ল্যাপটপের মাধ্যমে অনলাইনে ক্লাস করে স্কুলে যেতে অনেকেই ইচ্ছে প্রকাশ করছে না। সেই কারণেই ছাত্রছাত্রীদের পুনরায় স্কুলে ফিরিয়ে আনতে এক বিশেষ উদ্যোগ নিল রানাঘাট দেবনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জয়া বিশ্বাস।

    রানাঘাটের এক বিখ্যাত শিল্পী সঞ্জু কুন্ডুকে দিয়ে সমস্ত স্কুলের দেওয়ালে ফুটিয়ে তুললেন বিভিন্ন শিক্ষামূলক চিত্র। এই চিত্র গুলির মধ্যে কিছু রয়েছে বিজ্ঞান বিষয়ক কিছু রয়েছে পৌরাণিক কাহিনী বিষয়ক এবং কিছু রয়েছে পট। প্রধান শিক্ষিকা জয়া বিশ্বাস জানান, প্রথম থেকেই তার ইচ্ছে ছিল আমার স্কুলের ছাত্র-ছাত্রীদের একটি সুন্দর পরিবেশ উপহার দেওয়ার।

    আরও পড়ুনঃ "ধনধান্যে পুষ্পে ভরা" গানের স্রষ্টা দ্বিজেন্দ্রলাল রায় এর সম্পর্কে কিছু অজানা তথ্য! জানুন...
     

    যাতে পড়ুয়ারা স্কুলে আসতে ইচ্ছে প্রকাশ করে বেশি করে। দু'বছর লকডাউন হওয়ার ফলে সেই সুযোগটা এসে গেল। চিত্রশিল্পী সঞ্জু কুন্ডুকে দিয়ে সম্পূর্ণ স্কুলের বিল্ডিং চিত্রকলায় ফুটিয়ে তোলা হয়েছে। এবং এছাড়াও আগামী দিনে স্কুলের পড়ুয়াদের জন্য বেশ কিছু সুপরিকল্পনা রয়েছে বলে জানালেন তিনি।

    Mainak Debnath
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Nadia, Ranaghat

    পরবর্তী খবর