Home /News /nadia /
Nadia: পালপাড়ায় উপস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধনে খুশি স্থানীয় বাসিন্দারা

Nadia: পালপাড়ায় উপস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধনে খুশি স্থানীয় বাসিন্দারা

title=

যুগ পাল্টেছে যুগের সাথে সাথে পরিবর্তন হয়েছে চিকিৎসা বিজ্ঞানেরও। সরকার শহর থেকে গ্রামে এবং প্রত্যন্ত গ্রামে করে দিয়েছে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র।

  • Share this:

    #নদিয়া : যুগ পাল্টেছে যুগের সাথে সাথে পরিবর্তন হয়েছে চিকিৎসা বিজ্ঞানেরও। সরকার শহর থেকে গ্রামে এবং প্রত্যন্ত গ্রামে করে দিয়েছে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। আগে গ্রামে গঞ্জে মানুষের শরীর অসুস্থ হলে বহু পথ অতিক্রম করে যেতে হত শহরের হাসপাতালে। সময় মত পৌঁছাতে না পারায় এবং চিকিৎসা না মেলায় বহু মানুষকে প্রাণ হারাতে হয়েছে। তবে সেসব এখন অতীত। বর্তমানে প্রায় সমস্ত ব্লকে রয়েছে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। আধুনিক যন্ত্রপাতি উন্নতমানের চিকিৎসা ব্যবস্থা সবই রয়েছে এই সমস্ত স্বাস্থ্য কেন্দ্রগুলিতে। এমনকি করোনার টিকা পর্যন্ত সরকারের থেকে দেওয়া হচ্ছে এই সমস্ত প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রগুলি থেকেও। তবে জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে এই সমস্ত স্বাস্থ্য কেন্দ্র বা স্টেট জেনারেল হাসপাতাল গুলিতেও রোগীর চাপ বাড়ছে। সেই কারণে বিভিন্ন স্টেট জেনারেল হাসপাতালের রোগীর চাপ কমানোর জন্য বিভিন্ন ওয়ার্ডে তৈরি করা হচ্ছে উপস্বাস্থ্য কেন্দ্রের।

    ঠিক তেমনই পালপাড়ার দুই নম্বর ওয়ার্ডে উপস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করা হল। জানা যায়, পালপাড়ায় জনসংখ্যা প্রায় ৭০০০ এর কাছাকাছি। এই এলাকার বাসিন্দাদের প্রাথমিক চিকিৎসার জন্য যেতে হয় চাকদহ স্টেট জেনারেল হাসপাতালে। হাসপাতালে রোগীর চাপ কমানোর জন্যই তৈরি করা হল এই উপস্বাস্থ্য কেন্দ্র বলে জানালেন চাকদহের পুরপ্রধান অমলেন্দু দাস।

    আরও পড়ুন: ভয়ানক! পুলিশের গাড়িতে ঢুকল বিষধর সাপ!

    তিনি আরও জানান আগামী দিনে আরও চারটি উপস্বাস্থ্যকেন্দ্র পৌরসভার পক্ষ থেকে তৈরি করা হবে। এছাড়াও চাকদহবাসীকে প্রাথমিক চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য তৈরি করা হবে পুরো বোর্ড এবং সরকারি নির্দেশ অনুযায়ী বেশ কয়েকটি উপস্বাস্থ্য কেন্দ্র। এই সমস্ত কেন্দ্রগুলি থেকে স্থানীয় এলাকার মানুষদের প্রাথমিক চিকিৎসা পরিষেবা প্রদান করা হবে।

    Mainak Debnath
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Chakdah, Nadia

    পরবর্তী খবর