Home /News /nadia /
Nadia News: রানাঘাট নয়, নদিয়াতেই থাকতে চান! নাম বদলে উত্তেজনা শান্তিপুরে!

Nadia News: রানাঘাট নয়, নদিয়াতেই থাকতে চান! নাম বদলে উত্তেজনা শান্তিপুরে!

খোল, [object Object]

Nadia News: জেলা বিভক্ত হলে নদিয়ার ঐতিহ্য ও সংস্কৃতি হারানোর দুশ্চিন্তায় বহু মানুষ! শান্তিপুরে পথে নেমে প্রতিবাদ মানুষের!

  • Share this:

    #নদিয়া: রাজ্যের জেলাগুলি থেকে একাধিক জেলা ভেঙে তৈরি করা হবে নতুন করে আরও সাতটি জেলা। সোমবার মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরেই নদিয়া জেলার একাধিক জায়গায় মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। কোথাও আনন্দে উৎসবে মেতে উঠেছে এলাকাবাসিরা আবার কোথাও বা জেলা বিভক্ত হওয়ার কারণে জেলার গৌরব ও ঐতিহ্য হারানোর দুশ্চিন্তায় পথে নেমেছেন সাধারণ মানুষ।

    জেলার নাম পরিবর্তন নিয়ে পথে নেমে প্রতিবাদ গোটা শান্তিপুরবাসির, প্রতিবাদের সুরে সরব অধিকাংশ বিশিষ্টজনেরাও। শান্তিপুর আছে নদীয়াতে, এই দাবিতে প্রতিবাদ সভা। মঙ্গলবার সাত সকালে শান্তিপুরের রাজপথের ডাকঘর মোড়ে নেতাজির আবক্ষ মূর্তিতে মাল্যদান করে প্রতিবাদে সরব হতে দেখা গেল গোটা শান্তিপুরবাসিকে, এই সভায় অংশগ্রহণ করে শান্তিপুরের অধিকাংশ সামাজিক সংগঠনের সদস্যরা।

    এছাড়াও শান্তিপুরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের বিশিষ্টজন থেকে শুরু করে সাংস্কৃতিক জগতের বিশিষ্টজনেরাও এই প্রতিবাদে সরব হন। যদিও সম্পূর্ণ অরাজনৈতিকভাবে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সাধারণ মানুষ থেকে শুরু করে বিশিষ্টজনে দের একটাই দাবি, নদীয়ার নামকরণের সাথে অনেক ইতিহাস, যা সারা পৃথিবীর কাছে পরিচিত। আজ কি করে এই নদিয়ার নাম পরিবর্তন হতে পারে। শান্তিপুর আছে নদিয়াতেই, আমরা নদিয়াবাসি ছিলাম , আছি ,থাকব।

    আরও পড়ুন: স্বামীর অন্য মহিলার সঙ্গে প্রেম! সহমতি শ্বশুরবাড়ির লোকের! জানতে পেরে চরম কাণ্ড ঘটালেন গৃহবধূ!

    সোশ্যাল মিডিয়াতে একাধিক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে কেউ লিখছেন ইতিবাচক কেউবা নেতিবাচক। অনেকেই মনে করছেন নদীয়ার গর্ব থেকে রানাঘাট কে হয়ত বঞ্চিত করা হচ্ছে আবার অনেকে মনে করছেন রানাঘাট নতুন জেলা হওয়ার পরে একাধিক সুযোগ-সুবিধা অনায়াসেই পাওয়া যাবে তবে বাস্তবে কি হতে চলেছে সেটি দেখা যাবে হয়তোজেলা হিসেবে গঠিত হওয়ার পরেই।

    Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Nadia, News, Ranaghat, Shantipur

    পরবর্তী খবর