Home /News /nadia /
Nadia: জেলায় দুয়ারে সরকার কর্মসূচি, জেনে নিন বিস্তারিত তথ্য

Nadia: জেলায় দুয়ারে সরকার কর্মসূচি, জেনে নিন বিস্তারিত তথ্য

title=

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন বছরে দুবার করে দুয়ারে সরকার আয়োজন করা হবে। সেই কথা মতোই এ বছরে একুশে মেয়ে থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি।

  • Share this:

    নদিয়া: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন বছরে দুবার করে দুয়ারে সরকার আয়োজন করা হবে। সেই কথা মতোই এ বছরে একুশে মেয়ে থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। জানা যায় এটি চলবে ৩১ মে পর্যন্ত। নদিয়ার কৃষ্ণগঞ্জের শিব নিবাস অঞ্চলে চতুর্থ পর্বের দুয়ারের সরকার আয়োজন করা হল। জানা যায় ৩১ মে পর্যন্ত চলবে দুয়ারে সরকার। প্রতিটা পঞ্চায়েতে দুদিন করে দুয়ারের সরকারের কর্মসূচি করা হবে বলে প্রশাসন সূত্রে খবর। এদিন লক্ষীর ভান্ডার, কৃষক বন্ধু, স্বাস্থ্য সাথী, এই সমস্ত কাউন্টারে কম ভিড় থাকলেও কাস্ট সার্টিফিকেটের কাউন্টারে ভিড় ছিল তুলনামূলকভাবে বেশি বলে জানালেন কৃষ্ণগঞ্জের বিডিও কামাল উদ্দিন আহমেদ। রাজ্যের মুখ্যমন্ত্রীর দুয়ারে সরকার প্রকল্পের ফলে উপকৃত হচ্ছেন বহু মানুষ।

    বাড়িতে অথবা বাড়ির সামনেই পেয়ে যাচ্ছেন সমস্ত সরকারি প্রকল্পের সুযোগ ও সুবিধা। দুয়ারে সরকারের বেশ কিছু প্রকল্প হল লক্ষীর ভান্ডার প্রকল্প, স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, কৃষক বন্ধু, কাস্ট সার্টিফিকেট, কন্যাশ্রী, রূপশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড এছাড়াও আরও একাধিক প্রকল্প রয়েছে।

    আরও পড়ুনঃ রেশন না মেলায় বিক্ষোভ গ্রামবাসীদের

    স্বাভাবিকভাবেই দুয়ারে সরকারে মানুষের ভিড় দেখে বোঝাই যাচ্ছে এই প্রকল্পের ফলে উপকৃত হচ্ছেন সাধারণ মানুষ। কন্যাশ্রী প্রকল্প, স্বাস্থ্য সাথী প্রকল্প ছাড়াও একাধিক প্রকল্পের ফলে উপকৃত হয়েছেন বহু সাধারণ মানুষ।

    আরও পড়ুনঃ এবার জামাইষষ্ঠীতে কী সাধ্যের মধ্যে মিলবে ইলিশ? কী বলছেন বিক্রেতারা?

    এর আগেও দুয়ারে সরকার কর্মসূচি প্রশাসনের তত্ত্বাবধানে সফলভাবে পালন করা হয়েছিল জেলার বিভিন্ন ব্লকে। তাই আবারও একবার এই কর্মসূচি সুষ্ঠভাবেই সম্পন্ন হবে বলে আশা রাখছেন স্থানীয় প্রশাসন।

    Mainak Debnath
    First published:

    Tags: Duare Sarkar, Nadia

    পরবর্তী খবর