Home /News /nadia /
Rs.1crore job: জীবনের প্রথম চাকরি দেড় কোটি টাকার, চিনে নিন কৃষ্ণনগরের যুবক দেবর্ষিকে

Rs.1crore job: জীবনের প্রথম চাকরি দেড় কোটি টাকার, চিনে নিন কৃষ্ণনগরের যুবক দেবর্ষিকে

বার্ষিক

বার্ষিক দেড় কোটি টাকার চাকরি পেল কৃষ্ণনগরের দেবর্ষি মৈত্র

গুগলের লন্ডন অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (software engineer) হিসেবে কাজের সুযোগ পেয়েছে নদিয়ার দেবর্ষি মৈত্র

  • Share this:

    #নদিয়া: বয়স মাত্র ২৩ বছর নাম দেবর্ষি মৈত্র। পেয়েছেন গুগলে (Google) চাকরি। বেতন বছরে ১ কোটি ৪০ লক্ষ টাকা। এই সংবাদে খুশি কৃষ্ণনগর ঘূর্ণির মৈত্র পরিবার। ছেলে গুগলে চাকরি পেয়েছে এটা শুনেই খুশি তাXর পরিবার ও এলাকার মানুষ। পরিবারের দাবি তাদের ছেলে কিছু না কিছু একটা করবে এই ধারণা আগে থেকেই ছিল।

    ২০১৬ সালে কৃষ্ণনগর হাই স্কুল থেকে মাধ্যমিক ও ২০১৮ সালে কৃষ্ণনগর কলেজিয়েট স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে দেবর্ষি। তারপর জয়েন্ট পরীক্ষা দিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হন মেধাবী ছাত্র। ইঞ্জিনিয়ারিং এর চতুর্থ বর্ষের পরীক্ষা শেষ হলেও রেজাল্ট এখনও হাতে পাননি। এরইমধ্যে অসাধ্য সাধন করে ফেলেছেন নদিয়ার কৃষ্ণনগরের ঘূর্ণি বাসিন্দা দেবর্ষি মৈত্র।

    আরও পড়ুন Weird News: দু’টি আত্মা ভর করেছে শরীরে, জ্যান্ত মানুষ খাচ্ছে জুতো! মুর্শিদাবাদের বড়ঞায় চোখের সামনে ঘটল অবিশ্বাস্য ঘটনা

    তিনি গুগলের লন্ডন অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজের সুযোগ পেয়েছেন। পরিবার সূত্রে জানা যায় দেবর্ষি জানিয়েছেন ছোট থেকেই তার ইচ্ছে ছিল গুগলের মত বড় কোম্পানিতে চাকরি করার। সেইমতো স্নাতক এর চতুর্থ বর্ষের পরীক্ষা শেষে নিজেই গুগোল এ যোগাযোগ করে। তারপরেই বিভিন্ন ধাপে ধাপে পরীক্ষার মাধ্যমে সেখানে কাজের জন্য মনোনীত হয়েছেন। দিন দুয়েক আগেই গুগোল এর পক্ষ থেকে মেলের মাধ্যমে জানানো হয়েছে চাকরি নিশ্চিত বলে। কিছুদিনের মধ্যেই দেবর্ষি মৈত্র লন্ডনের অফিসে চাকরিতে যোগদান দিতে লন্ডনের উদ্দেশ্যে রওনা দেবেন।

    দেবর্ষির এই সাফল্য অর্জনের নেপথ্যে পরিবারের অনুপ্রেরণা ও শিক্ষক-শিক্ষিকাদের ভূমিকা কখনোই ভোলার নয় বলেও পরিবারকে জানিয়েছেন দেবর্ষি । ছেলের সাফল্যে উচ্ছ্বসিত কৃষ্ণনগরের ঘূর্ণি মৈত্র পরিবার। এই বঙ্গ সন্তানের বাবা বাদল মৈত্র গ্রিলের ব্যবসায়ী। মা বকুল দেবী গৃহবধূ। এছাড়াও দিদি শর্মিষ্ঠা মৈত্র স্কুল শিক্ষিকা। আবারও স্বপ্ন পূরণ করে নজির গড়ল কৃষ্ণনগরের দেবর্ষি মৈত্র। বড় স্বপ্ন থাকলে ও লক্ষ্য স্থির থাকলে সাফল্য পাওয়া যায় তারই প্রমাণ করে দিলেন দেবর্ষি।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Google, Software engineer

    পরবর্তী খবর