Home /News /murshidabad /
Murshidabad: কুলি বাদশাহী সড়কে মরণ ফাঁদ! সমস্যায় সাধারণ মানুষ

Murshidabad: কুলি বাদশাহী সড়কে মরণ ফাঁদ! সমস্যায় সাধারণ মানুষ

title=

এ যেন মরণ ফাঁদ। দেখলে মনে প্রশ্ন জাগবে রাজ্য সড়ক নাকি গ্রামীণ সড়ক। রাস্তাটি হল কুলি থেকে ফুটিসাঁকো হয়ে ফরাক্কা হলদিয়া বাদশাহী সড়ক।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ এ যেন মরণ ফাঁদ। দেখলে মনে প্রশ্ন জাগবে রাজ্য সড়ক নাকি গ্রামীণ সড়ক। রাস্তাটি হল কুলি থেকে ফুটিসাঁকো হয়ে ফরাক্কা হলদিয়া বাদশাহী সড়ক। হলদিয়া থেকে শুরু করে বর্ধমান হয়ে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন বিধানসভার ওপর দিয়ে শেষ হয়েছে ফরাক্কাতে। তাতেই নাম ফরাক্কা হলদিয়া বাদশাহী সড়ক। কুলি থেকে ফুটিসাঁকো পর্যন্ত ২৫কিমি রাস্তা বেহাল অবস্থা। বাদশাহী সড়ক নামে হলেও বর্তমানে এই রাজ্য সড়ক যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। মুর্শিদাবাদ জেলায় এই রাস্তার শুরু হয়েছে বড়ঞা ব্লক থেকে। যা শেষ হয়েছে ফরাক্কাতে। কিন্তু বড়ঞা থেকে খড়গ্রাম, নবগ্রাম পর্যন্ত বিস্তীর্ণ রাস্তা রক্ষণাবেক্ষণের অভাবে মৃত্যু পুরীতে পরিণত হয়েছে। বড়ঞা ব্লকের অন্তর্গত, কুলি সুন্দরপুর সহ বিস্তির্ন এলাকার রাস্তা ভগ্নদশা। সামান্য বৃষ্টিতেই বড় বড় খানা খন্দ গর্ত যেন পরিণত হয়েছে পুকুরে। কোথাও কোথাও হাঁটু সমান জল জমে আছে। জল জমে থাকার জেরে সমস্যায় পড়েছেন এলাকার নিত্য যাত্রী থেকে পথ চলতি সাধারণ মানুষ।

    বারবার আন্দোলন করেও কোন সুরাহা হয়নি। যার ফলে দৈনন্দিন বেড়ে চলেছে এই রাজ্য সড়কের ওপর দুর্ঘটনা। কবে রাস্তা ঠিক হবে তা আদৌ কেউ জানে না। ভোট আসে ভোট যায়। ভোট বৈতরণী পার হয়ে গেলেও সমস্যার সমাধান হয়না। বর্ষার মুখে বড় বড় গর্ত তো আছেই, জল জমে থাকার জেরে দুর্ঘটনা ঘটছে প্রায়শই।

    আরও পড়ুনঃ ফুটবল খেলতে গিয়ে মর্মান্তিক পরিনতি ঘটনা ঘটল মুর্শিদাবাদে

    এলাকার বাসিন্দাদের অভিযোগ, এই রাস্তা খারাপের জেরে প্রতিদিন দুর্ঘটনা বেড়ে চলেছে। তবুও প্রশাসনের কোনো হেলদোল নেই। সমস্যার সমাধান হয়নি। বড়ঞার বিধায়ক জীবন কৃষ্ণ সাহা জানালেন, বাদশাহী সড়ক দীর্ঘদিন ধরেই খারাপ। রক্ষণাবেক্ষণের পঞ্চাশ শতাংশ টাকা কেন্দ্রীয় সরকারের দেওয়ার কথা কিন্তু সেই টাকা মঞ্জুর করেনি কেন্দ্র।

    আরও পড়ুনঃ বিষ মদ কান্ডের পরে জেলাতে নড়ে চড়ে বসল আবগারী দফতর, গ্রেফতার ৭

    আশা করি এই বাদশাহী সড়কের সমস্যার সমাধান খুব শীঘ্রই হবে। এই রাস্তা কবে ঠিক হবে তার দিকেই তাকিয়ে আছেন এলাকার বাসিন্দারা। তবে বর্ষার বৃষ্টি শুরু হতেই আবার যেন মরণ ফাঁদ তৈরি হয়েছে। কবে রাস্তা সংস্কার হবে তাই ভাবছেন এলাকার বাসিন্দারা ।

    KOUSHIK ADHIKARY
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর