Home /News /murshidabad /
Murshidabad: বিষ মদ কান্ডের পরে জেলাতে নড়ে চড়ে বসল আবগারী দফতর, গ্রেফতার ৭

Murshidabad: বিষ মদ কান্ডের পরে জেলাতে নড়ে চড়ে বসল আবগারী দফতর, গ্রেফতার ৭

বিষ মদ কান্ডের পরে মুর্শিদাবাদ জেলাতে নড়ে চড়ে বসেছে আবগারী দফতর । আবগারী দফতর মুর্শিদাবাদ জেলার নবগ্রামে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে উদ্ধার করল চোলাই মদ তৈরির সামগ্রী।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ বিষ মদ কান্ডের পরে মুর্শিদাবাদ জেলাতে নড়ে চড়ে বসেছে আবগারী দফতর । আবগারী দফতর মুর্শিদাবাদ জেলার নবগ্রামে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে উদ্ধার করল চোলাই মদ তৈরির সামগ্রী। গ্রেফতার করা হল সাতজনকে। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে নবগ্রামের বিভিন্ন এলাকায় গোপন সূত্রে খবর পেয়ে নবগ্রাম আবগারি দফতর নানানপুর, মহরুল, গুড়া পাসলা অঞ্চলের বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে চোলাই মদের উপকরণ উদ্ধার করে। প্রায় ছয়শো লিটার এবং প্রায় দেড়শ লিটার চোলাই মদের উপকরণ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আবগারি দফতরের পক্ষ থেকে সাত জনকে গ্রেফতার করে নবগ্রাম আবগারি দফতর। বৃহস্পতিবার ধৃত সাতজনকে লালবাগ মহকুমা আদালতে তোলা হয় চোলাই মদ বিক্রি অপরাধে। এলাকার বাসিন্দারা জানান, বেশ কয়েক মাস ধরেই এলাকাতে কিছু অসাধু ব্যাক্তি চোলাই মদ বিক্রি করছিলেন। চোলাই মদ তৈরি করে তা বিক্রি করা হত। আমরা খুব খুশি এলাকায় চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।

    আবগারি দফতরের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে নবগ্রামের জনসাধারণ। প্রসঙ্গত উল্লেখ্য চলতি মাসে বর্ধমানে বিষ মদ খেয়ে মৃত্যু হয় দুইজনের। বর্ধমানের খাগড়াগড়ের পূর্ব পাড়ার দুই যুবক মীর মেহবুব ওরফে বাপ্পা (‌২৬)‌ এবং বাপন শেখ (‌২৮)‌ দুজনেই বর্ধমানের কলেজ মোড় এলাকার তারা মা হোটেল থেকে মদ খায়।

    আরও পড়ুনঃ আলকাপ লোকনৃত্যকে টিকিয়ে রাখতে শিল্পীদের নিয়ে বিশেষ কর্মশালা

    মদ খাওয়ার পরেই তারা অসুস্থবোধ করে মৃত্যু হয়। অন্যদিকে, সম্প্রতি গুজরাটে বিষ মদ খেয়ে মৃত্যু হয় ৩০জনের। বোতাদ জেলার রজিদ গ্রামে বিষ মদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন একাধিক জন।

    আরও পড়ুনঃ  ফের ভয়াবহ পথ দুর্ঘটনা মুর্শিদাবাদে! লরি অটো সংঘর্ষে মৃত ১

    হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার পর্যন্ত ৩০জনের মৃত্যু হয়েছে বলে সরকারী সুত্রে জানা গিয়েছে। রাজ্যে তথা গুজরাটে এই বিষ মদ কান্ডের পরেই মুর্শিদাবাদ জেলাতে নড়ে চড়ে বসেছে আবগারী দফতর ।তারপরেই এই অভিযান বলে জানা গিয়েছে। আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী দিনেও চোলাই মদ বিক্রির বিরুদ্ধে অভিযান চালানো হবে।

    KOUSHIK ADHIKARY
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Murshidabad, Nabagram

    পরবর্তী খবর