Home /News /murshidabad /
Murshidabad News: জমির উপর দিয়ে হাইটেনশন তার নিয়ে যেতে দিতে নারাজ, ফরাক্কার বেনিগ্রামে পথে নামল সাধারণ মানুষ

Murshidabad News: জমির উপর দিয়ে হাইটেনশন তার নিয়ে যেতে দিতে নারাজ, ফরাক্কার বেনিগ্রামে পথে নামল সাধারণ মানুষ

হাইটেনসন

হাইটেনসন বিদ্যুৎ-এর তার নিয়ে যাওয়া নিয়ে বিক্ষোভ 

গ্রামবাসীদের সঙ্গে কার্যত তুমুল বাক বিতণ্ডা হয়ে যায় কর্মরত ঠিকাদার সংস্থার কর্মীদের।

  • Share this:

    #মুর্শিদাবাদ: বাংলাদেশকে বিদ্যুৎ সাপ্লাই দিতে ঝাড়খন্ডের গোড্ডা হয়ে ফরাক্কার উপর দিয়ে হাইটেনশন তার নিয়ে যাওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের ফরাক্কায় (Murshidabad Farakka) ।

    আরও পড়ুন East Bardhaman News: স্ত্রীর ফোনে কথা বলা নিয়ে রাগ, রড দিয়ে প্রাণঘাতী আঘাত স্বামীর, আত্মহত্যার চেষ্টা স্বামীর 

    গ্রামবাসীদের সঙ্গে কার্যত তুমুল বাক বিতণ্ডা হয়ে যায় কর্মরত ঠিকাদার সংস্থার কর্মীদের। ফরাক্কার (Farakka) জাফরগঞ্জে দাদনটোলা গ্রামে এই নিয়ে কয়েক দিন ধরেই উত্তেজনার পারদ চরছে। অভিযোগ, গ্রামবাসীরা তাদের নিজস্ব জমির উপর দিয়ে হাইটেনশন বিদ্যুৎ-এর তার নিয়ে যেতে বাধা দেন। আর যা ঘিরেই বিপত্তির সুত্রপাত। গাছে পোস্টার সাঁটিয়ে দিয়েছেন গ্রামবাসীরা। ঘটনার খবর পেয়ে বিষয়টি বোঝাতে আসেন ফরাক্কার পুলিশ প্রশাসনের কর্মকর্তারা। এই নিয়ে পুলিশের সাথে গন্ডগোল বাঁধে গ্রামের বাসিন্দাদের। এলাকার বাসিন্দাদের আয়ের একমাত্র উৎস আম ও লিচু। চাষিদের এই জমির উপর দিয়ে বিদ্যুৎ-এর হাইটেনশন তার নিয়ে গেলে ক্ষতি হবে আম ও লিচু গাছের। এই আশঙ্কায় কিছুতেই তাদের জমি ছাড়বেন না বলে জানিয়ে দিয়েছেন গ্রামের বাসিন্দারা।

    আরও পড়ুন West Burdwan News: মধ্যরাতে এক্সপ্রেসের কামরা থেকে ধোঁয়া, শিয়ালদাগামী বালিয়া এক্সপ্রেসে কী হল জানুন

    উল্লেখ্য, বাংলাদেশের (Bangladesh) সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সেদেশে বিদ্যুৎ সাপ্লাই (Electric supply) দিতে ঝাড়খন্ড রাজ্যের গোড্ডা থেকে মুর্শিদাবাদের (Murshidabad) ফরাক্কার ইমামনগর ও বেনিয়াগ্রাম জিপির উপর দিয়ে বিদ্যুৎ কানেক্সনের কাজ করছিলে ঠিকাদার সংস্থা। কিন্তু গ্রামবাসীদের অভিযোগ, হাইটেনশন তার তাদের জমির উপর দিয়ে নিয়ে গেলেও তাদের জানানো হয়নি। পর্যাপ্ত ক্ষতিপূরণও দেওয়া হচ্ছে না। বিষয়টি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হওয়ার পরেও আদালত এই কাজের ওপর স্থগিতাদেশ জারি করে। কিন্তু সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে আইন অমান্য করে কাজ চালাচ্ছেন বলে অভিযোগ।

    গ্রাম বাসিদের এই আন্দোলনকে রুখে দিতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এই ঘটনায় পরিস্থিতি চরমে ওঠে। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। KOUSHIK ADHIKARY
    Published by:Pooja Basu
    First published:

    Tags: High tension electric power, South bengal news

    পরবর্তী খবর