Home /News /murshidabad /
Murshidabad Dengue : লালগোলায় ডেঙ্গু  আক্রান্তের মৃত্যু, গ্রামে গেল স্বাস্থ্য দফতরের টিম

Murshidabad Dengue : লালগোলায় ডেঙ্গু  আক্রান্তের মৃত্যু, গ্রামে গেল স্বাস্থ্য দফতরের টিম

Murshidabad

Murshidabad Dengue

Murshidabad Dengue : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পেয়ে জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একটি বৈঠকের আয়োজন করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে

  • Share this:

    মুর্শিদাবাদ : মুর্শিদাবাদ জেলাতে ডেঙ্গুতে মৃত্যু হল লালগোলা (Lalgola) থানা এলাকার বাসিন্দা প্রদীপ দাসের । বেশ কিছু দিন ধরেই জ্বরে আক্রান্ত হয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে (Murshidabad Medical college hospital) ভর্তি ছিলেন ওই ব্যক্তি। শুক্রবার সেখানেই তাঁর মৃত্যু হয় । এর আগে জঙ্গিপুরের একটি বেসরকারি হাসপাতালেও চিকিৎসাধীন ছিলেন তিনি ।

    এদিকে ডেঙ্গুতে আক্রান্ত (Dengu Death) হয়ে মৃত্যুর খবর পেয়ে জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একটি বৈঠকের আয়োজন করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে । নির্দেশ দেওয়া হয়েছে জ্বর হলেই দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে হবে । চিকিৎসকের পরামর্শ নেওয়ার নির্দেশ দিয়েছেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার অমিয় কুমার বেরা ।

    মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে MSVP ডাঃ অমিয় কুমার বেরা জানান,  ‘‘ জ্বরে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। তাঁর রক্তের নমুনাতে ডেঙ্গুর জীবাণু পাওয়া গিয়েছে । কোভিডের আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয় । এ বার লালগোলার এক বাসিন্দার মৃত্যু হল ডেঙ্গুর প্রকোপে । আমরা গ্রামে স্বাস্থ্য দফতরের টিম পাঠিয়েছি। পর্যালোচনা চলছে। লালগোলার বাসিন্দা ডেঙ্গু আক্রান্তের মৃত্যুর পর জেলা স্বাস্থ্য দফতর যথেষ্ট উদ্বিগ্ন । ইতিমধ্যেই গ্রামে পৌঁছেছে মেডিক্যাল টিম ।’’

    আরও পড়ুন :  ঘাটালবাসীর কাছে আশার আলো, বাস্তবায়নের পথে আরও এক ধাপ এগোল ঘাটাল মাস্টারপ্ল্যান

    অন্যদিকে, এখনও পুরোপুরি বিদায় নেয়নি করোনা সংক্রমণ । বর্তমানে রাজ্যে ফের বৃদ্ধি পাচ্ছে কোভিড সংক্রমণ । বিশেষজ্ঞরা প্রতি মুহূর্তে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন । কারণ আসতে পারে করোনার চতুর্থ ঢেউ । করোনার দাপটে নাজেহাল যখন সকলে, সেই সময় আরও একটি রোগ চিন্তার ভাঁজ ফেলল চিকিৎসকদের কপালে । করোনার মাঝেই প্রকোপ বাড়ছে ডেঙ্গুর । এই রোগের লক্ষণ দেখা দিলে উপেক্ষা করবেন না। বরং, তৎক্ষণাৎ চিকিৎসকের পরামর্শ নিন ।

    আরও পড়ুন :  অভাবে গয়না বন্ধক রাখেন অঙ্গনওয়াড়িকর্মী মা, আজ ছেলের সামনে কোটির বেশি বেতন

    মুর্শিদাবাদ মেডিকেল কলেজের ঠিকানা :73, Station Rd, Raninagar, Gora Bazar,

    Berhampore, West Bengal 742101

    ‌যোগ‌া‌যোগ:03482274095

    গুগল লোকেশন: https://goo.gl/maps/3Fk1UWN9CbLzTeUS6

    ডেঙ্গু রোগ প্রসঙ্গে মাথায় রাখুন এই কয়টি জিনিস । ঋতুপরিবর্তনে জ্বর হতেই পারে । কিন্তু, তাপমাত্রা যদি অধিক হয় তাহলে ডাক্তারের পরামর্শ নিন । কিংবা যদি দেখেন জ্বর বারে বারে ফিরে আসছে তাহলে ঘরোয়া চিকিৎসার ওপর ভরসা করে ফেলে রাখবেন না । এর সঙ্গে শরীরে ও মাথায় ব্যথা হলে বুঝতে হবে এটি ডেঙ্গু রোগের লক্ষণ । এই রোগ শরীরে বাসা বাঁধলে চোখের পিছনে ব্যথা হয় । সঙ্গে চামড়া লাল হয়ে যায়। ডেঙ্গু আক্রান্ত হলে ডাক্তারি পরামর্শ মেনে সবার আগে ওষুধ খান । নিজে চিকিৎসা করবেন না । অনেকেই জ্বর হলে প্যারাসিটামল খেয়ে ফেলেন । এতে সমস্যা বাড়তে থাকে । তাই সবার আগে চিকিৎসকের পরামর্শ মেনে চলুন। মুর্শিদাবাদ জেলার স্থানীয় মহকুমা হাসপাতালে বা বহরমপুর মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে রক্তের নমুনা সংগ্রহ করা যাবে বলে জানা গিয়েছে ।

    (  কৌশিক অধিকারী )

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Dengue, Murshidabad

    পরবর্তী খবর