Home /News /murshidabad /
Bangla News : কলকাতা থেকে বালুরঘাট পাচার ! বেসরকারি বাসেই ধরা পড়ল ১৮০০টি বোতল ! কী ছিল তাতে? জানলে চমকে যাবেন

Bangla News : কলকাতা থেকে বালুরঘাট পাচার ! বেসরকারি বাসেই ধরা পড়ল ১৮০০টি বোতল ! কী ছিল তাতে? জানলে চমকে যাবেন

Bangla News : সুতিতে বাস থামতেই সামনে এল সত্যি! পুলিশের হাতে ধরা পড়ল ১৮০০টি বোতল! সড়ক পথেই এত বড় পাচার!

  • Share this:

    #মুর্শিদাবাদ:  মুর্শিদাবাদ জেলা থেকে সড়ক পথে উত্তরবঙ্গে যাওয়ার পথে বাস থেকে যা উদ্ধার হল, তা দেখে চোখ কপালে সকলের। এই ঘটনায় গ্রেফতার করা হল একজনকে। গোটা দেশেই এই ওষুধ এখন নিশিদ্ধ! নেশা করার জন্য এই ওষুধের ব্যবহার করেন অনেকেই। আর তাই লুকিয়ে পাচার করা হচ্ছিল ফেন্সিডিল।   জঙ্গিপুর পুলিশ জেলার অন্তর্গত সুতিতে পাচারের আগেই উদ্ধার হল নিষিদ্ধ কাফ সিরাপ মাদক দ্রব্য ফেন্সিডিল। সোমবার রাতে সুতি থানার পুলিশ অভিযান চালিয়ে এই নিষিদ্ধ কাফ সিরাপ ফেন্সিডিল উদ্ধার করে বলে জানা গিয়েছে।

    জঙ্গিপুর জেলা পুলিশ জানিয়েছে, কলকাতা থেকে সড়ক পথে বালুরঘাটের উদ্দেশ্যে বাসে করে যাচ্ছিল ১৮০০ বোতল ফেন্সিডিল নিয়ে বালুরঘাটের বাসিন্দা বিশ্বজিৎ মাহান্ত। বেসরকারি বাস থেকে সুতি থানার পুলিশ গোপন সূত্রে অভিযান চালিয়ে এই নিষিদ্ধ কফ সিরাপ ফেন্সিডিল উদ্ধার করে বলে জানা গিয়েছে। যার বাজার মূল্য কয়েক লক্ষ টাকা। ধৃত বিশ্বজিৎ মাহান্ত কে মঙ্গলবার জঙ্গিপুর মহকুমা আদালতে পেশ করে সুতি থানার পুলিশ।সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ প্রশাসন। ধৃত কে পুলিশ হেফাজতে নিয়ে আরও জিজ্ঞেসবাদ করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

    ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা হিসেবে পরিচিত মুর্শিদাবাদ জেলা। এই জেলা দিয়ে মাদক পাচার করা হয়ে থাকে বাংলাদেশে। তবে বর্তমানে এই মাদক দ্রব্য উত্তরবঙ্গ দিয়ে পাচার করা হচ্ছে বাংলাদেশে। এই মাদক দ্রব্য ফেন্সিডিল বাংলাদেশের নেশার সামগ্রী হিসেবে বিক্রি করা হয়ে থাকে। ভারতে এই ফেন্সিডিল নিষিদ্ধ হলেও বাংলাদেশে নেশার সামগ্রী হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। উদ্ধার হওয়া ১৮০০ বোতল ফেন্সিডিল যার বাজার মূল্য প্রায় কয়েক লক্ষ টাকা বলে জানা গিয়েছে। তবে সড়ক পথে বাসে করে ফেন্সিডিল নিয়ে যাওয়ার ঘটনায় রীতিমতো উত্তেজনা ছড়ায় বেসরকারি বাসের মধ্যে।

    কৌশিক অধিকারী

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Kolkata, Phensedyl

    পরবর্তী খবর