Home /News /murshidabad /
Murshidabad News- মাটির নীচে রাখা ছিল পরিত্যক্ত গ্যাস সিলিন্ডার! হঠাৎ গ্যাস লিক করে মর্মান্তিক দুর্ঘটনা!

Murshidabad News- মাটির নীচে রাখা ছিল পরিত্যক্ত গ্যাস সিলিন্ডার! হঠাৎ গ্যাস লিক করে মর্মান্তিক দুর্ঘটনা!

ক্লোরিন

ক্লোরিন গ্যাস লিক করার সেই ঘটনাস্থল। সোমবার লালবাগ 

ক্লোরিন গ্যাস মূলত পরিশ্রুত পানীয় জলের কাজে ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে অন্য প্রোজেক্ট থেকে জল আসার কারণে এই সিলিন্ডারটি তিন বছর ধরে পড়ে ছিল। তা লিক করেই এই দুর্ঘটনা বলে জানায় কর্তৃপক্ষ

  • Share this:

    #লালবাগ- টানা তিন বছর ধরে মাটির নীচে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল গ্যাস সিলিন্ডার! আর সেই গ্যাস সিলিন্ডার লিক করেই ঘটে গেল দুর্ঘটনা। স্থানীয় সূত্রে খবর, মুর্শিদাবাদ জেলার লালবাগ মহকুমার রেজিষ্ট্রি অফিসের পাশে সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ, কাজ করার সময়ে গ্যাস লিকের ঘটনায় অসুস্থ হয়ে পড়ে শ্রমিক সহ এলাকার প্রায় ১৪ জন বাসিন্দা। গুরুতর অসুস্থ অবস্থায় প্রত্যেককেই লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে চিকিৎসার জন্য।

    জানা গিয়েছে, লালবাগ মহকুমা রেজিষ্ট্রি অফিসের পাশে একটি জলের ট্যাঙ্ক ছিল। PHE-র জায়গায় অবস্থিত সেই ট্যাঙ্ক বর্তমানে ভাঙার কাজ করছিল কিছু শ্রমিক। পরবর্তীতে জেসিবি মেশিন দিয়ে মাটি কাটার সময় গ্যাস সিলিন্ডার ফেটে ক্লোরিন গ্যাস লিক করতে থাকে। ধোঁয়াতে ঢেকে যায় এলাকা। পুড়ে যায় গাছ, অসুস্থ হয়ে পড়ে জীব জন্তু। ধোঁয়ার ফলে প্রায় ১৪জন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। গুরুতর অসুস্থ অবস্থায় তাদের লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে চিকিৎসার জন্য। একজনের অবস্থা শঙ্কটজনক হওয়ায় তাকে বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

    আরও পড়ুন-  নিজের কাকাকে গুলি করল ভাইপো! কারণ জানলে ভাববেন, এমনটাও সম্ভব!

    ঘটনার খবর পেয়ে লালবাগ মহকুমা হাসপাতালে পৌঁছয় মুর্শিদাবাদ পৌরসভার ভাইস চেয়ারম্যান মেহেদী আলম মির্জা। অন্যদিকে, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় লালবাগ দমকলের একটি ইঞ্জিন। দমকল বিভাগের কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    আরও পড়ুন-   পিকনিক করতে করতে হঠাৎ বচসা! তারপর যা হল, জানলে আঁতকে উঠবেন!

    PHE আধিকারিকরা জানান, ক্লোরিন গ্যাস মূলত পরিশ্রুত পানীয় জলের কাজে ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে আমাদের প্রোজেক্ট থেকে জল আসার কারণে এই সিলিন্ডার টি তিন বছর ধরে পড়েছিল। আজকে কাজ করার সময়ে নব খুলে যায়। আর তার জেরেই ধোঁয়াতে ঢেকে যায় এলাকা। যদিও বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে।"

    Koushik Adhikary
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Gas Cylinder, Murshidabad

    পরবর্তী খবর