Home /News /malda /
Malda News: মালদহের আট রকমের আম মিলছে এবার কলকাতার আম মেলায়

Malda News: মালদহের আট রকমের আম মিলছে এবার কলকাতার আম মেলায়

বাংলা

বাংলা আম উৎসবে যাচ্ছে মালদহের আম

বাংলা আম উৎসবে মিলবে মালদহের বিখ্যাত হিমসাগর, ফজলি, ল্যাংড়া ও আম্রপালি সহ অন্যান্য প্রজাতির আম কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে তিনদিন চলবে বাংলা আম উৎসব। 

  • Share this:

    #মালদহ: বাংলা আম উৎসবে মিলবে মালদহের বিখ্যাত হিমসাগর, ফজলি, ল্যাংড়া ও আম্রপালি সহ অন্যান্য প্রজাতির আম।কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে তিনদিন ব্যাপী চলবে বাংলা আম উৎসব। মালদহ ছাড়াও রাজ্যের অন্যান্য জেলার আম প্রদর্শিত ও বিক্রি হবে এই উৎসবে। এই উৎসবে মূল আকর্ষণ মালদহের বিভিন্ন প্রজাতির আম।

    আরও পড়ুন কাটা কব্জি নিয়েও নতুন চাকরিতে যোগ, মুখ্যমন্ত্রীর কাছে এবার নতুন আবেদন সাহসিনী রেণুর

    ইতিমধ্যে মালদহ জেলা উদ্যানপালন দফতর ও জেলা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বাংলা আম উৎসবে জেলার আম পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের উদ্যান পালন দফতরের উদ্যোগে প্রতিবছর অনুষ্ঠিত হয় আম উৎসব। এবারও কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ২৩,২৪ এবং ২৫ শে জুন তিনদিন ধরে অনুষ্ঠিত হবে বাংলা আম উৎসব। মালদহ সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার আম চাষি এবং ব্যবসায়ীরা বিভিন্ন প্রজাতির আমের পসরা নিয়ে অংশ নিবেন।

    বরাবরই মালদহ জেলা আমের জন্য সুবিখ্যাত। দেশ ছড়িয়ে বিদেশের বাজারেও সুনাম রয়েছে মালদহের, ল্যাংড়া , লক্ষণভোগ, ফজলি সহ বিভিন্ন প্রজাতির আমের। কলকাতায় বসে এবারও মালদহের আম কেনার সুযোগ হচ্ছে। এতে করে জেলার অর্থনৈতিক উন্নতি হবে। মালদহ জেলা উদ্যানপালন দফতর সূত্রে জানা গিয়েছে, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত বাংলা আম উৎসবে মালদহ জেলার আটটি প্রজাতির আম পাঠানো হবে। পাশাপাশি আমজাত প্রক্রিয়াকরণ বিভিন্ন জিনিস বিক্রি ও প্রদর্শন হবে আম উৎসবে।

    সেখানে মালদহ জেলার মোট চারটি স্টল থাকবে। আট জন আমচাষী তাদের আম নিয়ে সেখানে বিক্রি করবেন। পাশাপাশি মালদহ জেলার শহর স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তাদের নিজেদের হাতে তৈরি আমজাত বিভিন্ন প্রক্রিয়াকরণ যেমন আমসত্ত্ব আচার বিক্রি করবেন। মালদহ জেলা ছাড়াও রাজ্যের আরো নয়টি জেলায় আম উৎসবে অংশগ্রহণ করবে।

    Harashit Singha
    First published:

    Tags: Maldah, Mango

    পরবর্তী খবর