হোম /খবর /মালদহ /
ডেঙ্গি মশার নিধনে এবার মানুষকে সচেতন করতে অভিযানে শহরের মহিলারা

Malda News: ডেঙ্গি মশার নিধনে এবার মানুষকে সচেতন করতে অভিযানে শহরের মহিলারা

X
title=

ডেঙ্গির মশা নিধনে এবার মানুষকে সচেতন করতে অভিযানে নামলেন শহরের মহিলারা। ডেঙ্গি নিয়ে শহরবাসীর মধ্যে সচেতনতা বৃদ্ধি ও এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পাড়ায় পাড়ায় ঘুরলেন একদল মহিলা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মালদহ : ডেঙ্গির মশা নিধনে এবার মানুষকে সচেতন করতে অভিযানে নামলেন শহরের মহিলারা। ডেঙ্গি নিয়ে শহরবাসীর মধ্যে সচেতনতা বৃদ্ধি ও এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পাড়ায় পাড়ায় ঘুরলেন একদল মহিলা। কোথাও কোন নোংরা জমছে কিনা, সাফাই কর্মীরা নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন করছেন কিনা সেই বিষয়ে খোঁজ খবর নিলেন। পাশাপাশি শহরের বাসিন্দাদের যত্রতত্র আবর্জনা না ফেলার পরামর্শ দিলেন ঘুরে ঘুরে। রাজ্য তথা মালদহ জেলা জুড়েও ডেঙ্গির প্রকোপ বৃদ্ধি পেয়েছে।

সাধারণ মানুষকে সচেতন করতে স্বাস্থ্য দফতর থেকে পুরসভা গুলি বিভিন্ন পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করেছে। মালদহ জেলার ইংরেজবাজার পুরসভার বিভিন্ন ওয়ার্ডেও ডেঙ্গি রোগী ধরা পড়েছে। সাধারণ মানুষকে সচেতন থাকতে বিভিন্ন রকম পরামর্শ দেওয়া হচ্ছে পুরসভার তরফ থেকে। পাশাপাশি বৃহস্পতিবার ইংরেজবাজার পৌরসভার ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছবি দাসের নেতৃত্বে এলাকার মহিলারা এক অভিনব উদ্যোগ গ্রহণ করলেন। এদিন সকালবেলা এলাকার একদল মহিলা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে সচেতনতার বার্তা দিলেন।

আরও পড়ুনঃ পালিয়ে বিয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর! দোষের ভাগী হল প্রিয় বান্ধবী! তারপর যা ঘটল...

পাশাপাশি ডেঙ্গি সচেতনতার লিফলেট বিতরণ করা হয় মহিলাদের উদ্যোগে। মহিলারা সকলে মিলে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে যেখানে সেখানে নোংরা আবর্জনা না ফেলার পরামর্শ দেন। এমনকি সাফাই কর্মীরা ঠিকমত কাজ করছে কিনা সে বিষয়ে খোঁজখবর নেন। পাশাপাশি দিন গোটা এলাকা জুড়ে ব্লিচিং পাউডার ও মশা মারার ঔষধ ছাড়ানো হয়। কোথাও যাতে নোংরা জল বা জঙ্গল জমে না থাকে সেই বিষয়ে নাগরিকদের দৃষ্টি রাখার পরামর্শ দেন মহিলারা।

Harashit Singha

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Dengue, Malda