Home /News /malda /
Malda: আন্তর্জাতিক অলিম্পিক দিবসে খুদেদের মধ্যে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে বিশেষ উদ্যোগ

Malda: আন্তর্জাতিক অলিম্পিক দিবসে খুদেদের মধ্যে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে বিশেষ উদ্যোগ

title=

অন্তর্জাতিক অলিম্পিক দিবস পালনের মধ্যে দিয়ে খুদে খেলোয়াড়দের মধ্যে আগ্রহ বাড়াতে বিশেষ কর্মসূচি পালন করল মালদহের একটি ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র।

  • Share this:

    মালদহ: অন্তর্জাতিক অলিম্পিক দিবস পালনের মধ্যে দিয়ে খুদে খেলোয়াড়দের মধ্যে আগ্রহ বাড়াতে বিশেষ কর্মসূচি পালন করল মালদহের একটি ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র। অলিম্পিক গেমস কি, কি ভাবে এই অন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ পাওয়া য়ায়। কোন কোন খেলা অলিম্পিক গেমসে নথিভুক্ত রয়েছে। এই সমস্ত বিষয়ে বোঝানো হয় খুদে খেলোয়াড়দের। মালদহ জেলার বিশিষ্ট ক্রীড়াবিদ, বিভিন্ন খেলার প্রশিক্ষকেরা এদিন উপস্থিত থেকে বক্তব্য রাখেন। খুদেদের মধ্যে আরো বেশি আগ্রহ বাড়াতে বিভিন্ন খেলা সম্পর্কে বোঝানো হয়। পাল স্পোর্টস কোচিং সেন্টারে উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদহ জেলা যুবকল্যান দফতরের আধিকারিক বরুন কুমার সরদার, মালদহ জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ দীলিপ দে, ইংরেজবাজার পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা ক্রীড়াপ্রেমী গৌতম দাস সহ অন্যান্যরা। মালদহ শহরের এয়ারপোর্ট মাঠে পালিত হয় অন্তর্জাতিক অলিম্পিক দিবস।

    এদিনের এই অনুষ্ঠানে আশেপাশের এলাকার খুদে খেলোয়াড়েরা অংশগ্রহণ করে। এছাড়াও বর্তমানে মালদহ জেলায় বিভিন্ন স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়েরা উপস্থিত ছিলেন। চলতি বর্ষণে যে সমস্ত মালদহ জেলার খেলোয়াড়েরা বিভিন্ন ইভেন্টে ভাল ফলাফল করেছে। একাধিক খেলোয়ার রয়েছে যারা ব্যক্তিগত ইভেন্টে রাজ্য ও জাতীয় স্তরে পুরস্কার জয় করেছে। এদিনের অনুষ্ঠান মঞ্চে সে সমস্ত জেলার খেলোয়াড়দেরকে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।

    আরও পড়ুনঃ হিন্দি মাধ্যম স্কুল থাকলেও জেলার কলেজগুলিতে পড়ানো হয় না হিন্দি মাধ্যমে

    খুদে খেলোয়াড়েরা যাতে বর্তমানে জেলার খেলোয়ারদের দেখে আগ্রহ প্রকাশ করে তারি উদ্যোগে এমন প্রয়াস। পাশাপাশি এদিন আন্তর্জাতিক অলিম্পিক দিবস উপলক্ষে একটি প্রীতি কাবাডি ম্যাচের আয়োজন করা হয়। মহিলারা অংশগ্রহণ করেন এই কাবাডি খেলায়। খেলাধুলার দিক থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে মালদহ জেলা। গুটি কয়েক জন কোচ নিজেদের উদ্যোগে মালদহ জেলার খেলাধুলার মান এগিয়ে নিয়ে যাবার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

    আরও পড়ুনঃ মালদহের আট রকমের আম মিলছে এবার কলকাতার আম মেলায়

    জেলার প্রত্যন্ত এলাকা গুলি থেকে প্রতিভাবান খেলোয়ারদের নিয়ে এসে অনেকেই বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছেন। এতে করে গত দুই এক বছর ধরে মালদহ জেলা ভালো সাফল্য পেয়েছে। রাজ্য এমনকি জাতীয় স্তরে মালদহের একাধিক খেলোয়ার ইতিমধ্যে খেলছেন। আগামীতে মালদা জেলায় আরো বেশি করে খেলোয়াড় তৈরি করতে এমন উদ্যোগ পাল স্পোর্টস কোচিং সেন্টারের।

    Harashit Singha
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর