Home /News /malda /
Malda: ইন্টার ক্লাব কাবাডি চ্যাম্পিয়নশিপে ছেলেদের ২০টি ও মেয়েদের ৪টি দল

Malda: ইন্টার ক্লাব কাবাডি চ্যাম্পিয়নশিপে ছেলেদের ২০টি ও মেয়েদের ৪টি দল

title=

মালদহ জেলা ইন্টার ক্লাব কাবাডি চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হল বৃন্দাবনি ময়দানে। শনিবার ও রবিবার দুইদিন ব্যাপী ছেলে ও মেয়েদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

  • Share this:

    মালদহ: মালদহ জেলা ইন্টার ক্লাব কাবাডি চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হল বৃন্দাবনি ময়দানে। শনিবার ও রবিবার দুইদিন ব্যাপী ছেলে ও মেয়েদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছেলেদের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বুধিয়া স্পোর্টস কালচার ক্লাব। রানার্স হয়েছে মোথাবাড়ি কাবাডি ক্লাব। মেয়েদের চ্যাম্পিয়ন হয়েছে দোহিল হাই স্কুল।রানার্স হয়ে পাল স্পোর্টস কোচিং সেন্টার। প্রতিবছর মালদহ জেলা কাবাডি অ্যাসোসিয়শনের পরিচালনায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কাবাডি ফেডারেশন অফ ইন্ডিয়ার রাজ্য ইউনিটের নিয়ন্ত্রাধীন মালদহ জেলা কাবাডি অ্যাসোসিয়শনের উদ্যোগে এই টুর্নামেন্টে ছেলেদের ২০ টি দল অংশগ্রহণ করে। স্কুল, কলেজ থেকে কোচিং সেন্টার গুলি অংশগ্রহণ করে। মেয়েদের প্রতিযোগিতা মোট ৪টি দল অংশগ্রহণ করে। মালদহ জেলায় কাবাডি খেলার প্রতি আগ্রহ বাড়াতে প্রতিবছর এই প্রতিযোগিতার আয়োজন করা হয় জেলা কাবাডি অ্যাসোসিয়শনের পক্ষ থেকে।

    এই জেলার এই প্রতিযোগিতার মাধ্যমে খেলোয়াড় বাছাই করে জেলা টিম তৈরি করা হয়। দুই দিনের প্রতিযোগিতায় মালদহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে কুড়িটি পুরুষ দল অংশগ্রহণ করেছিল। কুড়িটি দলের মধ্যে থেকেই প্লেয়ার নিয়ে তৈরি করা হয় জেলা দল। সোমবার মালদা জেলার পুরুষ কাবাডি দল রাজ্যস্তরে খেলার জন্য পাঠানো হয়েছে।

    আরও পড়ুনঃ দেখা দেয়নি মাঙ্কি পক্স, তবে তৈরি জেলা স্বাস্থ্য দফতর

    কলকাতায় রাজ্য স্তরের সুপার লিগ কাবাডি প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে মালদহের পুরুষ দল। পুরুষদের পাশাপাশি প্রতি বছর মেয়েদের দল অংশগ্রহণ করে থাকে খেলায়। এ বছর মোট চারটি মেয়েদের দল অংশগ্রহণ করে। মেয়েদের খেলার প্রতি আরো বেশি করে আগ্রহ বাড়াতে জেলা কাবাডি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

    আরও পড়ুনঃ রাজ্যে মেয়েদের মধ্যে প্রথম যুগ্মভাবে দ্বিতীয় মালদহের কৌশিকী

    জেলার বিভিন্ন কোচিং সেন্টার ও জেলা কমিটির পক্ষ থেকে মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগামীতে রাজ্য স্তরের কাবাডি প্রতিযোগিতায় মালদহ জেলার দল তৈরি করতে এমন খেলার মধ্যে দিয়েই প্লেয়ার বাছাই করা হবে।

    Harashit Singha
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর