Home /News /malda /
Malda: সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা, ব্যাঙ্ক ঋণ ও ট্রেড লাইসেন্স বিষয়ক কর্মশালা জেলা শিল্প কেন্দ্রে

Malda: সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা, ব্যাঙ্ক ঋণ ও ট্রেড লাইসেন্স বিষয়ক কর্মশালা জেলা শিল্প কেন্দ্রে

title=

অন লাইন মাধ্যমে কি ভাবে ট্রেড লাইসেন্স করা যায়, জমির মিউটেশন পদ্ধতি, ঋণ গ্রহণ ও পরিশোধ সংক্রান্ত বিভিন্ন বিষয় সহ প্রধানমন্ত্রী কর্মতীর্থ প্রকল্পের বিস্তারিত বিষয়বস্তু সম্পর্কে মালদহ জেলার শিল্পপতিদের মধ্যে ধারণা তৈরি করতে একটি কর্মশালার আয়োজন করা হয়।

আরও পড়ুন...
  • Share this:

    #মালদহ: অন লাইন মাধ্যমে কি ভাবে ট্রেড লাইসেন্স করা যায়, জমির মিউটেশন পদ্ধতি, ঋণ গ্রহণ পরিশোধ সংক্রান্ত বিভিন্ন বিষয় সহ প্রধানমন্ত্রী কর্মতীর্থ প্রকল্পের বিস্তারিত বিষয়বস্তু সম্পর্কে মালদহ জেলার শিল্পপতিদের মধ্যে ধারণা তৈরি করতে একটি কর্মশালার আয়োজন করা হয়। মালদহ জেলা শিল্প কেন্দ্র উদ্যোগে পুরাতন মালদাহের নারায়ণপুরে এই কর্মশালার আয়োজন করা হয়। জেলার ছোট বড় শিল্পপতিদের সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে সঠিক ধারণা তৈরি করতে তাদের ব্যবসায়ী বিভিন্ন বিষয়বস্তু নিয়ে এই কর্মশালা। সরকারি উদ্যোগে এই কর্মশালার মাধ্যমে উপকৃত হবেন জেলার শিল্পপতি ব্যবসায়ীরা। সোমবার মালদহ জেলা শিল্প কেন্দ্রের উদ্যোগ এবং মালদা ইন্ডাস্ট্রিয়াল চেম্বার অফ কমার্সের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়েছিল। এদিনের এই কর্মশালায় উপস্থিত ছিলেন, মালদহ জেলা শিল্প কেন্দ্রের মুখ্য অধিকারিক মানবেন্দ্র মন্ডল, মালদা ইন্ডাস্ট্রিয়াল চেম্বার অফ কমার্সের সম্পাদক সুভাষ হালদার সহ বিভিন্ন ব্যাঙ্কেরআধিকারিক শিল্পদ্যোগীরা।

     

     

    সরকারি কর্মী ব্যাংকের কর্মীরা জেলার শিল্পপতিদের সরকারি প্রকল্প গুলি, জমির মিউটেশন ট্রেড লাইসেন্স ব্যাংকের ঋণ প্রক্রিয়া বিষয়বস্তুগুলো হাতে-কলমে বোঝায়। শিল্পোন্নতি করতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রকল্প চালু করা হয়েছে। সমস্ত প্রকল্প গুলি নিয়ে শিল্পদ্যোগীদের সামনে বিস্তারিত আলোচনা করেন বিভিন্ন দফতর থেকে আগত আধিকারিকরা।

    আরও পড়ুনঃ ফের করোনা আতঙ্ক! আক্রান্ত রোগীর মৃত্যু, একদিনে আক্রান্ত ২৫ জন

     

     

    প্রজেক্টরের মাধ্যমে সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা অসুবিধা গুলি ব্যবসায়ীদের সামনে তুলে ধরা হয়।শিল্প করতে যারা আগ্রহী তাদের সরকারিভাবে সাহায্যের আশ্বাস, ট্রেড লাইসেন্স সংক্রান্ত বিষয়, সহজ কিস্তিতে কিভাবে শিল্পোদ্যোগীরা ঋণ পাবেন, প্রধানমন্ত্রী কর্ম তীর্থ প্রকল্প নিয়েও বিস্তারিত আলোচনা হয়। সরকারের পক্ষ থেকে শিল্প উদ্যোগীদের পাশে দাঁড়ানোর আশ্বাস পেয়ে খুশি শিল্পপতি শিল্পদ্যোগীরা।

    আরও পড়ুনঃ মানি ব্যাগ কুড়িয়ে পেয়ে প্রকৃত মালিককে ফিরিয়ে দিল কর্তব্যরত এক সিভিক ভলেন্টিয়ার

     

     

    এদিনের এই কর্মশালায় মালদহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় দেড়শ জন শিল্পপতি ব্যবসায়ী উপস্থিত ছিলেন। শিল্পপতিদের মধ্যে আগ্রহ বাড়াতে রাজ্য সরকারের নতুন প্রকল্পের সূচনা করা হয়েছে সেই সম্পর্কেও এদিন জানানো হয়। পাশাপাশি প্রধানমন্ত্রী কর্ম তীর্থ প্রকল্পে ঋণের পরিমাণ ২৫ লক্ষ টাকা থেকে বাড়িয়ে পঞ্চাশ লক্ষ টাকা করা হয়েছে। কর্মশালার মাধ্যমে এই সমস্ত বিষয় জানতে পেরে উপকৃত হবেন শিল্প উদ্যোগীরা বলে জানিয়েছেন তারা।

     

     

    জেলা শিল্প কেন্দ্রের ঠিকানা : Krishna Jiban Sanyal Rd, Mokdumpur, Malda, West Bengal 732101

     

     

    গুগল লোকেশন :

     

    District Industries Centre, Malda

     

     

     

    Harashit Singha

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর