Home /News /local-18 /

Bangla news: মেদিনীপুরে ফের করা হল ' কন্টেইনমেন্ট জোন'! তবুও মাস্ক ছাড়াই ঘুরছে জনগণ

Bangla news: মেদিনীপুরে ফের করা হল ' কন্টেইনমেন্ট জোন'! তবুও মাস্ক ছাড়াই ঘুরছে জনগণ

মেদিনীপুর শহরে মাইক্রো কনটেইনমেন্ট জোন

মেদিনীপুর শহরে মাইক্রো কনটেইনমেন্ট জোন

Bangla news| coronavirus: মঙ্গলবার গভীর রাতে 'কন্টেইনমেন্ট জোন' (coronavirus) করা হল জেলা শহর মেদিনীপুরের রবীন্দ্রনগর, বিধাননগর ও বার্জ টাউনের নির্দিষ্ট কিছু এলাকা।

  • Share this:

    #খড়গপুর:  জেলা প্রশাসনের নির্দেশিকা আসার পরই মঙ্গলবার গভীর রাতে 'কন্টেইনমেন্ট জোন' (coronavirus) করা হল জেলা শহর মেদিনীপুরের রবীন্দ্রনগর, বিধাননগর ও বার্জ টাউনের নির্দিষ্ট কিছু এলাকা।

    সংক্রমণের নিরিখে আজ (বুধবার) থেকে (coronavirus)আগামী সাত দিনের জন্য (২ নভেম্বর পর্যন্ত) এই এলাকাগুলি চিহ্নিত করা হয়েছে। জরুরী পরিষেবা ছাড়া সমস্ত কিছুই বন্ধ থাকবে এই এলাকাগুলিতে। দোকান-বাজার-যানবাহন চলাচল সব কিছুই বন্ধ থাকবে। বন্ধ থাকবে এই এলাকার সরকারি ও বেসরকারি অফিসও।

    তবে, অনুমতি সাপেক্ষে জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত বিষয়গুলি চালু থাকবে। মাইক্রো কনটেনমেন্ট জোন গুলিতে সংক্রমণ রুখে দেওয়ার জন্যই জেলা প্রশাসনের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। যদিও, বাস্তবে দেখা গেল হুঁশ নেই সাধারণ মানুষের মধ্যেই! বুধবার সকালে মেদিনীপুর শহরের বার্জটাউন, বিধাননগর, রবীন্দ্রনগর- তিনটি এলাকাতেই একই দৃশ্য চোখে পড়ল।

    রাস্তার উপরে টাঙানো আছে জেলা(coronavirus) পুলিশের 'মাইক্রো  কন্টেইনমেন্ট জোন' এর ব্যানার, নীচে রাস্তা দিয়ে বিনা মাস্কেই অবাধে ঘুরে বেড়াচ্ছেন সাধারণ মানুষ! অন্যদিকে, মেদিনীপুরে গতকাল রাত থেকেই পুলিশ প্রশাসনের এই ব্যানার টাঙানো হলেও, খড়্গপুর শহরের মাইক্রো কনটেনমেন্ট জোন গুলিতে এখনও অবধি (দুপুর ১ টার খবর অনুযায়ী) তাও পড়েনি! পুলিশ জানিয়েছে, "ব্যানার তৈরি করতে দেওয়া হয়েছে, এসে গেলেই টাঙিয়ে দেওয়া হবে!"

    এদিকে, 'মাইক্রো কনটেনমেন্ট জোন' (coronavirus)এলাকার বাসিন্দাদের যাতে কোন অসুবিধায় না পড়তে হয়, সেজন্য পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের তরফে একাধিক ফোন নম্বর দেওয়া হয়েছে। ওই নম্বর গুলিতে ফোন করলেই বাসিন্দাদের বাড়িতে পৌঁছে যাবে ওষুধ এবং প্রয়োজনীয় জিনিসপত্র। জেলা পুলিশের তরফে যে ফোন নম্বর গুলি দেওয়া হয়েছে সেগুলি হল- 9593931122/9064482650/9547889541/8373061254 (প্রয়োজনীয় জিনিসপত্রের জন)। ওষুধের জন্য- 9733564330/7001066052।

    প্রসঙ্গত উল্লেখ্য, রবীন্দ্রনগরের SBI ব্যাঙ্কের (coronavirus)পিছনের অংশ থেকে শুরু করে ABTA অফিস এবং চিকিৎসক হৃষীকেশ দে (গোলোকপতি ভবন)'র চেম্বারের রাস্তা এবং আপনজন হোটেলের বাম দিকের রাস্তা গন্ডীবদ্ধ করা হয়েছে। অন্যদিকে, বিধান নগরের SAMSUNG SERVICE CENTER এর গলি, পি সি চন্দ্র জুয়েলার্স এর গলি, ডাকবাংলো রোড এবং বিধাননগর মাঠ সংলগ্ন এলাকা গন্ডীবদ্ধ করা হয়েছে। অপরদিকে, বার্জ টাউনের DTDC ক্যুরিয়ার সার্ভিসের গোডাউন অর্থাৎ বিজ্ঞান মঞ্চের গলি গন্ডীবদ্ধ করা হয়েছে।

    Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Kharagpur, Micro containment zone, Midnapur

    পরবর্তী খবর