Home /News /local-18 /

লেবু লঙ্কা মিশ্রণে তৈরি হচ্ছে অভিনব চা, স্বাদে মন মজেছে দুর্গাপুরবাসীর

লেবু লঙ্কা মিশ্রণে তৈরি হচ্ছে অভিনব চা, স্বাদে মন মজেছে দুর্গাপুরবাসীর

নিজের সাইকেলে চা ফেরি করছেন সুভাষ সরকার।

নিজের সাইকেলে চা ফেরি করছেন সুভাষ সরকার।

নামমাত্র দাম দিয়ে, স্বাদ গ্রহণ করতে পারবেন লেমন চিলি চায়ের।

  • Share this:

    #দুর্গাপুর: তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে শিল্পাঞ্চল দুর্গাপুরে। আস্তে আস্তে জেগে উঠছে শীতের আমেজ। সেই আমেজ আরও ফুটিয়ে তুলতে দুর্গাপুরে হাজির অভিনব স্বাদের চা (varieties of tea)। অভিনব স্বাদের এই চা খেতে আপনাকে যেতে হবে না কোনও বড় রেস্টুরেন্টে। নামমাত্র দাম দিয়ে, স্বাদ গ্রহণ করতে পারবেন লেমন চিলি চায়ের। দুর্গাপুর বিধাননগর এলাকায় ফেরি করা, এক চাপ বিক্রেতার কাছে পাবেন অভিনব স্বাদের এই চা (tea seller) ।

    বিগত বছর চারেক ধরে বিধাননগর সহ সংলগ্ন এলাকায় চা বিক্রি (tea seller) করছেন সুভাষ সরকার। তিনি অভিনব চা এর আবিষ্কর্তা। আবার তিনিই বিক্রেতা প্রতিদিন নিজের সাইকেলের করে দুর্গাপুরের বিধাননগর এলাকায় চা বিক্রি করেন। সুভাষ বাবুর তৈরি লেমন চিলি চায়ের ভক্ত সংখ্যাও কম নয়। প্রতিদিন তার এই চা খেতে অনেক মানুষ অপেক্ষা করে থাকেন। চা তৈরির পদ্ধতি এবং স্বাদ বারবার আকর্ষণ করে মানুষকে।

    মসলা মিশ্রিত লেবু চা'য়ে টুইস্ট দিয়ে লেমন চিলি চা (varieties of tea) তৈরি করেছেন সুভাষ সরকার। সাধারণ পদ্ধতিতে এই চা তৈরি করা হয়। লেবু চায়ের ওপর বিশেষ মসলা মিশিয়ে দেন সুভাষ বাবু। তারপর সেই চায়ের মধ্যে বারকয়েক ডুবিয়ে দেন একটি চিরে রাখা কাঁচালঙ্কা। তাতেই কেল্লাফতে। এক টুকরো কাঁচালঙ্কা স্বাদ বাড়িয়ে দেয় সাধারণ লেবু চায়ের। প্রাথমিকভাবে বাড়িতে এই চা তৈরি করেছিলেন সুভাষ সরকার। তারপর তিনি এই চা বিক্রি করতে শুরু করেন। বিধাননগর সহ বিভিন্ন জায়গায়, প্রতিদিন সাইকেল নিয়ে লেমন চিলি চা বিক্রি করেন তিনি। তাছাড়াও একটি চায়ের দোকানে রয়েছে তার।

    সুভাষ বাবুর দাবি, তার তৈরি চায়ের স্বাদ (varieties of tea) বারবার আকর্ষণ করে মানুষকে। এক চুমুক লেমন চিলি চা (chilli tea) বাড়িয়ে দেয় শীতের আমেজ। তাছাড়াও সর্দি-কাশি হলে, বিশেষ উপকারী এই চা। ঠান্ডা লাগার কষ্ট থেকে মুক্তি দিতে সক্ষম লেমন চিলি টি। তাই বহু মানুষ বারবার তার কাছে ছুটে আসেন চা খেতে। সারাবছরই চা বিক্রি (tea seller) করেন তিনি। প্রতিদিন গড়ে একশো থেকে দেড়শ কাপ চা বিক্রি করেন। সাইকেল নিয়ে স্থানীয় এলাকাতে ফেরি করেন। তবে শীতকালে চায়ের বিক্রি বাড়ে। আগামী দিনে তার এই চায়ের ব্যবসা, আরও বড় করতে চান সুভাষ সরকার। পাশাপাশি অন্যান্য চায়ের স্বাদ মানুষের মুখে তুলে দিতে চান।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Durgapur, Tea seller

    পরবর্তী খবর