• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতির অভিনব উদ্যোগে উদযাপিত হল চিকিৎসক দিবস

নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতির অভিনব উদ্যোগে উদযাপিত হল চিকিৎসক দিবস

  • Share this:

    #তমলুক: বাড়ি বাড়ি চারাগাছ ও মাস্ক বিতরণের মাধ্যমে চিকিৎসক দিবস পালন করল নিমতৌড়ী তমলুক উন্নয়ন সমিতি। ১ জুলাই ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিন। এই দিনটি চিকিৎসক দিবস হিসেবে পালন করা হয়। প্রতি বছরই নিমতৌড়ী তমলুক উন্নয়ন সমিতি স্বেচ্ছায় রক্তদান শিবির, প্রতিবন্ধীদের সহায়ক যন্ত্র বিতরণ ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের মধ্য দিয়ে এই দিনটি পালন করা হয়।

    এবছর করোনার কারণে স্বেচ্ছায় রক্তদান শিবির আয়োজন করা সম্ভব হয়নি। তবে করোনা স্বাস্থ্যবিধি মেনে হোম আবাসিক ও কর্মীদের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, ই.সি.জি পরীক্ষা করা হয়। হোমিওপ্যাথি চিকিৎসক ডাঃ বিশ্বজিৎ রায়কে সম্বোর্ধনা জ্ঞাপন করা হয়। এদিন বিনামূল্যে ১৫০ জনের রক্ত পরীক্ষা ও ১০০ জনের ই.সি.জি করা হয়।

    এবছর চিকিৎসা দিবস পালনে অভিনব উদ্যোগ নেয় নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতি। তারা তমলুক শহরে ফুল ও বিভিন্ন প্রজাতির চারাগাছ মানুষজনের বাড়ীতে গিয়ে বিতরণ করে। সেই সঙ্গে মাস্ক বিতরণ করা হয়। এদিন দুয়ারে চারাগাছ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন প্রাক্তন অধ্যাপক ব্রহ্মময় নন্দ।

    ব্রহ্মময় নন্দ জানান, "এক অভিনব কর্মসূচীর মধ্য দিয়ে এই দিনটি পালন করল নিমতৌড়ী উন্নয়ন সমিতি। ফুল ও গুরুত্বপূর্ন গাছগুলো বাঁচিয়ে রেখে ডাঃ বিধানচন্দ্র রায়কে যেমন স্মরণ করা হবে, তেমনি প্রকৃতির ভারসাম্য বজায় থাকবে। এই উদ্যোগ অত্যন্ত গুরুত্বপূর্ন। আমি প্রতিষ্ঠানের সফলতা কামনা করি এবং ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিনে সকল চিকিৎসকদের যথাযোগ্য সম্মান জানাই। তারা এই করোনা মহামারীর সময়ে নিষ্ঠার সঙ্গে চিকিৎসা করে আমাদের জীবন বাঁচাচ্ছেন তারা আমেদের পরমবন্ধু।"

    প্রতিষ্ঠানের সাধারন সম্পাদক যোগেশ সামন্ত জানান, "ডাঃ বিধানচন্দ্র রায় শুধুমাত্র চিকিৎসক ছিলেন না। তিনি আমাদের বাংলার রূপকার ছিলেন। তিনি আমাদের সবার আদর্শ। তাঁর জন্মদিনে প্রতিবছর আমরা বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। এই বছরও তার ব্যতিক্রম হল না। করোনা স্বাস্থ্য বিধি মেনে যথাযথ মর্যাদার সঙ্গে আমরা চিকিৎসক দিবস উদযাপন করলাম।"

    Saikat Shee

    Published by:Piya Banerjee
    First published: