Home /News /local-18 /
East Medinipur News: বর্তমান সরকারের ১১ বছর পূর্তি উৎসব পূর্ব মেদিনীপুরে, শুরু হল ট্যাবলো প্রদর্শন, চলবে ২০ মে পর্যন্ত

East Medinipur News: বর্তমান সরকারের ১১ বছর পূর্তি উৎসব পূর্ব মেদিনীপুরে, শুরু হল ট্যাবলো প্রদর্শন, চলবে ২০ মে পর্যন্ত

লক্ষীর

লক্ষীর ভান্ডার প্রাপকদের চেক তুলে দিচ্ছেন জেলাশাসক

বর্তমান সরকারের বিভিন্ন প্রকল্প যেমন রূপশ্রী, কন্যাশ্রী, স্বাস্থ্য সাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সাফল্যের খতিয়ান সাধারণ মানুষের কাছে তুলে ধরতে জেলাজুড়ে প্রদর্শিত হবে ট্যাবলো

  • Share this:

    #তমলুক: বর্তমান সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের উন্নয়নের খতিয়ান সাধারণ মানুষের কাছে তুলে ধরতে উদ্যোগী হল প্রশাসন। ৫ মে রাজ্যের বর্তমান সরকারের ১১ বছর পূর্তি হল। এদিন সরকারি উদ্যোগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় তমলুকের সুবর্ণজয়ন্তী হলে। এদিনের এই অনুষ্ঠান থেকে জেলায় যেসব মহিলারা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প থেকে বঞ্চিত ছিলেন, তাদের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়। এমনকি, তাদের হাতে তুলে দেওয়া হয় চেক ও সার্টিফিকেট।

    রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের ১১ বছর পূর্ণ এবং তৃতীয় সরকারের প্রথম বর্ষপূর্তি। আর সেই বর্ষপূর্তির অন্যতম প্রকল্প 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজী ইনডোরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আওতাধীন মহিলাদের চেক প্রদান করেন। কলকাতার সঙ্গে রাজ্যের বিভিন্ন জেলায় এই পরিষেবা প্রদান করা হয়। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে তমলুকের সুবর্ণজয়ন্তী ভবনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলায় যারা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের পরিষেবা থেকে বঞ্চিত ছিলেন, তাদের পরিষেবা প্রদান করা হয়। উপস্থিত ছিলেন জেলাশাক পূর্ণেন্দু মাজি, জেলা পুলিশ সুপার অমরনাথ কে। এছাড়াও উপস্থিত ছিলেন জেলার প্রতিটি পৌরসভার চেয়ারম্যান, বিভিন্ন বিধানসভা কেন্দ্রের বিধায়ক সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।

    অনুষ্ঠানের শেষে পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি বলেন, "বর্তমান রাজ্য সরকারের ১১ বছর ধরে বিভিন্ন জনমুখী প্রকল্প সফলতা লাভ করেছে। স্বাস্থ্য সাথী, কন্যাশ্রী, রূপশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড থেকে লক্ষ্মীর ভাণ্ডার। এইসব প্রকল্পের খতিয়ান সাধারণ মানুষের কাছে তুলে ধরতে প্রতিটি ব্লক, গ্রাম পঞ্চায়েত ও পৌরসভা এলাকায় ট্যাবলো প্রদর্শিত হবে। ২০ মে পর্যন্ত এই ট্যাবলো প্রদর্শন চলবে।"

    Saikat Shee
    First published:

    Tags: East Medinipur, Lakshmir Vandar, TMC

    পরবর্তী খবর