Home /News /local-18 /
Aadhar Card| আধার লিঙ্ক করাতে ৫০ টাকা নিচ্ছে সোদপুর পোস্ট অফিস, দিচ্ছে না রসিদ

Aadhar Card| আধার লিঙ্ক করাতে ৫০ টাকা নিচ্ছে সোদপুর পোস্ট অফিস, দিচ্ছে না রসিদ

photo source local 18

photo source local 18

আধার লিঙ্ক করতে নেওয়া হচ্ছে ৫০ টাকা। তার বদলে মিলছেনা রসিদও। এমনই অভিযোগ উঠল সোদপুরের পোস্ট অফিসের বিরুদ্ধে।

  • Share this:

     #সোদপুর : পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে ইতিমধ্যেই শুরু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। গত ১৬ আগস্ট থেকে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই দুয়ারে সরকার। ইতিমধ্যেই ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। রাজ্য সরকারের নির্দেশে সম্পূর্ণ বিনামূল্যে চলবে এই প্রকল্প এবং কারোর থেকে কোন টাকা নেওয়া চলবে না। কিন্তু এদিকে আধার লিঙ্ক করতে নেওয়া হচ্ছে ৫০ টাকা। তার বদলে মিলছেনা রসিদও। এমনই অভিযোগ উঠল সোদপুরের পোস্ট অফিসের বিরুদ্ধে। আধার লিঙ্ক করাতে ৫০ টাকা করে নিচ্ছে সোদপুর ডাকঘর। কিন্তু কোনো টাকা নেওয়ার রসিদ দিচ্ছেন না, গ্রাহকদের।

    গ্রাহকদের অভিযোগ কেন্দ্রীয় সরকারের ঘরে টাকা দিচ্ছে, তবে কেন তারা রসিদ পাবে না টাকা দেওয়ার। রাজ্য জুড়ে দুয়ারে সরকারে  আধার লিঙ্ক করতে কোনো টাকা লাগছে না। কিন্তু সোদপুরের ডাকঘর টাকা নিয়ে উপরন্তু কোন রসিদ না দেওয়ায় ক্ষোভে ফুসছে গ্রাহকরা। আবার অনেক গ্রাহক অভিযোগ জানাচ্ছেন তাদেরকে বারে বারে আধার লিঙ্ক রিজেক্ট করে দেওয়ায় বাড়তি টাকা গুনতে ও হচ্ছে। উপরন্তু তারা কোন রসিদ পাচ্ছেন না। তবে টাকা নেবার কথা এবং রসিদ না দেওয়ার কথা  স্বীকার করেন পোস্ট মাস্টার নিজেই এবং অন্যান্য ডাক কর্মীরাও।

    তারা জানাচ্ছেন এটা পুরোটাই APPS এর মাধ্যমেই হচ্ছে। তাই টাকা সরকারের ঘরেই কম্পিটারের মাধ্যমেই জমা হচ্ছে অটো জেনারেটিং সিস্টেমের মাধ্যমে।তবে গ্রাহকরা কেন রসিদ পাচ্ছেন না। তার কোন স্পষ্ট উত্তর নেই ডাকঘর কতৃপক্ষের কাছে। তবে গ্রাহকদের ডাকঘর কতৃপক্ষ কোন রসিদ না দিলে ডাকঘরের  বিরুদ্ধে খড়দহ থানায় অভিযোগ দায়ের করা হবে বলে জানালেন,পানিহাটি পুরসভার মুখ্য প্রশাসক মলয় রায়। তার মতে, 'এই করোনাকালে অনেকে কর্মহীন হয়ে পড়েছে সেখানে দাঁড়িয়ে যখন টাকা নেওয়া হচ্ছে তাহলে কেন মিলবেনা রসিদ'। সমস্ত ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে সোদপুরের এই ডাকঘর এলাকায়। গ্রাহকদের আশ্বস্ত করে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে ডাকঘর কর্তৃপক্ষ।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Aadhar link, North 24 Parganas, West bengal

    পরবর্তী খবর