Home /News /local-18 /

Ration Card: রেশন কার্ড থেকেও মিলছে না রেশন, বিক্ষোভ গাইঘাটায়

Ration Card: রেশন কার্ড থেকেও মিলছে না রেশন, বিক্ষোভ গাইঘাটায়

কার্ড থাকা সত্ত্বেও রেশন না মেলায় বিক্ষোভ স্থানীয়দের।

কার্ড থাকা সত্ত্বেও রেশন না মেলায় বিক্ষোভ স্থানীয়দের।

Bangla news: বিক্ষোভ সামাল দিতে ঘটনাস্থলে যায় গাইঘাটা থানার(Ration Card) পুলিশ।

  • Share this:

     #উত্তর ২৪ পরগনা :করোনা (coronavirus) মহামারী কেড়ে নিয়েছে বহু প্রাণ। করোনা দ্বিতীয় ঢেউয়ে যে হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল সেখানে দাঁড়িয়ে অনেকটাই কমেছে সংক্রমণে। কিন্তু বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga puja) শেষ হতেই আবারও বেড়েছে সংক্রমণ। সংক্রমনের লাগাম টানতে ইতিমধ্যেই জারি হয়েছে আবারও নাইট কারফিউ।

    রাজ্য সরকারের উদ্যোগে করোনাকালে দুবারে রেশনে(Ration Card) প্রকল্পের সূচনা হয়েছে। উৎসব শেষ এই শুরু হয়েছে বিভিন্ন পৌরসভার মাধ্যমে দুয়ারে রেশন প্রকল্প। যেখানে বাড়ির বাইরে কাউকে না বেরিয়ে দুবারে পৌঁছে যাবে তাদের রেশন। আর সেই রেশন দুর্নীতি দেখা গেল গাইঘাটায়। গাইঘাটার কলাসিম বাজারে রেশন ডিলারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে যশোর রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন উপভোক্তারা।

    বিক্ষোভ সামাল দিতে ঘটনাস্থলে যায় গাইঘাটা থানার(Ration Card) পুলিশ। বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধের পর পুলিশ রাস্তা থেকে অবরোধকারীদের সরিয়ে দেয়। এরপর অবরোধকারীরা রেশন ডিলারকে সামনে এনে বিক্ষোভ শুরু করেছে। রেশন গ্রাহকদের অভিযোগ, যে পরিমাণ তাদের রেশন সামগ্রী পাওয়ার কথা সেই রেশন সামগ্রী তারা পাচ্ছেন না।

    এর পাশাপাশি তিন চার মাস ধরে অনেকে রেশনই(Ration Card) পায়নি। বেশিরভাগ সময় ডিলার নেশাগ্রস্থ অবস্থায় বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায়। রেশন দোকান বেশিরভাগ সময় বন্ধ থাকে। ফলে সব সময় পাওয়া যায় না রেশন। নতুন সরকারের পক্ষ থেকে বহু প্রচেষ্টার ফলে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের কাছে পৌছে দিতে চাইছে রেশন এই সময় এমন ঘটনা অনেকটাই নজর কেড়েছে।

    স্থানীয়দের অভিযোগ রেশন ডিলার সমস্ত রেশন (Ration Card)অন্য জায়গায় বেশি দামে বিক্রি করে দেয় ফলে সাধারণ মানুষ রেশন পায়না বহুবার বলা সত্ত্বেও কোনো কাজ হয়নি। এদিন সমস্ত স্থানীয় মানুষেরা একত্রিত হয়ে রেশন ডিলারের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে। যার ফলে অনেকক্ষণ ধরেই রাস্তা অবরোধ করে রাখে তারা।

    বিক্ষোভ সরাতে নামানো(Ration Card) হয় বিশাল পুলিশবাহিনী। পরবর্তীকালে পুলিশ এলে বিক্ষোভ উঠে যায় এবং পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর হয়ে উঠেছে তা সামাল দিতে পুলিশ ওই রেশন ডিলারকে আটক করে নিয়ে যায়। পুলিশের তরফ থেকে আশ্বাস দেওয়া হয় সমস্ত ঘটনার তদন্ত করবে এবং যদি রেশন ডিলার দোষী হয় তাকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Gaighata, Ration Card

    পরবর্তী খবর