• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ, পুলিশি হামলা ! তারই প্রতিবাদে রাজপথে বামেরা

ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ, পুলিশি হামলা ! তারই প্রতিবাদে রাজপথে বামেরা

ভ্যাকসিন দাবীদারদের উপর পুলিশি হামলার প্রতিবাদে রাজপথে বামেরা

ভ্যাকসিন দাবীদারদের উপর পুলিশি হামলার প্রতিবাদে রাজপথে বামেরা

এদিন মাতৃ সদন এর সামনে থেকে অশোকনগর থানা পর্যন্ত হয় এই প্রতিবাদ মিছিল।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছিল গোটা দেশ তথা রাজ্য। সে দিক থেকে এখন অনেকটাই নিম্নমুখী সংক্রমনের গ্রাফ। করণা দ্বিতীয় ঢেউয়ে স্বাস্থ্যব্যবস্থা চিত্র সারা দেশ তথা রাজ্যের মানুষ দেখেছে সেই পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের উদ্যোগে স্বাস্থ্য ব্যবস্থা কে ঢেলে সাজানো হয়েছে। করোনায় একটা সময় যেভাবে বেড এর অভাব এবং অক্সিজেনের অভাবে অনেকের প্রিয়জনকে হারাতে হয়েছে। কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের তৎপরতায় ভ্যাক্সিনেশন জোর দেওয়া হয়েছে। তবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে বারবার কেন্দ্রীয় সরকারকে দায়ী করা হয়েছে টিকা বন্টনের ক্ষেত্রে। বারবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়ে ভ্যাকসিন এর জন্য।

    পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে বাকি রাজ্যগুলিতে থেকে সবথেকে কম ভ্যাকসিন পেয়েছে পশ্চিমবঙ্গ এর উত্তরে কেন্দ্রীয় সরকার জানিয়েছে দেশের দ্বিতীয় রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গ ভ্যাকসিন পেয়েছে। এই পরিপ্রেক্ষিতে দুদিন আগে উত্তর ২৪ পরগনা অশোকনগর ভ্যাকসিন কেন্দ্রে তুমুল উত্তেজনা দেখা দেয়। সাধারন মানুষেরা লাইন দিয়েছিল অশোক নগর মাত্রি সদন এর প্রস্থ স্বাস্থ্যকেন্দ্র দুই-এ। কুইন অ্যাপে নাম রেজিস্টার করার পরেও ভ্যাকসিন না মেলায় বিক্ষোভ দেখাতে থাকে সাধারণ মানুষ। অভিযোগ, স্বাস্থ্য কেন্দ্র থেকে বলা হয়েছে যাদের ফোন করে ভ্যাকসিন এর জন্য ডাকা হয়েছে তারাই শুধুমাত্র ভ্যাকসিন পাবেন কিন্তু নাম রেজিস্টার করা সত্ত্বেও কই নেতাজি ডেট দেওয়া হয়েছে সেই ডেট অনুযায়ী আগত মানুষদের ভ্যাকসিন দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিল স্বাস্থ্যকেন্দ্রে তরফ থেকে। তারপরই উত্তেজনা ছড়ায় সেখানে এবং সাধারণ মানুষের পক্ষ থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে তারা।

    এরপরই অশোকনগর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তাদের সাথে কথা বলে অবরোধ তোলার চেষ্টা করেন কিন্তু পুলিশ এবং সাধারণ মানুষের বছরের মধ্যেই এক খণ্ডযুদ্ধ আকার নেয়। লাঠিচার্জ করতে বাধ্য হয় অশোকনগর থানার পুলিশ। এরপরই এই ঘটনায় চাঞ্চল্য জেলা থেকে রাজ্য জুড়ে। তারই প্রতিবাদে অশোকনগর সিপিআইএম এরিয়া কমিটি তরফ থেকে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। এদিন মাতৃ সদন এর সামনে থেকে অশোকনগর থানা পর্যন্ত হয় এই প্রতিবাদ মিছিল। দলীয় সমর্থকরা ছাড়াও এলাকার বহু মানুষ এই মিছিলে অংশ নেন। মিছিল শেষে অশোক নগর থানায় ডেপুটেশন জমা দেওয়া হয়। এই প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক সত্যসেবি কর সহ অন্যান্য স্থানীয় নেতৃত্বেরা। আট নম্বর মোড়ে একটি বিক্ষোভ কর্মসূচিও করা হয় তাদের তরফ থেকে।

    রাতুল ব্যানার্জি

    Published by:Piya Banerjee
    First published: