হোম /খবর /রাজনীতি /
পেট্রোল পাম্পে মালা পরিয়ে অভিনব প্রতিবাদে শামিল বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

পেট্রোল পাম্পে মালা পরিয়ে অভিনব প্রতিবাদে শামিল বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

দেশের বিভিন্ন রাজ্য-সহ পশ্চিমবঙ্গের পেট্রোলের দাম গিয়ে দাঁড়িয়েছে ১০০ টাকায়। চারিদিকে চলছে তার প্রতিবাদ।

  • Share this:

রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা: ক্রিকেটে সেঞ্চুরির কথা কারুর অজানা নেই। একজন ক্রিকেটারের প্রথম শতরান কত বড় এচিভমেন্ট সেটা একজন ক্রিকেটারই শুধু বোঝেন। তবে এ বার দেখা গেল একটু অন্য চিত্র। মাঠের ময়দান থেকে এবার সেঞ্চুরি পেট্রোলে।

দেশের বিভিন্ন রাজ্য-সহ পশ্চিমবঙ্গের পেট্রোলের দাম গিয়ে দাঁড়িয়েছে ১০০ টাকায়। চারিদিকে চলছে তার প্রতিবাদ। রাজনৈতিক ময়দানে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করে ২০২৪ এর লক্ষ্যে এগোতে চাইছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়াতেও চলছে মিম থেকে ট্রোলিং। রাজ্যের সমস্ত রাজনৈতিক দল প্রতিবাদে সরব। আজ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজ্যের প্রতিটা জেলায় প্রতিবাদের কর্মসূচি আগে থেকেই ঘোষিত ছিল। সেইমতো‌ উত্তর ২৪ পরগনা জেলার হাবরার বিধায়ক তথা বনমন্ত্রী শ্রী জ্যোতিপ্রিয় মল্লিক -র উদ্যোগে আয়োজিত হয়েছিল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি। আর সেখানেই ১০০ টাকা পেট্রোলের দাম হওয়ায় পেট্রলপাম্পে মালা পরিয়ে বরণ করলেন সেঞ্চুরিকে তিনি।

যে হারে পেট্রোলের দাম বাড়ছে তাতে সাধারণ মানুষ যথেষ্ট সমস্যার সম্মুখীন। রাস্তায় গাড়ি নিয়ে বেরোনো দুষ্কর মধ্যবিত্তদের কাছে। করোনা মহামারীতে যখন ট্রেন, বাসের সংখ্যা কম তখন অনেকেই নিজস্ব গাড়ি ব্যবহার করছে। এই অতি সংকটের দিনে বেড়েই চলেছে পেট্রোলের দাম। জেলায় পেট্রোলের দাম ১০০ টাকা ৮২ পয়সা। তারই বিরুদ্ধে এভাবেই প্রতিবাদ জানালেন হাবড়ার বিধায়ক। তাঁর বক্তব্য, 'পেট্রোলের দাম সেঞ্চুরি করেছে তাই মালা পরিয়ে সংবর্ধনা'। এমনই মজা করে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানালেন তিনি। এ ছাড়াও রাজ্যের চার কেন্দ্রীয় মন্ত্রিদের 'হাফপ্যান্ট মন্ত্রী' বলে কটাক্ষ তাঁর। তার মতে,\' এগুলো বাংলার ১০ কোটি মানুষকে ভাওতা দেওয়া ছাড়া আর কিছুই না, বাংলার মানুষ এত বোকা নয়, আগামী দিনে সাধারণ মানুষের স্বার্থে এই প্রতিবাদ চলবে'। এখন দেখার পরবর্তী সময়ে কবে এই পেট্রোলের দাম নিম্নমুখী হয়, তার অপেক্ষায় দিন গুনছে সাধারণ মানুষ।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Jyotipriyo Mallick