Home /News /local-18 /
Siliguri Election: নির্বাচনের দিন ঘোষণা হতেই শুরু তোড়জোড়। সর্বদলীয় বৈঠক সারলেন মহকুমা শাসক

Siliguri Election: নির্বাচনের দিন ঘোষণা হতেই শুরু তোড়জোড়। সর্বদলীয় বৈঠক সারলেন মহকুমা শাসক

শিলিগুড়ি শহরের বিবেকানন্দ ভবনে এদিন এই বৈঠকের আয়োজন হয়।

শিলিগুড়ি শহরের বিবেকানন্দ ভবনে এদিন এই বৈঠকের আয়োজন হয়।

শিলিগুড়ি, চন্দননগর, বিধাননগর এবং আসানসোলে বহুপ্রতিক্ষিত পুরসভার ভোটের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন৷

  • Share this:

    #শিলিগুড়ি: নির্বাচনের ঢাক বেজে গিয়েছে। এইবার প্রস্তুতি শুরু করে দিয়েছে সকলেই। প্রত্যেক দল এখনও নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা না করলেও, প্রস্তুতি নিয়ে তৎপর সকলেই। ২০২২ সালের ২২ জানুয়ারি নির্বাচন (Siliguri Election)। তার আগেই, আজ অর্থাৎ মঙ্গলবার সব দলের প্রতিনিধিদের নিয়ে আলোচনায় বসলেন শিলিগুড়ির মহকুমা শাসক শ্রীনিবাস ভেঙ্কটরাও পাটিল। শিলিগুড়ি শহরের বিবেকানন্দ ভবনে এই বৈঠকের আয়োজন হয়।

    এইদিনের বৈঠকে পুরনির্বাচনের মনোনয়ন জমা থেকে শুরু করে, নির্বাচনের বিভিন্ন নিয়ম নিয়ে রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন মহকুমা শাসক। বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দল যেমন তৃণমূল কংগ্রেস, বিজেপি, বামফ্রন্ট এবং কংগ্রেসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন (Siliguri Election)।

    মঙ্গলবার বৈঠক হলেও, মনোনীত প্রার্থীরা নিজেদের দলের প্রচারে ঠিক কত টাকা খরচ করতে পারবেন, বা কীভাবে খরচ হবে, তা নিয়ে কোনও নির্দেশিকা দেওয়া হয়নি দলগুলিকে। এই নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় শিলিগুড়ির বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের।

    উল্লেখ্য, এইদিন বামফ্রন্ট নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে। তাদের তালিকার মধ্যে বেশিরভাগ মুখই নতুন প্রজন্মের (Siliguri Election)। ওয়ার্ডের উন্নয়নে নবীনদের ভাবনা কাজে আসবে বলে মনে করছে দল। এইদিকে শহরের ৬ নম্বর ওয়ার্ড থেকে লড়বেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। স্ত্রী-বিয়োগের পর নিজেকে সামলে ফের আসনে 'ফিরে' আসার চেষ্টা তাঁর। কিন্তু অন্যান্য দল থেকে এখনও প্রার্থী ঘোষণার বিষয়ে কিছু বলা হয়নি। তবে দেওয়াল লিখনে জোর দিয়েছে সব দলই।

    শিলিগুড়ি, চন্দননগর, বিধাননগর এবং আসানসোলে বহু প্রতিক্ষিত পুরসভার ভোটের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন৷ ২০২২-এর প্রথম মাসের তৃতীয় সপ্তাহ অর্থাৎ ২২ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে৷ ভোটগণনার দিন ঠিক করা হয়েছে ২৫ জানুয়ারি৷

    রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের বক্তব্য, "প্রত্যেকটি পুরসভার প্রতিটি বুথে সিসিটিভি ক্যামেরা থাকবে৷ স্বচ্ছ ও অবাধ ভোট গ্রহণ হোক, এটাই আমাদের আশা। আদর্শ আচরণবিধি লাগু হচ্ছে৷ শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করা হবে৷ শিলিগুড়ি পুরসভায় ৪৭টি ওয়ার্ডে নির্বাচন হবে"৷ Vaskar Chakraborty

    First published:

    Tags: BJP, Jalpaiguri, Siliguri CPIM, Siliguri Municipal Election, TMC

    পরবর্তী খবর