• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • BLOOD DONATION CAMP BY HABRA MUNICIPALITY AND MADHYAMGRAM MUNICIPALITY FOR CRISIS OF BLOOD

রক্ত সংকট মোচনে রাজ্য সরকারের নির্দেশে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন জেলার বিভিন্ন পৌরসভার

বর্তমান করোনা আবহের পরিস্থিতিতে রক্ত সংকট মোচনে রাজ্য সরকারের নির্দেশে একটি স্বেচ্ছায় রক্তদান শিবির এর আয়োজন করে মধ্যমগ্রাম পৌরসভা এবং হাবরা পৌরসভা

বর্তমান করোনা আবহের পরিস্থিতিতে রক্ত সংকট মোচনে রাজ্য সরকারের নির্দেশে একটি স্বেচ্ছায় রক্তদান শিবির এর আয়োজন করে মধ্যমগ্রাম পৌরসভা এবং হাবরা পৌরসভা

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: যে কোনও দানই মহৎ কাজ, অন্নহীনে অন্নদান, গৃহহীনকে আশ্রয়দান, তৃষ্ণার্তকে জল দান, সবই পুণ্যের কাজ । কিন্তু মুমূর্ষুকে রক্তদান — এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই । তাই রক্তদানের আরেক নাম জীবনদান । বর্তমানে প্রয়োজনের তুলনায় রক্তের পরিমাণ খুব অল্প । রক্তদানের জন্য আরো প্রচার বাড়াতে হবে । এই কাজে এগিয়ে আসার জন্য মানুষকে সচেতন করতে এবং অনুপ্রাণিত করতে আমাদেরকে আরও বেশি করে সচেষ্ট হতে হবে ।এখন বিভিন্ন ক্লাবে, কলেজে, বিভিন্ন প্রতিষ্ঠানে রক্তদান শিবির হয় যেখানে যুবক যুবতীরা স্বেচ্ছায় এগিয়ে এসে রক্ত দান করেন ।

    বর্তমান করোনা আবহের পরিস্থিতিতে রক্ত সংকট মোচনে রাজ্য সরকারের নির্দেশে একটি স্বেচ্ছায় রক্তদান শিবির এর আয়োজন করে মধ্যমগ্রাম পৌরসভা এবং হাবরা পৌরসভা। করোনা আবহে যেভাবে ধীরে ধীরে রক্তের সংকট বেড়েই চলেছে তাতে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট দেখা দিয়েছে বিপুল পরিমাণে। সেই রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এবার এগিয়ে এসেছে মধ্যমগ্রাম পৌরসভা এবং হাবরা পৌরসভা। এদিন মধ্যমগ্রাম পৌরসভার বিভিন্ন কর্মরত কর্মচারীরা রক্তদানে অংশগ্রহণ করেন। উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী তথা বিধায়ক রথীন ঘোষ মহাশয়। এদিন প্রায় ৮০ জন রক্ত দাতা রক্ত দান করেন। আবার হাবরা পৌরসভার উদ্যোগে রক্তদান শিবিরে প্রায় ২০০ জনের মতো পৌরসভার কর্মচারী থেকে শুরু করে হাবরা পৌর আঞ্চলের মানুষেরা রক্ত দান করেন বলে জানা যাচ্ছে।

    এছাড়াও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে হাবড়ার বিধায়ক তথা মাননীয় বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের আন্তরিক প্রচেষ্টায় আর্ত মানুষের সেবায় স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন হাবরা পৌরসভার পৌর প্রশাসক শ্রী নিলিমেশ দাস মহাশয় এবং বনমন্ত্রী তথা বিধায়ক শ্রী জ্যোতিপ্রিয় মল্লিক । কোভিড বিধি মেনেই পালিত হল রক্তদান শিবির। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জ্যোতিপ্রিয় মল্লিক জানালেন, হাবরা পৌরসভা খুব ভালো কাজ করছে, আগামীদিনে আরও ক্যাম্প করে ভ্যাক্সিনেশন বাড়ানো হবে এবং রক্তদান শিবিরের আয়োজন করা হবে।

    রাতুল ব্যানার্জি

    Published by:Ananya Chakraborty
    First published: