Home /News /local-18 /

Birbhum : দ্বারকা নদীর কজওয়ে ব্রিজে বড় ফাটল, ঘুরপথে পাড়ি দিতে হচ্ছে দ্বিগুণ পথ

Birbhum : দ্বারকা নদীর কজওয়ে ব্রিজে বড় ফাটল, ঘুরপথে পাড়ি দিতে হচ্ছে দ্বিগুণ পথ

নিম্নচাপের ফলে নদীর জল বাড়ায় বেড়ে যায় কজওয়ের ফাটল, নিজস্ব ছবি

নিম্নচাপের ফলে নদীর জল বাড়ায় বেড়ে যায় কজওয়ের ফাটল, নিজস্ব ছবি

বীরভূমের (Birbhum) মহম্মদবাজার (Mahammad Bazar ) ব্লকের অন্তর্ভুক্ত আঙ্গারগড়িয়া থেকে সেকেড্ডা যাওয়ার রাস্তার ওপর পুরাতন গ্রামের পাশেই রয়েছে দ্বারকা নদীর কজওয়ে ব্রিজ ।

  • Share this:

মহম্মদবাজার : বীরভূমের মহম্মদ বাজারের আঙ্গারগড়িয়া থেকে সেকেড্ডা যাওয়ার রাস্তার উপর দ্বারকা নদীর কজওয়ে ব্রিজে ছোট্ট ফাটল এবার রূপান্তরিত হয়েছে বড় ফাটলে । বীরভূমের (Birbhum) মহম্মদবাজার (Mahammad Bazar ) ব্লকের অন্তর্ভুক্ত আঙ্গারগড়িয়া থেকে সেকেড্ডা যাওয়ার রাস্তার ওপর পুরাতন গ্রামের পাশেই রয়েছে দ্বারকা নদীর কজওয়ে ব্রিজ । সপ্তাহ তিনেক আগে নদীর জল বাড়ায় অল্প ফাটল দেখা যায় কজওয়েতে। তারপর আবার নিম্নচাপের ফলে নদীর জল বাড়ায় বেড়ে যায় কজওয়ের ফাটল।

অতিরিক্ত ফাটল বাড়ায় কজওয়ের এক ধারের অংশ অনেকটাই ধসে যায়। যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে ভয়ঙ্কর দুর্ঘটনা। তাই দুর্ঘটনা এড়াতেই আগে থেকে সতর্কতা অবলম্বনের চেষ্টায় প্রশাসন। এই কজওয়ের ওপর দিয়ে পুরোপুরি যাতায়াত বন্ধ করে দেয় প্রশাসন। মহম্মদ বাজার থানার পক্ষ থেকে কজওয়ের দুই পাশেই দেওয়া সিভিক ভলেন্টিয়ার্সদের, যাতে কোনও ভাবেই এই ভাঙা কজওয়ের ওপর গাড়ি ,মোটর সাইকেল ও অন্যান্য গাড়ি যাতায়াত করতে না পারে। ফলে ব্রিজের সমস্যা এড়াতেই যাতায়াতের বেশ সমস্যায় পড়তে হয়েছে এই এলাকার এলাকাবাসীদের। এই রাস্তাটি সিউড়ি সাঁইথিয়া রাস্তার আঙ্গারগড়িয়া মোড় থেকে সোজা গনপুরে সিউড়ি রামপুরহাট জাতীয় সড়কের সঙ্গে মিশেছে। ফলে এই রাস্তা দিয়ে খুব বেশি না হলেও বাস চলাচল করে। এমনকি নদীর ওই পারের মানুষ খুব সহজেই এই রাস্তা দিয়ে সাঁইথিয়া যেতে পারে এবং এই পারের মানুষ অনায়াসে রামপুরহাট যাতায়াত করে ব্রিজটি দিয়েই।

বর্তমানে ধসের কারণে দুর্ঘটনা এড়াতে এই রাস্তা বন্ধ থাকায় প্রায় কুড়ি কিলোমিটার ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে এলাকাবাসীদের । গন্তব্যে পৌঁছতে সোজা রাস্তা ছেড়ে অতিক্রম করতে হচ্ছে কুড়ি কিলোমিটার ৷ ফলত যাত্রীদের দারুণ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এই কয়েক দিন। ব্রিজ ধসে যাওয়ার ফলে ছোট গাড়ির সঙ্গে বন্ধ রয়েছে বড় গাড়ি ও  বাস চলাচলও।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Birbhum, Dwarka river, Mahammadbazar

পরবর্তী খবর