• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Bengal News| Road Condition: দীর্ঘ ৭ কিমি রাস্তা খানা খন্দে ভরা, প্রাণ ভয়ে যাত্রা বীরভূমবাসীর

Bengal News| Road Condition: দীর্ঘ ৭ কিমি রাস্তা খানা খন্দে ভরা, প্রাণ ভয়ে যাত্রা বীরভূমবাসীর

খয়রাশোল ব্লকের সাত কিলোমিটার রাজ্য সড়ক খালা খন্দে ভরা, ক্ষোভ স্থানীয়দের

খয়রাশোল ব্লকের সাত কিলোমিটার রাজ্য সড়ক খালা খন্দে ভরা, ক্ষোভ স্থানীয়দের

সারিবাগান থেকে খয়রাশোল (Bengal, Birbhum Road) পর্যন্ত সাত কিলোমিটার রাস্তার দিকে যেন নজর পড়ে না কারোর।

  • Share this:

    বীরভূম: পশ্চিমবঙ্গ সরকারের একাধিক উন্নয়নের মধ্যে প্রথম সারিতেই রাখা হয় রাস্তাঘাট। তবে বীরভূমের খয়রাশোল (Birbhum Bad Road Condition) ব্লকের অন্তর্গত সারিবাগান থেকে খয়রাশোল পর্যন্ত সাত কিলোমিটার রাস্তার দিকে যেন নজর পড়ে না কারোর। অথচ এরই পাশে দুবরাজপুর থেকে সারিবাগান পর্যন্ত রাস্তা বেশ ঝাঁ-চকচকে, শক্তপোক্ত। দুটি রাস্তায় p.w.d.-র হওয়া সত্ত্বেও এমন দ্বিচারিতা নিয়ে ক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয়রা।

    আরও পড়ুন Bengal news| Nadia: একটি মাঠকে ঘিরে বিপুল ঝামেলা ৩ পাড়ার মধ্যে

    বীরভূমের খয়রাশোল ব্লকের এই রাস্তাটির গুরুত্ব (Important Road) অপরিসীম। এই রাস্তার ওপর দিয়েই দুবরাজপুর থেকে খয়রাশোল ব্লকের বাবুইজোর, আবার অন্যদিকে লোকপুর যেতে হয় স্থানীয়দের। পাশাপাশি সিউড়ি অথবা আসানসোল থেকে খয়রাশোলগামী বাসগুলিকেও এই রাস্তার উপর দিয়ে যাতায়াত করতে হয়। কিন্তু রাস্তার পরিস্থিতি এমন স্থানীয়রা দাবি করছেন, 'কেবলমাত্র মাছ চাষ করাটাই বাকি আছে'।

    এই রাস্তার উপর দিয়ে নিত্য যাতায়াত করেন এমন এক ব্যবসায়ী মৃত্যুঞ্জয় গড়াই জানিয়েছেন, "চার বছর ধরে এই রাস্তা এমন ভাঙাচোরা অবস্থায় পড়ে আছে। আমাদের মত ছোটখাটো ব্যবসায়ী যারা নিত্যদিন এই রাস্তার উপর দিয়ে যাতায়াত করি তাদের পরিস্থিতি ভয়ঙ্কর। দুর্ঘটনা এড়িয়ে চলতে আমরা এই রাস্তা উপেক্ষা করে গ্রামের ভিতর দিয়ে যাতায়াত করে থাকি।"

    একইভাবে স্থানীয় বাসিন্দা দয়াময় সূত্রধর জানিয়েছেন, "রাস্তার পরিস্থিতি কোন দিনের জন্য দেখলাম না উন্নতির দিকে এগোচ্ছে। বছর বছর অবনতি হচ্ছে এই রাস্তার। প্রতিদিনই দেখতে পাচ্ছি ভাল ভাল গাড়ির যন্ত্রাংশ ভেঙে পড়ছে। মানুষ জীবন হাতে নিয়ে যাতায়াত করছেন এই রাস্তায়।"

    খানা খন্দে ভরা এই রাস্তার উপর দিয়ে যাত্রী (Road Condition) নিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে চলেন অটোচালক সুব্রত দত্ত। তিনি জানিয়েছেন, "এই রাস্তার উপর দিয়ে আমাদের গাড়ি নিয়ে যাতায়াত করতে হয়। কিন্তু যাত্রী নিয়ে যাতায়াত করার সময় ব্যালেন্স রাখতে খুব কষ্ট হয়। গাড়ির যন্ত্রাংশ খারাপ হওয়ার পাশাপাশি যাত্রীদের জীবন নিয়ে টানাটানি হয়।"

    আরও পড়ুন Durga Puja 2021: এক গ্রামে তিরিশের বেশি দুর্গাপুজো! খোঁজ মিলল বীরভূমে

    বছরের পর বছর ধরে এই রাস্তা যখন বেহাল (Bad Road Condition) অবস্থায় পড়ে রয়েছে সেই সময় তার উন্নতি দেখতে না পেয়ে স্বাভাবিকভাবেই ক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। তাদের দাবি অবিলম্বে এই রাস্তা সারাই করে স্থানীয় বাসিন্দাদের এমন যন্ত্রণা থেকে মুক্তি দেওয়া হোক।

    মাধব দাস

    Published by:Pooja Basu
    First published: