Home /News /local-18 /
Duare Vaccine: বোলপুরে চালু হল দুয়ারে ভ্যাকসিন, বাড়িতে বসেই ভ্যাকসিন পাচ্ছেন বয়োজ্যেষ্ঠ ও বিশেষভাবে সক্ষমরা

Duare Vaccine: বোলপুরে চালু হল দুয়ারে ভ্যাকসিন, বাড়িতে বসেই ভ্যাকসিন পাচ্ছেন বয়োজ্যেষ্ঠ ও বিশেষভাবে সক্ষমরা

বোলপুরে চালু হলো দুয়ারে ভ্যাকসিন, বাড়িতে বসেই ভ্যাকসিন পাচ্ছেন বয়োজ্যেষ্ঠ ও বিশেষভাবে সক্ষমরা

বোলপুরে চালু হলো দুয়ারে ভ্যাকসিন, বাড়িতে বসেই ভ্যাকসিন পাচ্ছেন বয়োজ্যেষ্ঠ ও বিশেষভাবে সক্ষমরা

বোলপুর পৌরসভা দুয়ারে ভ্যাকসিন পরিষেবা চালু করে জেলায় নজির সৃষ্টি করলো।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : ভ্যাকসিনের আকাল ধরেছে রাজ্যে। রাজ্যের পাশাপাশি বাদ নেই বীরভূমও। ভ্যাকসিনের জন্য প্রতিটি সেন্টারে লম্বা লাইন নজরে আসছে। তবে এমত অবস্থায় বোলপুর পৌরসভা দুয়ারে ভ্যাকসিন পরিষেবা চালু করে জেলায় নজির সৃষ্টি করল।

    বোলপুর পৌরসভার তরফ থেকে সম্প্রতি বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করা হয়েছে। তবে এই বাড়িতে বসে ভ্যাকসিন পাওয়ার সুবিধা পাবেন কেবলমাত্র দুই শ্রেণীর মানুষেরা। একশ্রেণীর মানুষ যাদের বয়স ৮০ বছর পার হয়ে গিয়েছে এবং অন্য শ্রেণি হলো যারা বিশেষভাবে সক্ষম। বর্তমান পরিস্থিতিতে এই দুই শ্রেণীর মানুষেরা বাড়িতে বসে ভ্যাকসিন পাওয়ার যে সুবিধা বোলপুর পৌরসভা করে দিয়েছে তাতে খুশি পৌরসভার বাসিন্দারা।

    বোলপুর পৌরসভার প্রশাসক পর্ণা ঘোষ জানিয়েছেন, "লাইনে দাঁড়িয়ে ৮০ বছরের বেশি এবং বিশেষভাবে সক্ষমদের ভ্যাকসিন নেওয়া একপ্রকার অসম্ভব। তাই তাদের কথা মাথায় রেখে আমরা পৌরসভায় এই পরিষেবা চালু করলাম। ইতিমধ্যেই প্রায় প্রতিটি ওয়ার্ডে আমাদের পৌরসভার স্বাস্থ্যকর্মীরা ঘুরে ঘুরে এই পরিষেবা প্রদানের কাজ শুরু করে দিয়েছেন।"

    বয়োজ্যেষ্ঠ এবং বিশেষভাবে সক্ষমদের বাড়িতে ভ্যাকসিন পৌঁছে দেওয়ার জন্য পৌরসভার তরফ থেকে যে সকল ওয়ার্ড কমিটি তৈরি করা হয়েছে তাদের সদস্যরা তালিকা তৈরি করছেন। এছাড়াও পৌরসভার স্বাস্থ্যকর্মীরা তালিকা তৈরি করার কাজ চালাচ্ছেন। অন্যদিকে কেউ যদি নিজে থেকে পৌরসভাকে জানিয়ে থাকেন তার বাড়িতে বয়োজ্যেষ্ঠ অথবা বিশেষভাবে সক্ষম কেউ রয়েছেন তাহলে তাকেও বাড়ি গিয়ে ভ্যাকসিন দেওয়া হবে। বোলপুর পৌরসভার এক বয়োজ্যেষ্ঠ ব্যক্তি জানিয়েছেন, "এই বয়সে লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন নেওয়াটা আমাদের পক্ষে অসম্ভব। তাই ভ্যাকসিন নিয়ে আমরা খুব চিন্তায় ছিলাম। এখন বাড়িতে বসে এই ভ্যাকসিন পাওয়াই সেই চিন্তা দূর হল।"

    First published:

    Tags: Bolpur, Coronavirus vaccine

    পরবর্তী খবর