• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Personality: ব্যক্তিত্ব লুকিয়ে রয়েছে আপনার মুঠো পাকানোর ভঙ্গির মধ্যেই! কিন্তু কী ভাবে বুঝবেন?

Personality: ব্যক্তিত্ব লুকিয়ে রয়েছে আপনার মুঠো পাকানোর ভঙ্গির মধ্যেই! কিন্তু কী ভাবে বুঝবেন?

 Personality:কেউ হাতের মুঠো কী ভাবে পাকাচ্ছেন, সেটা দেখেও অনায়াসে বলে দেওয়া যাবে তাঁর হাবভাব।

Personality:কেউ হাতের মুঠো কী ভাবে পাকাচ্ছেন, সেটা দেখেও অনায়াসে বলে দেওয়া যাবে তাঁর হাবভাব।

Personality:কেউ হাতের মুঠো কী ভাবে পাকাচ্ছেন, সেটা দেখেও অনায়াসে বলে দেওয়া যাবে তাঁর হাবভাব।

  • Share this:

#কলকাতা: দেহের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ দেখেই বোঝা যায়, সেই মানুষটা আদতে কেমন (Personality)। উদাহরণ হিসেবে বলা যায় যে, কারও হাতের রেখা এবং কপালের রেখাই বুঝিয়ে দেবে, সেই মানুষটির ব্যক্তিত্ব কেমন। কিন্তু হয় তো এটা জেনে অনেকেই অবাক হবেন যে, কেউ হাতের মুঠো কী ভাবে পাকাচ্ছেন, সেটা দেখেও অনায়াসে বলে দেওয়া যাবে তাঁর হাবভাব। এই প্রসঙ্গে বিশদে আলোচনা করে নেওয়া যাক।

প্রথম ভঙ্গী:

দেখা যায়, অনেকেই হাতের মুঠো (Personality) পাকানোর সময় হাতের চারটে আঙুল প্রথমে চেপে বন্ধ করে দেন, তার পর বুড়ো আঙুলটা তর্জনীর উপর রেখে চেপে বন্ধ করে নেন। যাঁরা এ ভাবে মুঠো পাকান, তাঁদের অন্তর্দৃষ্টি সাঙঘাতিক। এঁরা সাধারণত অন্যদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ভালোবাসেন, একটু নিরাপত্তাহীনতায় ভোগেন। সেই সঙ্গে এই ধরনের মানুষ অল্পবিস্তর অধৈর্য্য, প্রচণ্ড কর্মোদ্যমী, মজাদার, কৌতূহলী, সেনসিটিভ এবং অ্যাডভেঞ্চারাস হয়ে থাকেন। তবে এঁরা নিজেদের ভালোবাসার কথা প্রকাশ করতে পারেন না এবং আবেগ-অনুভূতি চেপে রাখতে পারেন। আর এই ধরনের মানুষের ভালোমানুষির সুযোগ নিয়ে অনেকেই তাঁদের ব্যবহার করতে পারেন, তাই সাবধান!

আরও পড়ুন: ২০২২-এ সরস্বতী পুজো কবে? জেনে নিন তারিখ ও সময় ! রইল বিস্তারিত

দ্বিতীয় ভঙ্গী:

অনেক সময় দেখা যায়, কিছু কিছু মানুষ মুঠো (Personality)পাকানোর সময় প্রথমে চারটি আঙুল বন্ধ করেন এবং তার পর বুড়ো আঙুল বা বৃদ্ধাঙ্গুষ্ঠটা ওই চারটি আঙুলের উপর আড়াআড়ি ভাবে রেখে বন্ধ করে দেন। এঁরা সাধারণত মারাত্মক প্রতিভাশালী, সৃজনশীল, বন্ধুত্বপূর্ণ এবং খোলা মনের মানুষ হন। শুধু তা-ই নয়, এই ধরনের মানুষেরা উদার, আত্মবিশ্বাসী, বুদ্ধিমান প্রকৃতিরও হয়ে থাকেন। এঁরা সব সময় সজাগ, ফ্লেক্সিবল কিন্তু কঠোর পরিশ্রমী হলেও এঁদের হৃদয় খুবই দুর্বল। তাই এঁরা অল্পেতেই মনে আঘাত পান। দুর্ভাগ্য যে, এঁরা আশাবাদী প্রকৃতির হন, যা এঁদের মন ভেঙে দিতে পারে। আর প্রেমের ক্ষেত্রে বলতে গেলে এই ধরনের মানুষ বেশি চিন্তা-ভাবনা করেন। আর অতীতে খারাপ অভিজ্ঞতা হলেও এঁরা সেটা লুকিয়ে এমন দেখান যে, অতীত নিয়ে তাঁদের কিছুই আসে-যায় না।

 আরও পড়ুনট্যাটু করতে গিয়ে ফাটলো মডেলের বুক! ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

তৃতীয় ভঙ্গী:

অনেক সময় দেখা যায়, কিছু কিছু মানুষ মুঠো (Personality) বন্ধ করার সময় নিজের বৃদ্ধাঙ্গুষ্ঠকে সবার নিচে রাখেন। অর্থাৎ হাতের তালুর উপর প্রথমে বৃদ্ধাঙ্গুষ্ঠটা রেখে তার উপর সব ক’টা আঙুল চেপে বন্ধ করে নেন। এই ধরনের মানুষেরা ভীষণ আবেগপ্রবণ, রসিক ও বুদ্ধিমান হন। সেই সঙ্গে সৃজনশীলতায়ও চূড়ান্ত হন এই সব মানুষ। এঁরা বাস্তববাদী, সৌন্দর্য ও শিল্পকলার পৃষ্ঠপোষক এবং ভাবুক প্রকৃতির হয়ে থাকেন। আর প্রেমের ক্ষেত্রে বলতে গেলে এঁরা খুবই নরম মনের অধিকারী। এটা অবশ্য তাঁদের দুর্বলতা হিসেবেই গণ্য হয়। অর্থাৎ কেউ ক্ষমা চাইলে সঙ্গে সঙ্গেই গলে যান এই ধরনের মানুষ।

Published by:Piya Banerjee
First published: