হোম /খবর /লাইফস্টাইল /
সস্তা ও ফ্যাশনেবল শীতের সাজে পাল্লা দিতে এই ৫টি মার্কেটে ঢুঁ মারতে ভুলবেন না

সস্তা ও ফ্যাশনেবল শীতের সাজে পাল্লা দিতে এই ৫টি মার্কেটে ঢুঁ মারতে ভুলবেন না

সস্তা ও ফ্যাশনেবল শীতের সাজ

সস্তা ও ফ্যাশনেবল শীতের সাজ

ফ্যাশনেবল শীতের পোশাক কিনতে হলে অবশ্যই ঘুরে দেখতে হবে নয়াদিল্লির পাঁচটি মার্কেট।

  • Share this:

#নয়াদিল্লি: দোরগোড়ায় কড়া নাড়ছে শীত। আর শীতের কথা বললে প্রথমেই মনে আসে যে বিষয়গুলো, সেগুলি হল- উত্তুরে হিমেল হাওয়া, দুপুরের হালকা-মিঠে কমলালেবু রোদ্দুর, জমিয়ে নানা রকম খানাপিনা, কেক-পেস্ট্রির মাতাল করা গন্ধ। আর এই সবের সঙ্গে থাকে শীতের পোশাকের আরাম। আর শীতের সাজ-পোশাক তো ফ্যাশনেবল হওয়া বাঞ্ছনীয়। কারণ শীতের দিনে পাল্লা দিয়ে শুরু হয় বিয়ের মরশুমও। আর বিয়ে বাড়ি যাওয়ার ক্ষেত্রে পারফেক্ট সাজ না-হলে কী চলে!

আর ফ্যাশনেবল শীতের পোশাক কিনতে হলে অবশ্যই ঘুরে দেখতে হবে নয়াদিল্লির পাঁচটি মার্কেট। যেখানে শীতের পোশাকের বিপুল সম্ভার দেখা যায়। এই সব শীত-পোশাকের মধ্যে অন্যতম হল- লেদার জ্যাকেট, লেদার বুটস সোয়েটার, লং উইন্টার কোট, শীতের স্পেশাল ব্যাগপ্যাক-সহ শীতকালীন সমস্ত কিছু পাওয়া যায় এই মার্কেটগুলিতে। আর সব থেকে বড় কথা হল, দাম একেবারে সাধ্যের মধ্যেই থাকবে। অর্থাৎ এখানে শীতের পোশাকের মূল্য এতটাই কম হয়, যা আমাদের ভাবনারও বাইরে। এমনকী থাকে দর কষাকষির সুযোগও।

যশবন্ত প্লেস:যদিও যশবন্ত প্লেস মার্কেট মোমোর জন্য বিখ্যাত, তবে এখানে ক্রেতারা অত্যন্ত সাশ্রয়ী মূল্যে চামড়ার জ্যাকেট, জুতো, মোজা এবং শীতের প্রয়োজনীয় সমস্ত কিছু পাবেন। উদাহরণ দেওয়া যাক। এখানে একটি ভাল চামড়ার জ্যাকেট পাওয়া যাবে মাত্র এক হাজার টাকায়। ফলে বোঝাই যাচ্ছে কতটা সস্তা। তাই দেরি না-করে এখান থেকে গরম জামাকাপড় কেনার পাশাপাশি চেখে দেখা যেতে পারে এখানকার মোমোও।

আরও পড়ুন: পুলিশ চাইলে সব পারে! ৭ মাস পর চুরি যাওয়া সম্পত্তি উদ্ধারের গল্প অবাক করা!

পালিকা বাজার:পালিকা বাজারে সব ধরনের পোশাক পাওয়া যায়। এমনকী চর্মজাত সামগ্রীও এখানে বেশ সস্তা। তবে হ্যাঁ এখান থেকে কেনাকাটা করার সময় শুধুমাত্র দামের দিকে মনোযোগ দিলে চলবে না, পণ্যের গুণমানও অবশ্যই পরীক্ষা করে নেওয়া বাঞ্ছনীয়। আর এখানে ক্রেতারা দর কষাকষিরও সুযোগ পাবেন। তাই যত বেশি দর কষাকষি করা হবে, তত বেশি অর্থ সাশ্রয় হবে।

পাহাড়গঞ্জ:শীতবস্ত্র কেনার জন্য উপযুক্ত বাজার হল পাহাড়গঞ্জ। এখানে ক্রেতারা ট্রেন্ডি জ্যাকেট, রঙ-বেরঙের ব্যাকপ্যাক, লেদার স্যান্ডেল, লেদার জুতো এবং আরও নানা ধরনের সামগ্রী কিনতে পারেন। তা-ও খুবই স্বল্প দামে।

আরও পড়ুন: জানা গেল সেই 'গার্লফ্রেন্ডের' পরিচয়, শ্রদ্ধাকে ৩৫ টুকরো করার পর তাঁকেই ফ্ল্যাটে ডাকত আফতাব!

মজনু কা টিলা:এই জায়গাটা জুড়ে গড়ে উঠেছে একটা ছোটখাটো তিব্বতি উপনিবেশ। এখানে এলে মিলবে তিব্বতি জীবনযাত্রার স্বাদের ছোঁয়া। আর সস্তায় কেনাকাটার জন্য এটি জনপ্রিয় বাজারও বটে। আর সবথেকে বড় কথা হল, এখানকার চর্মজাত পণ্য বেশ টেকসই এবং ট্রেন্ডি। ক্রেতারা এখান থেকে লেদার জ্যাকেট, জুতো, ব্যাগ, সোয়েটার, টুপি, গ্লাভস তো কিনতে পারবেনই, এর পাশাপাশি অন্যান্য উলের পোশাকও পাওয়া যায় এখানে।

সরোজিনী নগর:যাঁরা দর কষাকষিতে পটু হন, তাঁদের জন্য আদর্শ জায়গা হল সরোজিনী নগর মার্কেট। এখানে খুবই স্বল্প মূল্যে শীতের গরম জামা কাপড় কেনাকাটা করতে পারবেন। দিল্লির এই মার্কেট থেকে ক্রেতারা নানা ধরনের জ্যাকেট, জুতো, সোয়েটার-সহ সব ধরনের শীতের জামা-কাপড় কিনতে পারবেন।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Fashion tips, Winter care