Home /News /life-style /
সোমবার নয়, সপ্তাহের সবচেয়ে বিরক্তিকর দিন বুধবার

সোমবার নয়, সপ্তাহের সবচেয়ে বিরক্তিকর দিন বুধবার

photo courtesy: Pixabay

photo courtesy: Pixabay

শুক্রবার বিশ্বের অধিকাংশ অফিসেই ক্যাজুয়াল ডে । সঙ্গে রয়েছে সপ্তাহান্তের হাতছানি । তাই মেজাজ তো ফুরফুরে থাকবেই ।

  • Share this:

    #কলকাতা: সোমবার মানেই কি মানডে ব্লুজ? এক কথায় হ্যাঁ মনে হলেও গবেষকরা কিন্তু বলছেন এমনটা ভাবার কোনও কারণ নেই । উইকএন্ডের বিশ্রাম, আরাম, হুল্লোড়ের আমেজ থেকে বেরিয়ে সোমবার অফিস যাওয়ার কথা যতই মন খারাপ হোক সমীক্ষা কিন্তু বলছে সোমবারকে যতটা ভিলেন ভাবা হোক না কেন, আদপে তা একেবারেই নয় । বরং অফিস কর্মীদের কাছে সবচেয়ে বড় ভিলেন বুধবার ।

    এই বিষয়ে ভারমাউন্ট ইউনিভার্সিটি ও সিডনি ইউনিভার্সিটির গবেষকরা । তাঁরা জানাচ্ছেন, সমীক্ষায় অংশগ্রহণকারীদের যখন প্রশ্ন করা হয়েছিল, সপ্তাহের দিনগুলো 'হ্যাপিয়েস্ট ডে' থেকে 'মোস্ট ডিপ্রেসিং ডে'-এই পর্যায়ে সাজাতে, তখন অপ্রত্যাশিত ভাবে শনিবার, রবিবার, শুক্রবারের পরেই হ্যাপিয়েস্ট ডে হিসেবে উঠে এসেছে সোমবার । তলানিতে পড়ে থেকে বুধবার ।

    সমীক্ষার সঙ্গে এই বিষয়ে প্রায় ২৪ লক্ষ ইন্টারনেট ব্লগের রেফারেন্স মিলিয়ে ভারামাউন্ট ইউনিভার্সিটির গবেষক ক্রিস্টোফার ড্যানফোর্থ জানান, সপ্তাহান্তের বিশ্রাম, হুল্লোড়ের রেশ থেকে যায় সোমবারও । তার ওপর সপ্তাহের প্রথম দিন হওয়ায় স্বাভাবিক ভাবেই আমরা ইতিবাচক মনোভাব নিয়েই অফিস যাই । মঙ্গলবার খুশির রেশ কেটে কাজের আবর্তে ঢোকা শুরু হয় ।

    আরও পড়ুন: পোস্ত খেতে ভালবাসেন? জেনে নিন রোজ পোস্ত খেলে কী কী উপকার পাবেন

    তবে বুধবার আসতে আসতে শুরু হয়ে যায় একঘেয়ে লাগা । একদিকে দু'দিন কাজের একঘেয়েমি, অন্যদিকে উইকএন্ড আসতেও বেশ দেরি । তাই বুধবার ঘিরে ধরতে থাকে অবসাদ, বিরক্তি । মনে হয় দিনটা যেন শেষ হচ্ছে না । বৃহষ্পতিবার থেকে যা আবার কাটতে শুরু করে ধীরে ধীরে । আগামিকাল শুক্রবার, পার্টি প্ল্যানিং সব মিলিয়েই মোটামুটি বৃহষ্পতিবার দ্বিতীয়ার্ধ থেকেই চাপমুক্ত অনুভব করেন বেশিরভাগ মানুষই । যদিও সমীক্ষায় ডিপ্রেসিং ডে তালিকায় বুধবারের পরেই রয়েছে বৃহষ্পতিবার ।

    শুক্রবার বিশ্বের অধিকাংশ অফিসেই ক্যাজুয়াল ডে । সঙ্গে রয়েছে সপ্তাহান্তের হাতছানি । তাই মেজাজ তো ফুরফুরে থাকবেই ।

    First published:

    Tags: Corporate, Office, Wednesday

    পরবর্তী খবর