Home /News /life-style /
Weight Loss Tips: এই থালায় খেয়েই ওজন কমিয়েছেন ভূমি পেডনেকর, জানুন

Weight Loss Tips: এই থালায় খেয়েই ওজন কমিয়েছেন ভূমি পেডনেকর, জানুন

Weight Loss Tips

Weight Loss Tips

এবার অভিনেত্রী ভারতীয় স্টিলের থালিতে খাওয়ার পরামর্শ দিলেন। (Weight Loss Tips)

  • Share this:

#নয়াদিল্লি: কেরিয়ারের প্রথম ছবি থেকেই নিজেকে নিয়ে যেন ভাঙা-গড়ায় মেতেছেন ভূমি পেড়নেকর (Bhumi Pednekar)! অতিরিক্ত স্থূলতার কারণে ‘দম লগাকে হাইশা’ (Dum Laga Ke Haisha)-তে ভূমি পেড়নেকরকে দর্শকদের প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। কিন্তু সে সবের তোয়াক্কা না-করে মাত্র চার মাসে একেবারে স্লিম ফিট অবতারে ধরা দিয়েছেন ভূমি। অল্প সময়ের মধ্যে ২১ কেজি ওজন কমিয়ে ফেলাটা খুব একটা সহজ কাজ ছিল না। কিন্তু তাই বলে তিনি তাঁর পছন্দের খাবারের সঙ্গে মোটেও আপোস করেননি। বরং ঘরের খাবার খেয়েই আজ অবধি অভিনেত্রী যেমন ফিট রয়েছেন, তেমনি বিভিন্ন সুস্বাদু খাবারের স্বাদ থেকেও নিজেকে বঞ্চিত করেননি। সঙ্গে অবশ্যই তাল মিলিয়ে চলছে ওয়ার্কআউট। তাই ভূমি বরাবরই তাঁর পোস্ট এবং সাক্ষাৎকারের মাধ্যমে খাবারের প্রতি তার ভালোবাসা কথা বলেন।

এবার অভিনেত্রী ভারতীয় স্টিলের থালিতে খাওয়ার পরামর্শ দিলেন। সম্প্রতি স্টিলের থালায় খাওয়ার কথা ইনস্টাগ্রামে পোস্ট করে ভূমি জানান যে, তিনি এক বারের খাবার খাওয়ার জন্য একাধিক থালা এবং বাটি ব্যবহার করতে পছন্দ করেন না। তাছাড়া এই ধরনের ভারতীয় থালিতে একাধিক ভাগ থাকে, যার মধ্যে রুটি ও ভাতের সঙ্গে বিভিন্ন ধরনের শাকসবজি ও তরকারিও একসঙ্গে পরিবেশন করা যায়।

আরও পড়ুন: ছটফট করছে মুরগিরা, খাঁচার মধ্যে ওটা কী? চক্ষু চড়কগাছ! ছুটে এল বন দফতরের কর্মীরা

ইনস্টাগ্রামে শেয়ার করা ভূমির থালিতে একেবারে ভার‍তীয় মেন্যুই সাজানো ছিল। যার একটি ভাগে ছিল ধনেপাতা দিয়ে সাদা জিরা রাইস এবং পাশে ছিল একটি শুকনো মশলাদার তরকারি। অন্যান্য ভাগে ছিল খানিকটা ক্রিম দিয়ে তৈরি ডাল মাখানি এবং ধনে দিয়ে সাজানো বুন্দি রায়তাও। আর এই ধরনের থালা পছন্দ করার কারণ হিসাবে অভিনেত্রী বলেন, “স্থায়ী, পুনঃব্যবহারযোগ্য, পরিমাণ নিয়ন্ত্রণে সাহায্য করে এবং ঝামেলাও থাকে না।" পাশাপাশি স্বাস্থ্যের উপকারিতা বিবেচনা করেই বিগত এগারো বছর ধরে কীভাবে তিনি এই থালি খেয়ে চলেছেন, তা-ও অনুগামীদের সঙ্গে শেয়ার করতে ভোলেননি অভিনেত্রী।

আরও পড়ুন: ম্যাচে হারতেই প্রতিপক্ষকে টেনে চড় কষালেন টেনিস খেলোয়াড়! তুমুল ভাইরাল ভিডিও

প্রসঙ্গত, ভূমি প্রায়ই ইনস্টাগ্রামে তাঁর চিট ডে-র খাবারের ছবি শেয়ার করেন। আবার কয়েক মাস আগে, ভূমি তাঁর প্রিয় শীতকালীন খাবার মক্কে কি রোটির সঙ্গে একটি সাধারণ আলু-মটরের তরকারির ছবি শেয়ার করেন। ভূমি সাধারণ বাড়িতে রান্না করা খাবারের প্রতি ভালবাসার জন্য বেশ খ্যাতিও অর্জন করেছেন। পাশাপাশি ভূমি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে যেভাবে পরিবেশ সম্পর্কে সচেতনতা প্রচার করেন, তা বেশ প্রশংসনীয়। আসলে ভূমি পেড়নেকর এমন একজন অভিনেত্রী, যিনি যে কোনও বিষয়ে তাঁর মতামত প্রকাশ করতে কখনওই পিছিয়ে আসেন না। বন্যপ্রাণীর প্রতি ভালবাসার জন্যে ভূমি সব সময়ই পরিবেশগত ভারসাম্য এবং পরিবেশ সংরক্ষণে এগিয়ে এসেছেন।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bhumi Pednekar, Weight Loss

পরবর্তী খবর