Home /News /life-style /
Weight Loss: মাত্র কয়েক দিনেই পেটের চর্বি কমাতে চান? পছন্দের কফিতে এই দুই জিনিস মিশিয়ে দেখুন তো একবার

Weight Loss: মাত্র কয়েক দিনেই পেটের চর্বি কমাতে চান? পছন্দের কফিতে এই দুই জিনিস মিশিয়ে দেখুন তো একবার

মাত্র কয়েক দিনেই পেটের চর্বি কমাতে চান? পছন্দের কফিতে এই দুই জিনিস মিশিয়ে দেখুন তো একবার

মাত্র কয়েক দিনেই পেটের চর্বি কমাতে চান? পছন্দের কফিতে এই দুই জিনিস মিশিয়ে দেখুন তো একবার

Weight Loss: বাড়িতে সহজে তৈরি এই কফি ওজন কমানোর সাপ্লিমেন্ট এবং অন্যান্য পানীয়ের চেয়েও ঢের ভাল।

  • Share this:

#কলকাতা: সকালে উঠে নাকে-মুখে খাবার গুঁজে অফিসে দৌড়। ক্লান্ত শরীরে ফিরে এসে কোনও রকমে খেয়ে সটান ঘুম। আবার কারও ক্ষেত্রে ঘণ্টার পর ঘণ্টা ওয়ার্ক ফর্ম হোমের সঙ্গে চলে বিভিন্ন অ্যাপ থেকে খাবার অর্ডার (Weight Loss)। বর্তমানে ব্যস্ততার এই শহুরে জীবনে অনেককেই কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য রাখতে গিয়ে হিমশিম খেতে হয়। যার প্রভাব পড়ে ওজনে, সর্বোপরি স্বাস্থ্যের উপর। এদিকে নিজেকে নজরকাড়া করে তুলতে ছিপছিপে চেহারা কে না চায়! তবে সবসময় যেমন কড়া ডায়েট মানা যায় না, তেমনই জিমে গিয়ে ঘাম ঝরানোর সময়ও হয় না। তবে সহজ উপায়েও বাড়তি মেদ ঝরিয়ে ফেলা যায় বইকি। যার জন্যে শুধু কফিতে দিতে হবে রান্নাঘরের কিছু সাধারণ উপাদান। তাতেই চটজলতি পেটের চর্বি কমবে। আর বাড়িতে সহজে তৈরি এই কফি ওজন কমানোর সাপ্লিমেন্ট এবং অন্যান্য পানীয়ের চেয়েও ঢের ভাল।

আরও পড়ুন- ঘরে-বাইরে ব্যস্ততার মাঝেই ঝরবে ওজন! মহিলাদের অব্যর্থ কাজে আসে এই ১৪ নিয়ম

কফিই বা কেন?

কফি ওজন এবং পেটের চর্বি কমাতে সাহায্য করবে। কারণ এতে ক্যাফেইন আছে; সঙ্গে দারচিনি এবং জায়ফলের মতো ওজন কমানোর উপাদানগুলো মেশানো হয়। তবে শুধু এগুলোই নয়, শুনতে অবাক লাগলেও এতে নারকেল তেল এবং মাখনও ব্যবহার করে ওজন কমানো যায়। আসলে নারকেল তেলে এমসিটি থাকে এবং মাখনের ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড পানীয়টিতে প্রোটিনের পরিমাণ বাড়াতে সাহায্য করে। যার ফলে দীর্ঘক্ষণ পেট ভর্তি থাকে। পাশাপাশি কোনও সুগার থাকে না বলে বাটার কফি এক পারফেক্ট কিটো ড্রিঙ্ক যাতে স্বাস্থ্যকর ফ্যাট রয়েছে এবং কোনও কার্বোহাইড্রেট নেই। ফলে দ্রুত কমে পেটের চর্বি। তবে শুধু এই কফি খেলেই চলবে না, ওজন কমাতে চাইলে এর সঙ্গে বেশি কার্বোহাইড্রেট খাওয়া চলবে না এবং অবশ্যই সঠিক ডায়েট মেনে চলতে হবে। এবার তাহলে মাত্র এক সপ্তাহের মধ্যে পেটের চর্বি কমাতে কফির রেসিপি জেনে নেওয়া যাক।

আরও পড়ুন- উত্তরবঙ্গে ভারী বৃষ্টি আজও, বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

বাটার কফি বানাতে লাগবে-

১- ১/২ কাপ জল ২ চা চামচ মাখন ২ চা চামচ নারকেল তেল ১ চা চামচ কফি ১ চিমটে দারচিনি ১ চিমটে জায়ফল (বাধ্যতামূলক নয়)

পদ্ধতি

একটি প্যানে  ১-১/২ কাপ জলে ১ চা চামচ কফি দিয়ে ফুটিয়ে নিতে হবে। এর মধ্যে একটি বড় বাটিতে মাখন, নারকেল তেল, দারুচিনি, জায়ফল (ঐচ্ছিক) দিয়ে সব কিছু একসঙ্গে ফেটিয়ে নিতে হবে। বেশ ফেনা-ফেনা হয়ে গেলে ২ টেবিল চামচ ফেনাযুক্ত এই মিশ্রণ ১ কাপ গরম কফিতে ঢেলে ভাল করে মেশাতে হবে। ওয়ার্কআউটের পরে অনায়াসে এই পানীয়টি বানিয়ে, খেয়ে পেটের চর্বি কমিয়ে ফেলা যায়।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Weight Loss

পরবর্তী খবর