Home /News /life-style /
Viral Yogurt Bark: সোশ্যাল মিডিয়ার মতো পাতেও ভাইরাল! গরমে শরীর-মন জুড়িয়ে দেবে ইয়োগার্ট বার্ক; বানাবেন কীভাবে?

Viral Yogurt Bark: সোশ্যাল মিডিয়ার মতো পাতেও ভাইরাল! গরমে শরীর-মন জুড়িয়ে দেবে ইয়োগার্ট বার্ক; বানাবেন কীভাবে?

ভাইরাল খাবার 'ইয়োগার্ট বার্ক'

ভাইরাল খাবার 'ইয়োগার্ট বার্ক'

Viral Yogurt Bark: ইয়োগার্ট বার্ক-এ আছে চকোলেট আর আইসক্রিমের মিশ্রণ। নিজের পছন্দমতো টপিংস দিয়ে সাজিয়ে নেওয়া যায় এই পদ।

  • Share this:

#নয়াদিল্লি: অনেকেই আছেন যাঁরা মিষ্টি খেতে ভালোবাসেন কিন্তু অস্বাস্থ্যকর মিষ্টি এড়িয়ে চলেন। তাঁদের জন্য আমরা নিয়ে এসেছি একটি দুর্দান্ত মিষ্টি পদ যা তৈরি করা যায় মাত্র চারটি উপাদান দিয়ে। ইয়োগার্ট বার্ক হল সেরকমই একটি রেসিপি যা ছোট-বড় সবার পছন্দ হবে। ইয়োগার্ট বার্ক-এ আছে চকোলেট আর আইসক্রিমের মিশ্রণ। নিজের পছন্দমতো টপিংস দিয়ে সাজিয়ে নেওয়া যায় এই পদ।

ইয়োগার্ট বার্ক-এর রেসিপি

চিনি ও ইয়োগার্ট মেশাতে হবে

একটি পাত্রে, ২ কাপ দই এবং ৪ টেবিল চামচ নারকেলের চিনি যোগ করতে হবে। এই পদ স্বাস্থ্যকর রাখতে মধু, স্টেভিয়া পাউডার বা পছন্দের অন্য কোনও মিষ্টি ব্যবহার করা যায়। এই দুটো উপাদান ভালো করে মিশিয়ে দিতে হবে।

আরও পড়ুন : কে এই সাগ্নিক? কী করেন? চিনে নিন পল্লবীর 'লিভ ইন' সঙ্গী, 'আদুরে' অ্যালবামের নায়ককে!

এই ডেজার্ট তৈরি করার সময় দই ব্যবহার করতে হবে। আর এই দই হতে হবে জল ছাড়া। তাহলে এই পদ ঘন হবে এবং খেতে অনেকটা ফ্রোজেন ডেজার্টের মতো মনে হবে।

পছন্দের টপিংস

কী টপিংস দিতে হবে সেটা সম্পূর্ণ নিজস্ব পছন্দের উপর নির্ভর করবে। বিভিন্ন রকমের বেরি বা ফল এর মধ্যে দেওয়া যায়। আবার বাদাম ও চকোলেটও টপিংস হিসাবে ব্যবহার করা যায়। এক্ষেত্রে চার পাঁচ টুকরো স্ট্রবেরি ও চকোলেট চিপস ব্যবহার করা হয়েছে।

জমতে দিতে হবে

এখন এই পদ জমানোর জন্য ট্রে তৈরি করতে হবে। একটি বেকিং ট্রে নিয়ে পার্চমেন্ট পেপার দিয়ে লাইন করতে হবে। এর জন্য বাটার পেপারও ব্যবহার করা যায়। লাইনিং দেওয়া থাকলে এই পদ সহজে ট্রে থেকে উঠে আসবে।

পার্চমেন্ট পেপারে দইয়ের মিশ্রণটি ঢেলে স্প্যাটুলা ব্যবহার করে মিশ্রণটি সমানভাবে ছড়িয়ে দিতে হবে। এটি খুব ঘন বা খুব পাতলা হবে না। ছড়ানো হয়ে গেলে এর মধ্যে কিছু কাটা স্ট্রবেরি এবং চকো চিপস ছড়িয়ে দিতে হবে।

আরও পড়ুন : আলুর গায়ে গোলাপের ডাঁটি ঢুকিয়ে প্রবেশ করান! এরপর যা ঘটবে, চমকে যাবেন নিশ্চিত!

জমানোর পর

এবার ট্রে ফ্রিজে রেখে ঠান্ডা করতে হবে। এটি কমপক্ষে ২-৩ ঘন্টা বা সম্পূর্ণরূপে সেট না হওয়া পর্যন্ত ফ্রিজে রাখতে হবে। এর উপর যাতে ফ্রিজের বরফের স্তর বা গুঁড়ো না পড়ে তার জন্য প্লাস্টিক দিয়ে ঢেকে রাখতে হবে।

আরও পড়ুন : শরীরের এই অঙ্গগুলি ঘন ঘন ছোঁয়ার অভ্যেস? সাবধান! হতে পারে মারাত্মক বিপজ্জনক...

উপকারিতা

দই প্রাকৃতিকভাবে শীতল প্রকৃতির এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর। এতে উপকারী ব্যাকটেরিয়া রয়েছে যা অন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করে। এছাড়াও দই প্রোটিন, ক্যালসিয়াম এবং ভিটামিন সমৃদ্ধ।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Viral Food

পরবর্তী খবর