একদম-অন্য-রকম বাড়ির সাজ যা এনে দেবে প্রকৃতির পরশ

একদম-অন্য-রকম বাড়ির সাজ যা এনে দেবে প্রকৃতির পরশ
প্রকৃতিকে নিয়ে কাজ করতে হলে, বিশেষজ্ঞদের কথা শুনে চলা উচিত। হয়তো আপনার সাকুলেন্ট খুবই পছন্দ, কিন্তু তার পরিবর্তে হয়তো অর্কিড, কিংবা ছোট্ট টবে বসানো ফিডল-লিফ ফিগ বা ফার্ন আপনার জন্য অনেক বেশি উপযুক্ত

প্রকৃতিকে নিয়ে কাজ করতে হলে, বিশেষজ্ঞদের কথা শুনে চলা উচিত। হয়তো আপনার সাকুলেন্ট খুবই পছন্দ, কিন্তু তার পরিবর্তে হয়তো অর্কিড, কিংবা ছোট্ট টবে বসানো ফিডল-লিফ ফিগ বা ফার্ন আপনার জন্য অনেক বেশি উপযুক্ত

  • Share this:

    প্রকৃতিকে নিয়ে কাজ করতে হলে, বিশেষজ্ঞদের কথা শুনে চলা উচিত। হয়তো আপনার সাকুলেন্ট খুবই পছন্দ, কিন্তু তার পরিবর্তে হয়তো অর্কিড, কিংবা ছোট্ট টবে বসানো ফিডল-লিফ ফিগ বা ফার্ন আপনার জন্য অনেক বেশি উপযুক্ত।

    রিমোট ওয়ার্কিংয়ের সৌজন্যে, আমরা এখন কার্যত ঘরবন্দি এবং সারা দিন শুধুই কম্পিউটারে মুখ গুঁজে পড়ে থাকি। ফলে স্বাভাবিক ভাবেই এখন আমরা প্রত্যেকে বাইরের রঙিন প্রাকৃতিক পরিবেশের সান্নিধ্য পাওয়ার জন্য ছটফট করছি। এই কারণেই হয়তো সম্প্রতি বাদামী ও সবুজ রঙের বিভিন্ন শেডের ঘর সাজানোর জিনিসের চাহিদা বেড়ে গিয়েছে। আর আপনিও হয়তো ভাবছেন, এই আইডিয়ার প্রয়োগ করে কীভাবে রুচিসম্মত ভাবে নিজের ঘর সাজাবেন।

    যখন প্রকৃতিকে নিয়ে কাজ করার কথা ভাবছেন তখন বিশেষজ্ঞদের কথা শুনে চলা উচিত। হয়তো আপনার সাকুলেন্ট খুবই পছন্দ, কিন্তু তার পরিবর্তে হয়তো অর্কিড, কিংবা ছোট্ট টবে বসানো ফিডল-লিফ ফিগ বা ফার্ন আপনার জন্য অনেক বেশি উপযুক্ত। এই কমন স্পেসগুলির ডেকোরেশন ভালো ভাবে দেখুন কারণ এর ভাবনা প্রকৃতি থেকে গ্রহণ করা হয়েছে, এবং ঘরের এই অন্দরসজ্জা আপনার মনকে শান্ত ও উজ্জীবিত করে তুলবে।


    বেডরুম

    বাড়ির অন্যান্য ঘরের মতো আপনার বেডরুম হয়তো বাইরের লোকের জন্য সর্বদা সুন্দর করে সাজিয়ে রাখার প্রয়োজন পড়ে না, কিন্তু এই ঘরের অন্দরসজ্জাও অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এই ঘরটি আপনার মনকে শান্ত রাখার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। Beautiful Homes Service-এর বিশেষজ্ঞ টিম Asian Paints-এর সাথে হাত মিলিয়ে এমন বেডরুম তৈরি করেছে, যা আপনাকে আরাম ও মনের শান্তি দেবে। স্লিক এবং যুগোপোযোগী এই বেডরুমের প্রতিটি স্পেস এমন ভাবে ডিজাইন করা হয়েছে যার ফলে এটি হয়ে উঠেছে স্মার্ট ও আধুনিক একটি ঘর যেখানে আভিজাত্যের স্পর্শও রয়েছে।

    নরম বিছানার চাদরএবং নানা রঙের আলতো ছোঁয়া মন ভালো করে দেয়, আর তার সাথে টেক্সচারযুক্ত দেওয়াল, অ্যাক্সেন্ট লাইট এবং আর্মচেয়ার একসাথে ভীষণ সুন্দর লাগে দেখতে। পুরোটাই এমন ভাবে সাজানো হয়েছে যেন মনে হয়, প্রকৃতির কোলে মাথা রেখে নিশ্চিন্তে ঘুমিয়ে পড়তে পারেন। গোটা দিন কাজেরশেষে ক্লান্ত অবস্থায় এই ঘরে ঢুকে যে শান্তি পাবেন, তার চেয়ে ভালো কিছু হতে পারে না!

    বারান্দা

    আপনার বাড়ির বারান্দা বিশাল বড় নাকি ভীষণ ছোট, তাতে কিছু যায় আসে না। গুরুত্বপূর্ণ বিষয়টি হল, এই টিম তাঁদের সৃষ্টিশীল মন ব্যবহার করে সেই বারান্দাকে কতটা সুন্দর করে তুলতে পারেন। Beautiful Homes Service-এর টিম বাইরের সবুজ প্রকৃতির সাথে কন্ট্রাস্ট করে হালকা রঙের ছোঁয়ায় আপনার ওপেন-লেআউট বারান্দাকে করে তুলবে ঠিক ম্যাজিকের মতো, যেখানে বসে বিকেলের চায়ে চুমুক দেওয়া যায়, বন্ধুর সাথে আড্ডা মারা যায় আবার শান্ত মনে মেডিটেশানও করা যায়।

    এই রকম কাঠের টেবিলের সেট এখানে অনায়াসে রাখা যাবে আর তা নিঃসন্দেহে আপনার বারান্দাকে আরও আকর্ষণীয় করে তুলবে। এই টিম এখানে নরম কুশন-সহ একটি হ্যাঙ্গিং চেয়ার যোগ করেছে, ফলে বাড়িতে বইয়ের পোকা যাঁরা রয়েছেন, তাঁদের জন্য এটি নিরিবিলিতে বই পড়ার পক্ষে আদর্শ জায়গায় পরিণত হয়েছে। বারান্দার যেখানে সবচেয়ে বেশি রোদ আসে সেখানে কিছু ফুল ও ছোট ছোট গাছের টব যোগ করার কৌশলও বেশ দৃষ্টিনন্দন। এর ফলে, বাড়ির বাইরে না বেরিয়েও পরিবারের সকলে এই বাগানে বসেই অলস সময় কাটাতে পারেন। এখানে বসলে মনে হবে যেন প্রকৃতির সান্নিধ্যে রয়েছেন, কংক্রিটের জঙ্গলের মাঝে এর চেয়ে বেশি সুন্দর আর কী-ই বা হতে পারে?

    এই অন্দরজ্জাগুলি দেখে আপনারও কিছু আইডিয়া আসতে পারে অথবা মনের মতো করে ঘর সাজিয়ে তোলার জন্য হয়তো আপনার একটু সাহায্য লাগতে পারে। এর জন্য শুধুমাত্র আপনাকে Beautiful Homes Service-এর বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার পছন্দ সম্পর্কে তাঁদের প্রথমে জানাতে হবে। পার্সোনালাইজড ইন্টিরিয়ার ডিজাইন থেকে শুরু করে তার পুঙ্খানুপুঙ্খ প্রয়োগ, পুরোটাই যদি বিশেষজ্ঞদের হাত ধরে করা হয়, তাহলে তা আরও সুন্দর হয়ে উঠবে। একজন নির্দিষ্ট কাস্টোমার এক্সপিরিয়েন্স স্পেশালিস্ট এবং প্রোজেক্ট ম্যানেজার নিজেদের মধ্যে সমন্বয় রেখে কাজ করবেন যাতে আপনি নিয়মিত জানতে পারেন যে ধাপে ধাপে কীভাবে প্ল্যানের অগ্রগতি হচ্ছে।

    তাছাড়াও, পেশাদারদের হাতে পুরো দায়িত্ব দিয়ে দেওয়ার অর্থ হল আপনার জায়গা সুরক্ষিত থাকবে, এবং আপনার পরিবার নিরাপদে থাকবে। কাজ শেষ হওয়ার পরে, পুরো জায়গাটা ঘুরে দেখুন এবং হ্যান্ডওভার হওয়ার পরে আপনি প্রতিটি কাজ খুঁটিয়ে দেখতে পারবেন। এই পরিষেবা সম্পর্কে আরও জানার জন্য এখানে ক্লিক করুন।

    এটি একটি পার্টনার পোস্ট

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর