হোম /খবর /লাইফস্টাইল /
ভালোবাসা জমুক ভালো'বাসা'য়! রইল চটজলদি ঘরের ভোল বদলের টিপস

Valentine's Day Home Decor: ভালোবাসা জমুক ভালো'বাসা'য়! রইল চটজলদি ঘরের ভোল বদলের টিপস

Valentine's Day 2022: লাল এবং গোলাপী রঙের মোমবাতি, ফুলদানি, লাল কুশন কভার, বেলুন এবং ফুল দিয়ে ঘরের লুক বদলে দিন।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: ভ্যালেন্টাইন্স ডে হাজির অবশেষে। রাত পেরোলেই প্রেমদিবস। প্রিয়জনের সঙ্গে কীভাবে কাটাবেন, কী সাজবেন, কোথায় খেতে যাবেন সবই তো বেছে রেখেছেন। আর আপনার বাড়িকে (Valentine's Day Home Decor) কীভাবে এই বিশেষ দিনে অনন্য করে তুলবেন তা কি ভেবেছেন? প্রেম মানেই লাল রঙ। তাই ভালোবাসার বিশেষ দিনে নিজের চার দেওয়ালের বাসাটিকেও (Valentine's Day Home Decor) প্রেমের স্পর্শ দিন। লাল এবং গোলাপী রঙের মোমবাতি, ফুলদানি, লাল কুশন কভার, বেলুন এবং ফুল দিয়ে ঘরের লুক বদলে দিন। বাড়িতে যদি ভ্যালেন্টাইন্স ডে’র পার্টি ডেকে থাকেন তাহলে এই বিশেষ দিনে আপনার সঙ্গী, বন্ধুবান্ধব এবং পরিবারকে মুগ্ধ করবে ঘরের এই সাজ। এই ভালোবাসার দিনে (Valentine's Day 2022) কীভাবে আপনি সামান্য জিনিস দিয়েই ঘরের সাজ পরিবর্তন করতে পারেন রইল তার টিপস:

আরও পড়ুন- ক্রাশকে ভুলেও এসব জায়গায় প্রপোজ করবেন না, ভুগতে হতে পারে সারাজীবন!

ডাইনিং টেবিল সাজান: ডিনার বা লাঞ্চ টেবিল সুন্দর করে সাজিয়ে রাখলে ঘরের সাজে একটা স্বতন্ত্রতা যোগ হয়। প্রেমের দিনে যখন ঘর সাজাচ্ছেন তাহলে গোলাপী বা সাদা স্যালাড প্লেট বেছে নিতে পারেন। তামার রঙের বা রোজ গোল্ডের ক্যান্ডেলস্টিক হোল্ডার টেবিল সাজানোর জন্য আদর্শ। আপনার বাড়িতে ক্রিস্টাল ফুলদানি থেকে থাকলে তাতে একেবারে তাজা কিছু ফুল রাখুন। বিশেষজ্ঞদের বিশ্বাস, ফ্লোরাল আউটলুক টেবিল সাজানোর সবচেয়ে সহজ আর সুন্দর উপায়।

ফুল দিয়ে সাজান: ফুল দিয়ে ঘর সাজালে (Valentine's Day Home Decor) তা গোটা ঘরটিরই ভোল বদলে দেয়। সাদা মোমবাতির সঙ্গে এক জোড়া মর্নিং গ্লোরি বা অর্কিডের মতো হালকা বেগুনি ফুল দিয়ে ঘর সাজাতে পারেন। প্রেমের দিন মানেই তো গোলাপ। চারিদিকেই যখন গোলাপের রমরমা তখন আপনি ঘরের সাজে ব্যবহার করতে পারেন অন্য ফুল। আপনার ঘরের কোণায় পাশের টেবিলে লম্বা ফুলদানিতে জুঁই ফুল রাখতে পারেন। যদি আরও অন্যরকমভাবে সাজাতে চান তাহলে ডালসহ ফুল নিয়ে আসুন, চেরি ফুল জোগাড়ের চেষ্টাও করতে পারেন।

আরও পড়ুন- তারকাদের মতো ঝরঝরে চেহারা চান? চর্বি ঝরাতে বাড়িতেই করুন এই ৫ টি ব্যায়াম

কাপড় দিয়ে সাজান: বড় এবং ছোট বেলুন দিয়ে ঘর সাজানোর পাশাপাশি সহ দেওয়াল এবং জানালায় গোলাপী বা লাল রঙের কাপড় ঝুলিয়েও ঘরের লুকে একটা বদল আনতে পারেন। নিজের পুরনো ওড়নাও ব্যবহার করতে পারেন। অতিথিদের দৃষ্টি আকর্ষণ করবেই ঘরের এই সাজ।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Valentines day 2020, Valentines week