হ্যাংওভার কাটিয়ে ফেলুন খুব সহজেই, দেখে নিন কি করতে হবে...

হ্যাংওভার কাটিয়ে ফেলুন খুব সহজেই, দেখে নিন কি করতে হবে...
Representative Image
  • Share this:

Sreeparna Dasgupta

#কলকাতা: আপনি কি হ্যাংওভারের শিকার? কালকে কি একটু বেশিই বাড়াবাড়ি হয়েই গিয়েছে। আজ সকাল থেকে উঠেই কি আপনার বেশ মাথা ভার ভার লাগছে। ভালো লাগছেনা কোনো কিছুই। এটাই চেনা ছবি প্রতি নববর্ষের রাতের পার্টির পরে। কিন্তু গতকাল রাতের সব ক্লান্তি ঝেড়ে আবার সতেজ হতে হবে আপনাকে৷ তার জন্য রয়েছে কিছু টিপস যা আপনাকে করে তুলবে একেবারে ঝরঝরে।

আজ সকাল থেকে উঠে এখনো যদি আপনি চা বা কফি না খেয়ে থাকেন তবে প্রথমেই ভালো করে গরম চা বা কফি পান করুন। ক্যাফেইন এর এফেক্ট আপনার হ্যাংওভার কাটাতে অনেকটাই সাহায্য করবে।আর যদি আপনার মনে হয়ে যে কফি আপনার একেবারে না পাসান্দ তাহলে ভালো করে কারাক চা অব্যশই পান করুন আপনি। বাজারে এখন অনেক রকমের ফ্লেভার্ড চাও পাওয়া যায় যেগুলোতে থাকে দারচিনি, আদা, তুলসী আরও অনেক রকমের ভেসজের উপকার। এতে আপনার ঝিমুনি কাটাতে অনেকটাই সাহায্য করবে।

এতো গেলো চা বা কফির সাহায্যে হ্যাংওভার কাটানোর টিপস। এবারে আসা যাক আমাদের অনেকেরই চেনা একটি উপায় আর তা হলো লেবুজল। লেবু জল পান করলে আপনার শরীর যে টক্সিনস আছে তা ফ্লাশ আউট করতে সাহায্য করবে। এর সঙ্গে সঙ্গে প্রচুর পরিমাণে জল পান করতে হবে। নানা রকমের ফলের রসও হ্যাংওভার কাটাতে বেশ সাহায্যও করে।

ভালো করে স্নান করুন। উষ্ণ গরম জলে ভালো করে স্নান করলে আপনার ক্লান্তি কাটাতে এটা ভীষণ ভাবে সাহায্য করবে। স্নানের পরে প্রচুর পরিমানে কার্বোহাইড্রেট খাওয়াটাও ভীষণ ভাবে দরকার। ভাত রুটি বা আলু বা অন্য যেংকোনো হাই কার্বোহাইড্রেটে ঠাসা খাবার খেলে অনেক্ষন না খাওয়ার ফলে যে আলাদা রকম শরীরে অস্বস্থি হয়ে তা থেকে আপনি আরাম পাবেন।

সর্বশেষে যেটা অনেক ক্ষেত্রেই দেখা গেছে তা হলো বিষে বিষে বিষক্ষয়। আজ বছরের প্রথম দিন হওয়ার কারণে আজকে হতেই পারে আপনার আবার পার্টিতে যাওয়ার সম্ভাবনা,তাই পানীয়ের দিকে হাত বাড়ালেও মনে রাখবেন কালো পানিও না নিয়ে এবারে অবশ্যই সাদা পানীয়তে স্টিক করে থাকুন। দেখবেন বিষে বিষে বিষক্ষয় হয়তো কিছুটা সাহায্য করতে পারে আপনাকে।

First published: 04:33:34 PM Jan 01, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर