Home /News /life-style /
Maldives on Budget: দুর্দান্ত অফার! এই বর্ষায় মনোহারী মালদ্বীপ ঘুরে আসুন একদম বাজেটে

Maldives on Budget: দুর্দান্ত অফার! এই বর্ষায় মনোহারী মালদ্বীপ ঘুরে আসুন একদম বাজেটে

Maldives Budget Trip : মালদ্বীপ যেহেতু একটু বিলাসবহুল অঞ্চল, তাই বেশিরভাগ পর্যটকই বাজেটের মধ্যে কীকরে ট্রিপ প্ল্য়ান করা যায়, তা খোঁজেন। তাঁদের জন্য রইল সুখবর!

  • Share this:

    দক্ষিণ শ্রীলঙ্কায় যেখানে ভারত মহাসাগর মিশেছে, ঠিক সেইখানেই ১,১৯২টি দ্বীপ মিলে গড়ে উঠেছে স্বপ্নের ডেস্টিনেশন মালদ্বীপ। এই দ্বীপে সারাবছর কেন এত এত পর্যটক এসে ভিড় জমান? এখানকার ওয়াটার ভিলা, প্রিস্টিন লাগুনস, পাম ফ্রিংগড দ্বীপ, রিফ সার্ক থেকে শুরু করে একাধিক আকর্ষণের বিষয়বস্তু রয়েছে। সুন্দর সুন্দর সব বিচ, স্বচ্ছ্ব নীল জল, এবং সুন্দর সব রিসর্টের টানে প্রতিবছর নানা দেশ থেকে প্রচুর পর্যটক আসেন এখানে। মালদ্বীপে এসে আন্ডারওয়াটার সার্ফিং করবেন না, তা কেমন করে হয়? পৃথিবীর অন্যতম সুন্দর আন্ডারওয়াটার রাইড দেখা যায় এখানে। ভারত থেকে প্রতিবছর লক্ষ লক্ষ পর্যটক আসেন এখানে। কিন্তু মালদ্বীপ যেহেতু একটু বিলাসবহুল অঞ্চল, তাই বেশিরভাগ পর্যটকই বাজেটের মধ্যে কীকরে ট্রিপ প্ল্য়ান করা যায়, তা খোঁজেন। তাঁদের জন্য রইল সুখবর!

    এই বর্ষাকালে দেশজুড়ে পর্যটনে চলছে দারুণ অফার। এপ্রিল থেকে অক্টোবর চলবে এই অফারটা। ২০ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি টেম্পারেচার থাকবে এইসময়, মনমুগ্ধকর এই আবহাওয়ায় ঘুরতে কিন্তু বেশ লাগবে আপনার।

    আরও পড়ুন: জলের তলায় রাস্তা! দ্রুত গতিতে ছুটে এসে অথই জলে ভেসে গেল গাড়ি, ভিডিয়ো দেখলে আঁতকে উঠবেন

    এই বর্ষার সময়টা জুড়ে চলবে একাধিক অফার। তবে এই দেশ কিন্তু বেশ বর্ষণমুখর, ফলে বর্ষাকালে অতিরিক্ত বৃষ্টির সমস্যা এখানে। তাই ছাতা ভুললে চলবে না একদম। পর্যটকেরা সাধারণত যেতে চায়না তাই এসময়ে। কিন্তু আপনি কি জানেন বর্ষায় রোম্যান্টিক হোটেল থেকে সমুদ্রের উপর ঝমঝমিয়ে বৃষ্টি দেখার মাদকতা থেকে বৃষ্টিতে ভেজার সুখ, কোনওটাই মিস করবেন কেন আপনি?

    আরও পড়ুন: সাবধান! এই লক্ষণগুলো দেখলেই বুঝবেন আপনার সঙ্গীর আপনার থেকে মন সরে যাচ্ছে

    বর্ষায় জলের রাইডগুলি আরও রোমাঞ্চকর লাগে। ফলে বন্ধুদের সঙ্গে মালদ্বীপ উপভোগ করতে চাইলে এইটাই আপনার জন্য সবচেয়ে সুন্দর সময়। আর পুরো মরশুমটা জুড়েই চলবে নানা অফার, ফলে একদম মিস করবেন না সুন্দর নগরীর এই ডিল।

    Published by:Aryama Das
    First published:

    Tags: Maldives, Monsoon, Monsoon Session, Travel, Travel Tips

    পরবর্তী খবর