পুজোর জন্য আনা দুধ, খাওয়ানো হল অভুক্ত কুকুরদের ! সকলের মন জিতে নিল এই মন্দির !

পুজোর জন্য আনা দুধ, খাওয়ানো হল অভুক্ত কুকুরদের ! সকলের মন জিতে নিল এই মন্দির !

photo source facebook

৫২ হাজারের বেশি বার এই ভিডিও শেয়ার হয়। লক্ষ লক্ষ মানুষ দেখে ফেলেছেন এই ভিডিও।

  • Share this:

    #মুম্বই: জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর!" স্বামী বিবেকানন্দের এই উক্তিটির অর্থ ভগবান সব জীবের মধ্যেই আছেন। জীবের সেবাতেই ভগবানকে লাভ করা যায়। জীব বলতে শুধু মানুষ নয়, এই পৃথিবীর সব জীবিত প্রাণকেই বোঝানো হয়েছে। সে একটা শামুকও হতে পারে। ঘৃণা নয়, ভালবাসাই সকলের প্রাপ্য। তবে মানুষ এ কথা জানলেও কতটা মানতে পারে তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও স্বামী বিবেকানন্দের এই উক্তিই মনে করিয়ে দেয়।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি মন্দিরে মানুষ ভগবানের পুজো করতে আসেন। তাঁরা ভগবানের জন্য দুধ নিয়ে আসেন। সেই দুধ কিছুটা ভগবানের পায়ে ঢালা হয়, বাকিটা জমিয়ে রাখা হয় অন্য পাত্রে। এবং সেই জমানো দুধ বড় বড় ট্রেতে ঢেলে রাস্তার অভুক্ত কুকুরদের খেতে দেওয়া হয়। এই ভিডিও দেখার সঙ্গে সঙ্গে মানুষ মুগ্ধ হয়ে শেয়ার করতে শুরু করেন।

    ভিডিওটি প্রথম শেয়ার করা হয়, "Animal matter to me, Mumbai' নামের একটি পেজ থেকে। তারপর ৫২ হাজারের বেশি বার এই ভিডিও শেয়ার হয়। লক্ষ লক্ষ মানুষ দেখে ফেলেছেন এই ভিডিও। অনেকেই বলেছেন দেশের সব মন্দিরেই দুধ নষ্ট না করে, এভাবে অভুক্তদের খাইয়ে দেওয়া উচিত। তবে দুধ বা দুগ্ধজাত কোনও কিছুই কুকুরদের জন্য ভাল নয়। অনেকেই বলেছেন, দুধ থেকে কুকুরের পেটে নানা রকম সমস্যা তৈরি হয়। এমনকি মৃত্যু পর্যন্ত হতে পারে। তাই রোজ এত দুধ খাওয়া কুকুরের শরীরের জন্য ঠিক নয়। কিন্তু কিছু না খেয়ে থাকার থেকে তারা যা হোক কিছু খেতে পাচ্ছে দেখেই মানুষ খুশি। এই মন্দিরের কাজ দেখে প্রশংসায় ভরিয়েছেন সকলে।

    Published by:Piya Banerjee
    First published: