Home /News /life-style /

Skin Care|| আপনার ত্বকও আলো ছড়াবে তমন্নার মতো, সঙ্গে থাকলে নায়িকার ঘরোয়া ফেসপ্যাকের আশীর্বাদ

Skin Care|| আপনার ত্বকও আলো ছড়াবে তমন্নার মতো, সঙ্গে থাকলে নায়িকার ঘরোয়া ফেসপ্যাকের আশীর্বাদ

তমন্না ভাটিয়া। ফাইল ছবি।

তমন্না ভাটিয়া। ফাইল ছবি।

Tamannaah Bhatia's skin care: তমন্নার ত্বকচর্চা নিয়ে আমাদের জল্পনার শেষ নেই। আসুন জেনে নেওয়া যাক এই বলিউড ডিভার ত্বক পরিচর্চার রুটিন।

  • Share this:

#নয়াদিল্লি: বলিউড ও টলিউডের সাড়াজাগানো অভিনেত্রী তমন্না ভাটিয়ার (Tamannaah Bhatia) রূপের কথা কে না জানেন! বিশেষ করে বলিউডে পা রাখার পর তমন্না সারা দেশের অনেক সুন্দরী অভিনেত্রীদেরই পেছনে ফেলে দিয়েছেন। এ হেন তমন্নার ত্বকচর্চা নিয়ে আমাদের জল্পনার শেষ নেই। আসুন জেনে নেওয়া যাক এই বলিউড ডিভার ত্বক পরিচর্চার রুটিন।

তমন্না জন্ম সূত্রেই সুন্দরী। তবে এখনও শত ব্যস্ততার মধ্যে তমন্না তাঁর প্রতি দিনের ত্বকচর্চার রুটিন ভুল করেন না। মুখ ও ত্বকের পাশাপাশি সারা শরীরেরই সমান যত্ন নেন তমন্না। প্রথমেই আসা যাক তাঁর ত্বকের পরিচর্যায়। তমন্না ঘরোয়া পদ্ধতিতে বানানো এক ধরনের ফেসিয়াল প্যাক ব্যবহার করেন। চট জলদি মুখে গ্লো আনতে এই প্যাকের কোনও তুলনা হয় না বলেই মনে করেন তমন্না।

আরও পড়ুন: বিয়েবাড়ি-কফির আড্ডা, ২০২২-র নতুন 'রঙ' কি জানেন? ঝলমলে সাজে সঙ্গী হোক তবে!

কী কী লাগবে এই প্যাক তৈরিতে?

১ টেবিল চামচ চন্দনের পাউডার

১ টেবিল চামচ বেসন

১ চিমটি হলুদ

১/২ চামচ নিম পাউডার বা শুকনো নিম পাতার গুঁড়ো

কী ভাবে তৈরি হবে এই প্যাক?

একটা পরিষ্কার কাচের বাটি নিয়ে তাতে ১ টেবিল চামচ চন্দনের পাউডার, ১ টেবিল চামচ বেসন, ১ চিমটি হলুদ, ১/২ চামচ নিম পাউডার বা শুকনো নিম পাতার গুঁড়ো নিয়ে একটা মিক্সচার মতো বানাতে হবে। খুব পাতলা নয়, বরং খানিকটা পেস্টের মতো ঘনত্ব নিয়ে পেস্টটা তৈরি করতে হবে।

আরও পড়ুন: সপ্তাহ ঘুরতেই মুখের অবাঞ্ছিত লোম নিয়ে চিন্তায় পড়েন? সমস্যা দূর হবে 'এই' ৪ ঘরোয়া উপায়েই...

প্যাক ব্যবহারের পদ্ধতিঃ

বানানো মিশ্রণটি সারা মুখে মেখে স্ক্রাব করার মতো ঘষে নিতে হবে এবং প্রায় ২০ মিনিটের মতো শুকোতে রেখে দিতে হবে। প্যাক শুকিয়ে গেলে জলে সামান্য ঘষে তুলে ফেলতে হবে। তার পর জল দিয়ে ধুয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে।

সপ্তাহে কত দিন অন্তর ব্যবহার করতে হবে?

এই ফেস প্যাকটি সপ্তাহে ২ বা ৩ দিন ব্যবহার করা যেতে পারে।

ত্বকের রোজকার পরিচর্চা ছাড়াও তমন্না প্রতি দিন স্বাস্থ্যসম্মত খাবার এবং পর্যাপ্ত পরিমাণে জল খান। এছাড়াও রোজকার ওয়ার্কআউট ও অন্যান্য কাজ নিয়ম মেনে করেন। তমন্নার মতে চমকদার ত্বক পেতে প্রতি দিন সুষম ও স্বাস্থ্যকর খাবার, ভালো ঘুম, শারীরিক কসরত ও মন ভালো রাখা খুবই জরুরি।

তমন্নার এই গ্লো ফেস প্যাক ব্যবহার করলে, নিয়মমাফিক শরীরের পরিচর্যা করলে আমরাও সুস্বাস্থ্য ও উজ্জ্বল ত্বকের অধিকারী হতে পারি!

Published by:Shubhagata Dey
First published:

Tags: Bollywood, Tamannaah Bhatia

পরবর্তী খবর