ক্যাজুয়াল না স্টাইলিশ, কোন রাশির পছন্দ কেমন পোশাক, জেনে নিন এক ঝলকে

রাশির উপরেই নাকি নির্ভর করে কার কীরকম স্টাইল হবে!

রাশির উপরেই নাকি নির্ভর করে কার কীরকম স্টাইল হবে!

  • Share this:

#কলকাতা:

রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন (Sun Sign)। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা। আবার এই রাশির উপরেই নাকি নির্ভর করে কার কীরকম স্টাইল হবে! অবশ্য প্রত্যেকের স্টাইল আলাদা হয়। কেউ পোশাক নির্বাচনের সময় আরামকে বেশী গুরুত্ব দেয় আবার কেউ গুরুত্ব দেয় লুকের উপর। রাশির সঙ্গে স্টাইলের কী সম্পর্ক এই প্রশ্ন উঠতেই পারে। যেহেতু বারোটি রাশি তাদের জাতক ও জাতিকাদের ব্যক্তিত্ব ও চারিত্রিক বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করে, তাই কিছুটা হলেও স্টাইল কোশেন্ট রাশির উপর নির্ভরশীল। কোন রাশির কেমন ড্রেসিং স্টাইল দেখে নেওয়া যাক এবার।

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯

এঁরা জবড়জং পোশাক পরতে ভালোবাসে না। তাই এঁদের পোশাকের রঙও হয় খুব হাল্কা এবং প্যাস্টেল শেডের। কিন্তু এঁরা জানেন কীভাবে নিজেকে তুলে ধরতে হয়। তাই এঁরা অ্যাকসেসরি বেছে নেন খুব উজ্জ্বল ও রংচঙে।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০

বৃষ রাশির জাতক জাতিকারা অভিজাত ও দামী পোশাক পছন্দ করেন। তাঁদের সাজপোশাক হয় ক্লাসি এবং উচ্চমানের।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০

মিথুন রাশির লোকজন স্টাইল করতে ভালোবাসে কিন্তু তার সঙ্গে সঙ্গে এঁরা সেই পোশাকে আরাম পাচ্ছে কিনা সেটাও দেখে। অন্য ধাঁচের প্রিন্ট বা রং ট্রাই করে দেখতে এঁরা পছন্দ করে।

কর্কট (Cancer): জুন ২১ থেকে ২০ জুলাই

পোশাক নির্বাচনের ব্যাপারে এঁরা একটু প্রাচীনপন্থী। এঁরা ঐতিহ্য মেনে পোশাক পরতে ভালোবাসে। ধূসর, সাদা, কালো এই রঙ কর্কট জাতক বা জাতিকাদের ভালোলাগার তালিকায় থাকে।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২

এঁদের মধ্যে একটা আত্মবিশ্বাসী ব্যাপার আছে। যেটা এঁদের পোশাকে প্রতিফলিত হয়। সবাই চোখ ফিরিয়ে তাকাবে এরকম আকর্ষণীয় রঙ আর প্রিন্ট এঁরা বেছে নেয়। লেটেস্ট ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে এঁরা নানা রকম ফ্যাশন এক্সপেরিমেন্ট করতে প্পছন্দ করে।

কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২

কন্যা রাশির জাতক ও জাতিকারা সাজগোজ করতে ভালোবাসে। আর এঁদের সাজ হয় খুব নিখুঁত। অর্থাৎ পোশাক, হেয়ারস্টাইল, জুতো, মেকআপ সবটাই এঁরা খুব ধৈর্য নিয়ে বেছে নেয়।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২

খয়েরি, কালো আর নীল এই রঙগুলো তুলা রাশির পছন্দসই রঙ। এঁরা কুল ক্যাজুয়াল পোশাকে অভ্যস্ত। এঁরা যেহেতু বন্ধু বান্ধব নিয়ে হইচই করতে ভালোবাসে সেহেতু এঁদের পোশাকও অনেকটা সেই রকম হয়।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১

এঁরা চলতি ফ্যাশনের সঙ্গে নিজস্ব স্টাইল মিলিয়ে সাজগোজ করে। উজ্জ্বল রঙ আর ঝলমলে অ্যাকসেসরিজ এঁদের খুব পছন্দের।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১

এঁরা বোহেমিয়ান স্টাইল পছন্দ করে। ধনু রাশির লোকজনের পোশাক হয় ব্যাগি, ঢিলেঢালা ধরনের। ধূসর, খয়েরি ও বেজ রঙ এঁরা পছন্দ করে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯

এঁরা খুব সাধারণ জামাকাপড়ে অভ্যস্ত হয়। কিন্তু সেই পোশাকের ফিটিং নিয়ে এঁরা একটু খুঁতখুঁতে হয়। কালো, বেজ, ক্রিম ও খয়েরি রঙের পোশাক পরতে এঁদের ভালো লাগে।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮

সবাই যেমন পোশাক পরছে তার চেয়ে একদম আলাদা অন্য রকমের পোশাক বেছে নেয় কুম্ভ রাশি। উজ্জ্বল রঙ আর বড় প্যাটার্ন এঁদের ভালো লাগে। বাজারে নিত্য নতুন অ্যাকসেসরি এলেই সেগুলো এঁরা নিজেদের উপর ট্রাই করে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০

এঁদের কোনও নির্দিষ্ট স্টাইল থাকে না। এঁরা সময়ের সঙ্গে সঙ্গে নিজের স্টাইল পাল্টে ফেলতে থাকে। এঁরা উজ্জ্বল রঙ ভালোবাসে।

First published: