Home /News /life-style /
Spring-Summer 2022 Denim Trends: ফ্যাশনে ডেনিম ট্রেন্ড, কী ভাবে পরলে মাতাবে এই বসন্তের সঙ্গে আগামী গ্রীষ্মও?

Spring-Summer 2022 Denim Trends: ফ্যাশনে ডেনিম ট্রেন্ড, কী ভাবে পরলে মাতাবে এই বসন্তের সঙ্গে আগামী গ্রীষ্মও?

Spring-Summer 2022 Denim Trends

Spring-Summer 2022 Denim Trends

Spring-Summer 2022 Denim Trends: এক এক সময় এক এক রকম ডেনিম প্যান্ট, জিনস, জ্যাকেট ট্রেন্ডিং হয়েছে।

  • Share this:

Spring-Summer 2022 Denim Trends:  বসন্তে মাতোয়ারা দুনিয়া। গরমও আসছে। এই সময়টায় ফ্যাশন স্টেটমেন্টে কী ট্রেন্ড করতে পারে (Spring-Summer 2022 Denim Trends)? চোখ বুজে বাজি ধরা যায় ডেনিমের উপর। অনেকেই বিশ্বাস করেন, গ্রীষ্মকালে আউটওয়্যারের দরকার পড়ে না। বিশেষত ডেনিম জ্যাকেট। প্রসঙ্গত খুব ভোরে ও বিকেলের পার্টি বা আড্ডায় এখন ক্লাসিক ডিজাইনের ডেনিম জ্যাকেট বেশ হট। বছরের পর বছর ধরে বিশ্ব ফ্যাশনের পাশাপাশি ভারতীয় ফ্যাশনেও ইন ডেনিম। এক এক সময় এক এক রকম ডেনিম প্যান্ট, জিনস, জ্যাকেট ট্রেন্ডিং হয়েছে (Denim trends 2022)। আবার এক সময় ফিরে এসেছে পুরনো স্টাইলও।

ছেলেমেয়ে উভয়ের পছন্দ ডেনিম শার্ট। হাফ বা লং স্লিভের এই শার্ট গরমেও পরা যায়, যদি না ফেব্রিকটা লাইট হয়। ডেনিম শার্টের রঙ সাধারণত নীল শেডেরই হয়ে থাকে। পরা যায় একই শেড বা এক–দুই ধাপ গাঢ় বা হালকা শেডের জিনসের সঙ্গে। ডেনিম অন ডেনিম সব সময় দারুণ মানা (Spring-Summer 2022 Denim Trends)। এ ছাড়া অন্য রঙের অন্য ফেব্রিকের প্যান্ট বা স্কার্ট বা লেগিংসের সঙ্গেও এই শার্ট ভালো মানাবে।

আরও পড়ুন - ‘খাদ্যহীন খাদ্য’ সাদা চিনি কিন্তু অনেক সময়েই খাঁটি নিরামিষ নয়!

গত তিন–চার বছর মেয়েদের জিনসের ফ্যাশনে বেশ পরিবর্তন এসেছে (Denim trends 2022)। আঁটসাঁট জিনস আর দেখা যাচ্ছে না। সময় এখন ঢোলা জিনসের। ব্যাগি, স্ট্রেট কাট, বুটকাট লেগ, ফ্লেয়ার জিনস খুব চলছে। সেই সঙ্গে নতুন করে আবার এসেছে হাই ওয়েস্ট, ডিস্ট্রেস (ছেঁড়া-ফাটা) ও ফেডেড (রঙ ঝলসানো) স্টাইল।

বলা হচ্ছে, এই স্টাইলের ডেনিম প্যান্ট থাকবে অনেক বছর। কারণ, এগুলো পরতে বেশি আরাম আর সব ধরনের বডি শেপের জন্য উপযুক্ত। রঙের ক্ষেত্রে ইন্ডিগো ব্লু, লাইট ব্লুর পাশাপাশি গ্রে আর ফেডেড ব্ল্যাক বেশি দেখা যাচ্ছে। এ ধরনের স্ট্রেট কাট, বুটকাট লেগ, লাইট ফ্লেয়ার প্যান্ট পরা যাবে টি–শার্ট, শার্ট, মিডিয়াম বা লং টপসের সঙ্গে। হাই ওয়েস্ট বা ব্যাগি জিনসের সঙ্গে এই গরমে সবচেয়ে ভালো মানাবে ক্রপ টপ।

আরও পড়ুন - ৩৫ পার হলেই পুরুষদের ছেঁকে ধরে বড় সমস্যা! রইল ফিট থাকার গোপন কথা

এই মুহূর্তে ফ্যাশন দুনিয়ায় লেয়ার্ড ফ্যাশন বেশ চলছে৷ দুটি বা তিনটি পোশাককে মিক্স অ্যান্ড ম্যাচ করে এই লেয়ার্ড লুক নিয়ে আসা হচ্ছে৷ ডেনিম জ্যাকেটের মতো একটা পোশাক এই বিশেষ লুকটির জন্য একেবারেই পারফেক্ট৷ তবে সব ধরনের পোশাকের সঙ্গেই ডেনিম জ্যাকেট পরা যায়। লুকটাই বদলে দেবে। শাড়ির সঙ্গেও কিন্তু কোটের মতো ডেনিম জ্যাকেট পরেন অনেকেই। দেখতে কিন্তু মোটেও খারাপ লাগে না।

শর্টস হোক বা মিডি লেন্থ, যে কোনও ডেনিম স্কার্ট সব সময় হট! কোথাও ঘুরতে গেলেও চোখ বন্ধ করে বেছে নেওয়া যায় ডেনিম স্কার্ট। দেখতে কিন্তু দারুণ লাগবে। আবার ডেনিম ক্রপ টপের সঙ্গে ডেনিম ম্যাক্সি স্কার্টও পরা যায়। গরমের মধ্যেও ভালোই লাগবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Denim, Fashion trends, Summer

পরবর্তী খবর