Home /News /life-style /

Slim Body: Anushka Sharma-র মতো স্লিম বডি পেতে চান? জেনে নিন নায়িকার ব্রেকফাস্টের পাতে কী থাকে!

Slim Body: Anushka Sharma-র মতো স্লিম বডি পেতে চান? জেনে নিন নায়িকার ব্রেকফাস্টের পাতে কী থাকে!

Slim Body: weight loss here is why anushka sharma's breakfast is perfect for your fit and toned body

Slim Body: weight loss here is why anushka sharma's breakfast is perfect for your fit and toned body

LifeStyle Tips: অনুষ্কার (Annushka Sharma) এই জলখাবার সমস্ত স্বাস্থ্যকর উপকরণ দিয়ে তৈরি যা ওজন (Weight Loss) কমাতে এবং ফিট (Slim Body) থাকতে গেলে অবশ্যই খাওয়া যায়।

  • Share this:

    #কলকাতা: বলিউডে অন্যতম ফিট সেলিব্রিটি হলেন অনুষ্কা শর্মা ( Anushka Sharma)। নিজেকে ভোজনরসিক বললেও, ফিট  ও স্লিম বডি (Slim Body) থাকতে অনুষ্কা অন্যান্য ফ্যাট ডায়েটের চেয়ে তাঁর ভাষাতেই বললে 'ঘর কা খানা'-তেই আস্থা রাখেন।তাই নিজের ফ্যানদেরও মনের মতো চেহারা পেতে তিনি ঘরের খাবার খাওয়ারই পরামর্শ দেন। ৩৩ বছর বয়সী বলিউড অভিনেত্রীকে একটি ইন্টারভিউতে বলতে শোনা গিয়েছে "আমরা যা খাই তাই হলাম আমরা।" নিজের ইনস্টাগ্রাম (Instagram) পেজে, প্রায়ই তাঁর অনুগামীদের অনুপ্রাণিত করতে নিজের ডায়েট এবং ওয়ার্কআউট রুটিন শেয়ার করেন বিরাট কোহলির (Virat Kohli) পত্নী। সেরকমই সম্প্রতি অনুষ্কাকে তাঁর স্টোরিতে স্বাস্থ্যকর এবং সুস্বাদু ব্রেকফাস্ট খেতে দেখা গিয়েছে৷

    অনুষ্কার জলখাবার দেখতে কেমন

    অনুষ্কার ( Anushka Sharma) সকালের খাবার, যা অভিনেত্রী নাম দিয়েছেন "ব্রেকফাস্ট ইন আ জার", হল সারা রাত ধরে ভেজানো ওটস, সঙ্গে বিভিন্ন ধরনের ফল, দুধ, বাদাম, শিয়া সিড। যা ওজন কমাতে এবং স্বাস্থ্যকর খাবার খেতে হলে সবচেয়ে সহজে তৈরি জলখাবার। শিয়া সিড এবং ওটসের পরিজের মতো স্বাস্থ্যকর উপকরণের এই ব্রেকফাস্ট খেলে অনেকক্ষণ পেট ভরা থাকে এবং মাঝে মাঝেই অস্বাস্থ্যকর খাবার খাওয়ার প্রবণতা হয় না।

    আরও পড়ুন - Panchang 30 November: পঞ্জিকা ৩০ নভেম্বর: দেখে নিন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল এবং দিনের অন্য লগ্ন

    উপকরণ

    ২/৩ কাপ রোলড ওটস ২ চা চামচ শিয়া সিড ১ কাপ পছন্দের দুধ ২ চা চামচ মধু এক মুঠো পছন্দ মাফিক বাদাম এবং সিড

    কী ভাবে তৈরি করতে হবে

    একটি বয়ামে প্রথমে রোলড ওটস এবং শিয়া সিড দিতে হবে। এবার তাতে দুধ ঢেলে ভালো করে উপকরণগুলি মেশাতে হবে। বয়ামটি ঠিক মতো আটকে ভালো করে ঝাঁকিয়ে নিতে হবে৷ এবার বয়ামটি সারা রাত ফ্রিজে রাখতে হবে৷ পরের দিন সকালে ওই মিশ্রণে কিছু বাদাম, সিড, ড্রাই ফ্রুটস, তাজা ফল মেশাতে হবে এবং ওপরে মধু ছড়িয়ে ভালো করে সব কিছু মেশাতে হবে। প্রয়োজন হলে আরও কিছু দুধ দেওয়া যায়। তবে জলখাবারটি আরও স্বাস্থ্যকর করে তুলতে মধু না-ও দেওয়া যায়। আবার স্বাদ বাড়াতে ভ্যানিলা এক্সট্রাক্টও দেওয়া যায়।

    আরও পড়ুন - Weather Update: জোড়া Cyclone-র চোখ রাঙানি থেকে ছাড় নেই, হুড়মুড়িয়ে নামছে Tempareture-র পারদ, কী বলছে আইএমডি

    এই ব্রেকফাস্ট স্বাস্থ্যের জন্য কেন উপকারী

    অনুষ্কার এই জলখাবার সমস্ত স্বাস্থ্যকর উপকরণ দিয়ে তৈরি যা ওজন কমাতে এবং ফিট থাকতে গেলে অবশ্যই খাওয়া যায়। ইনটেন্স ওয়ার্ক আউটের পরে আমাদের পেশি গঠন এবং কোষ মেরামতির জন্য ম্যাক্রোনিউট্রিয়েন্ট প্রয়োজন। সেক্ষেত্রে শিয়া সিড ও ওটস দু'টোই খুবই প্রোটিন সম্বৃদ্ধ খাবার। এছাড়া এতে ফাইবারও রয়েছে যা অনেকক্ষণ পেট ভরা রাখতে সাহায্য করে। এছাড়া দুধে ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন C, B 12 এবং D-র মতো প্রয়োজনীয় ভিটামিন এবং মিনারেল রয়েছে। যা আমাদের হাড় মজবুত করতে, পেশি গঠনে, মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। আমরা নিজেদের পছন্দ অনুযায়ী হোল-মিল্ক, লো-ফ্যাট মিল্ক, আমন্ড মিল্ক অথবা সোয়া মিল্ক দিতে পারি। বাদাম ও শিয়া সিড শুধু খাবারটির স্বাদই বাড়ায় না, পাশাপাশি এতে বিভিন্ন ধরনের পুষ্টি থাকায় আভ্যন্তরীণ ভাবে শরীরের কার্যকারিতা বাড়াতে সাহায্য করে। বাদামে ফাইবার থাকার জন্য কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ হয়।

    যা মাথায় রাখা দরকার

    কোনও স্বাস্থ্যকর জলখাবার খেতে চাইলে অনুষ্কার প্রিয় এই ঝঞ্জাটহীন বিকল্পকে বেছে নেওয়াই যায়। সকালের ব্যস্ততার মধ্যে এটি বানানোর জন্য আলাদা সময়ও দিতে হবে না। রাতে সব উপকরণ রেখে সকালে শুধুমাত্র বয়ামে ঢেলে দিলেই সহজে এই জলখাবার তৈরি হয়ে যাবে৷ তবে মধু ও বাদামের পরিমাণের দিকে খেয়াল রাখতে হবে।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Anushka Sharma, Fitness, Lifestyle, Weight Loss

    পরবর্তী খবর